| ঢাকা, বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

নারায়ণগঞ্জ দ্রুত লকডাউন করার আহ্বান শামীম ওসমানের

জাতীয় ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ এপ্রিল ০৫ ১৯:১৩:৩৫
নারায়ণগঞ্জ দ্রুত লকডাউন করার আহ্বান শামীম ওসমানের

এর কোনো ব্যত্যয় ঘটতে দেয়া যাবে না। কাউকে যেন ঘর থেকে বের হতে না দেয়া হয়। আমাদের আওয়ামী লীগের শত শত নেতাকর্মী, স্বেচ্ছাসেবী, সামাজিক কর্মকাণ্ডে নিয়োজিতরা সক্রিয় আছেন। যে কেউ ফোন করলে আমরা তাদের বাড়িতে খাবার পৌঁছে দিব।

শামীম ওসমান আরও বলেন, এ সময়ে আমাদের কঠোর হওয়া ছাড়া কোনো উপায় নেই। বার বার প্রশাসন মাইকিং করে সচেতনতা বৃদ্ধির জন্য অক্লান্ত পরিশ্রম করার পরও দেখতে পাচ্ছি অনেকে বাইরে বের হচ্ছে। অনেক এলাকায়ও লোকজন জড়ো হয়। অনতিবিলম্বে প্রশাসনকে বলবো কোনো দিক না তাকিয়ে আপনারা কঠোর হন। এখন বড় বিষয় পুরো জাতিকে রক্ষা করা। এজন্য যত কঠোর হওয়া প্রয়োজন আপনারা হন। আমরা আপনাদের পাশে আছি।

প্রসঙ্গত, নারায়ণগঞ্জে নতুন করে ছয়জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এরই মধ্যে এ জেলায় দুজন মৃত্যুবরণ করেছেন।

নারায়ণগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও করোনার ফোকাল পার্সন ডা. জাহিদুল ইসলাম বলেন, শনিবার ১৪ জন ও এর আগের দিন ১৩ জন মোট ২৭ জনের নমুনা আমরা সংগ্রহ করেছিলাম। এর মধ্যে ছয়জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

এর আগে নারায়ণগঞ্জে নমুনা সংগ্রহের পর ৮ মার্চ করোনায় আক্রান্ত হিসেবে দুজনকে চিহ্নিত করে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)। যারা ইতোমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। পরে ২৩ মার্চ জেলায় আরও একজন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে বলে জানিয়েছিলেন জেলা সিভিল সার্জন। পরে তিনিও ১ এপ্রিল সুস্থ হয়ে বাড়ি ফেরেন।

৩০ মার্চ জেলায় প্রথম করোনা আক্রান্ত হয়ে বন্দরের রসুলবাগ এলাকার মারা যান এক ব্যক্তি। পরে ২ এপ্রিল রাতে এলাকাটি লকডাউন করে দেয়া হয়। পরবর্তীতে ৪ এপ্রিল জেলায় দ্বিতীয় আরেক ব্যক্তি করোনায় আক্রান্ত হয়ে মারা যান।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

বিশ্বকাপে বাংলাদেশের যে বোলার কে চায় ভারত

বিশ্বকাপে বাংলাদেশের যে বোলার কে চায় ভারত

বাংলাদেশি ভক্তরা নিশ্চয়ই হরমনপ্রীত কৌরকে মনে রেখেছেন। মাঠের ম্যাচে বাংলাদেশকে সামলাতে না পেরে বাংলাদেশ আম্পায়ারদের ...

রাজকীয় ফটোসেশন সারল শান্ত-সাকিবরা

রাজকীয় ফটোসেশন সারল শান্ত-সাকিবরা

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে আজ (বুধবার) মধ্যরাতে দেশ ছাড়বে বাংলাদেশ দল। তার আগে দুপুরে অফিসিয়াল ফটোশুট ...

ফুটবল

বায়ার্ন কি পারবে রিয়ালকে বধ করতে?

বায়ার্ন কি পারবে রিয়ালকে বধ করতে?

চ্যাম্পিয়নস লিগেরগের সেমি ফাইনালের দ্বিতীয় লেগে মে ৯ তারিখ রাত ১ টায় মুখোমুখি হবে ক্লাব ...

কোপা আমেরিকার আগে বড় ইনজুরি মেসি সহ দুই বিশ্বকাপজয়ী তারকা খেলোয়াড়

কোপা আমেরিকার আগে বড় ইনজুরি মেসি সহ দুই বিশ্বকাপজয়ী তারকা খেলোয়াড়

জুনের তৃতীয় সপ্তাহে শুরু হচ্ছে দক্ষিণ আমেরিকার ফুটবল টুর্নামেন্ট কোপা আমেরিকা। তবে এবারের অনুষ্ঠানটি শুধু ...



রে