| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

ব্রেকিং নিউজ ; অধিনায়ক থেকে বাদ শান্ত, নতুন অধিনায়ক যিনি

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ মে ১৩ ০৮:৪০:১৪
ব্রেকিং নিউজ ; অধিনায়ক থেকে বাদ শান্ত, নতুন অধিনায়ক যিনি

রোববার শেরে বাংলায় স্টেডিয়ামে জিম্বাবুয়ের কাছে আট উইকেটে হেরেছে বাংলাদেশ। সিকান্দার রাজার দল টাইগারদের করা ১৫৭ রানকে টপকে এদিন ৯ বল আগে মাত্র ২ উইকেট তুলে নেয়। ম্যাচের পর শের বেঙ্গল স্টেডিয়ামের ভেতরে ও বাইরে আরও কিছু ঘটনা ঘটে।

পুরস্কার পর্বের পর মিরপুর মাঠে দুইবার ঘণ্টার বেশি ব্যাটিং অনুশীলন করেন সাকিব আল হাসান। অন্যদিকে সাকিবের প্রশিক্ষণের পর লিটন দাসও এক ঘণ্টা ব্যাটিং করেছেন।

অন্যদিকে, বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন না করে স্টেডিয়ামের বাইরে বক্তব্য রাখেন। তবে তা ছাড়া আরেকটি বড় ঘটনা ঘটেছে হোম অব ক্রিকেটে অবস্থিত বিসিবি অফিস ভবনে।

সভাপতির কক্ষে পরিচালনা পর্দের উচ্চ-পর্যায়ের নীতি-নির্ধারণী বৈঠকে বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তাদের মধ্যে ১০ জন ছিলেন। অনির্ধারিত এই বৈঠকে উপস্থিত ছিলেন বিসিবি চেয়ারম্যান নাজমুল হাসান পাপন সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন, সিনিয়র ডিরেক্টর জালাল ইউনুস, অন্যতম পরিচালক ইসমাইল হায়দার মালিক, খালিদ মাহমুদ সুজন, ইফতেখার রহমান মিঠু প্রমুখ।

এদিকে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এবং বোর্ডের ৮- ৯ জন শীর্ষ পরিচালক বৈঠকে বসেছিলেন একজন সিনিয়র ক্রিকেটারকে নিয়ে। কে তিনি? ভাবছেন বরাবরের মতো সাকিব আল হাসান বুঝি? নাহ, সাকিবকে নিয়ে কোনো মিটিং হয়নি আজ। কী করে হবে? দুপুর ১ টায় খেলা শেষ হওয়ার পর সাকিব ব্যস্ত ছিলেন ব্যাটিং প্র্যাকটিস নিয়েই। তাহলে বোর্ড পরিচালকরা প্রেসিডেন্টের রুমে কাকে নিয়ে মিটিংয়ে বসেছিলেন?

বিসিবি সভাপতির কক্ষে একান্ত বৈঠকটি হয়েছে মূলত বোর্ড শীর্ষ কর্তা আর অন্যতম সিনিয়র ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াাদের মধ্যে। কিন্তু হঠাৎ কী এমন হলো যে, মাহমুদউল্লাহর সাথে বোর্ড নীতি নির্ধারকদের বৈঠক? প্রেস বক্সে চাপা গুঞ্জন, প্রাণচাঞ্চল্য। এরই মধ্যে খবর ছড়িয়ে পড়লো যে, নাজমুল হোসেন শান্তর ব্যাটিং ফর্ম ভালো যাচ্ছেনা।

বিসিবি সভাপতি পাপনও শান্তর ব্যাটিং নিয়ে খানিক অতৃপ্ত। তাই হয়তো শান্তর বদলে মাহমুদউল্লাহকে বিশ্বকাপে অধিনায়ক করার কথা ভাবছে বিসিবি। সেজন্যই রিয়াদকে ম্যাচ শেষে প্রেসিডেন্ট রুমে ডেকে নিয়ে একান্তে বসা। পরে খোঁজ নিয়ে জানা গেল, ব্যাপারটা তা নয়। শান্তর ব্যাটিং ফর্ম নিয়ে যে কথা হয়নি, তা নয়।

তবে অধিনায়ক রদবদলের কথা আলোচনা হয়নি। নাম প্রকাশে অনিচ্ছুক দুজন শীর্ষ পরিচালক জানিয়েছেন, না, না। এ সময়ে এসে হঠাৎ অধিনায়ক পদে পরিবর্তন করা হবে কেন? শান্তর ক্যাপ্টেন্সি বদল নিয়ে কোনো কথা হয়নি।

এদিকে ওই দুই পরিচালক জানান, আসলে রিয়াদ ভালো খেলেছে। এই বয়সেও নিজের সামর্থ্যের প্রমাণ দিয়ে চলেছে। আজ প্রায় একাই লড়াই করেছে। তাই তাকে বাহবা দিতেই সঙ্গে নিয়ে বসা।

জানা গেছে, মাহমুদউল্লাহর ব্যাটিংয়ের অকুণ্ঠ প্রশংসা করেছেন বোর্ড পরিচালকরা। বিসিবি প্রধানও মাহমুদউল্লাহকে সাধুবাদ জানিয়েছেন এবং এখনই টি-টোয়েন্টি ফরম্যাট থেকে সরে দাঁড়ানোর চিন্তা বা ঘোষণা না দেওয়ার পরামর্শও নাকি দেওয়া হয়েছে। পাশাপাশি অধিনায়ক শান্তকে সহায়তা করার অনুরোধ জানানো হয়েছে বর্ষীয়ান এই ক্রিকেটারকে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথমবারের মতো সিরিজ খেলতে গেছে বাংলাদেশ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই সিরিজটিকে ...

আইপিএলে কলকাতার ম্যাচ সহ টিভিতে যেসব খেলা দেখবেন

আইপিএলে কলকাতার ম্যাচ সহ টিভিতে যেসব খেলা দেখবেন

২০২৩-২৪ মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন কে সেটি নির্ধারণ হবে আজ (রোববার)। ভিন্ন ম্যাচে নামলেও, ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে