| ঢাকা, রবিবার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১

ব্রেকিং নিউজ ; পিএসজিকে বিদায় জানালেন এমবাপ্পে

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ মে ১১ ১৮:৩১:৫৬
ব্রেকিং নিউজ ; পিএসজিকে বিদায় জানালেন এমবাপ্পে

দীর্ঘ নাটকীয়তার পর অবশেষে পিএসজি ছাড়ার ঘোষণা দিয়েছেন কিলিয়ান এমবাপে। তার সঙ্গে রিয়াল মাদ্রিদের যাত্রা শুরু হওয়া নিয়ে গত কয়েক মৌসুম ধরেই নাটক চলছে। চলতি মৌসুমে পিএসজির হয়ে তার যাত্রা শেষ হওয়ার নিশ্চয়তা সব গণমাধ্যম দিলেও, মুখ খুলছিলেন না এমবাপে। গতকাল (শুক্রবার) বিশ্বকাপজয়ী এই তারকার ঘোষণার পর এবার রিয়াল মাদ্রিদের উদ্দেশে বার্তা দিলেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁও।

এমবাপে জুন শেষেই পিএসজি ছাড়ার কথা জানালেও, সেখানে তার পরবর্তী গন্তব্যের কথা উল্লেখ নেই। আগামী রোববার তুলুজের বিপক্ষে ম্যাচ খেলে তিনি ফরাসি জায়ান্টদের জার্সি তুলে রাখবেন। যদিও ইউরোপ থেকে শুরু করে বিশ্বের প্রায় সব গণমাধ্যম এমবাপের সম্ভাব্য গন্তব্য যে রিয়ালই হতে যাচ্ছে, তা নিয়ে কোনো সংশয় দেখায়নি। ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রোঁও সে কারণে তারা বার্তাটি দিয়েছেন স্প্যানিশ চ্যাম্পিয়নদের উদ্দেশে।

নিজের সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) এক ভিডিও বার্তায় তিনি ইউরোপ সংশ্লিষ্ট নানা প্রশ্নের উত্তর দেন। সেখানেই এমবাপে প্রসঙ্গ উঠলে ম্যাক্রোঁ বলেন, ‘আমি আশা করছি রিয়াল মাদ্রিদ আসন্ন অলিম্পিক গেমসের জন্য কিলিয়ানকে ছুটি দেবে। যাতে সে ফ্রেঞ্চ দলের সঙ্গে অলিম্পিকে খেলতে আসতে পারে।’

তবে এমবাপের পিএসজি ছেড়ে রিয়ালে যাওয়া নিয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি ম্যাক্রোঁ। ফরাসি প্রেসিডেন্ট বলেন, ‘এ নিয়ে আমার সুনির্দিষ্ট কোনো মন্তব্য নেই।’ আগামী ২৬ জুলাই প্যারিসের সিন নদীর তীরে বসবে অলিম্পিক আসর। সেখানে এমবাপেকে পাওয়া নিয়েই আপাতত পুরো মনোযোগ ম্যাক্রোঁর। স্প্যানিশ ক্লাবটিতে যাওয়ার জোর গুঞ্জনের মাঝেই এমবাপেকে গতমাসে বৈঠকে ডেকেছিলেন ফ্রান্সের প্রেসিডেন্ট। ওই বৈঠকের আলোচনার বিষয় কী হতে পারে, তা নিয়ে যদিও জানা যায়নি।

তবে ওই সময় স্প্যানিশ গণমাধ্যম মার্কা বলেছিল, কাতার আমিরের প্রথম ফ্রান্স সফর উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে আমন্ত্রণ পেয়েছেন ফ্রান্সের এই স্ট্রাইকার। ফ্রান্স ফুটবল এবং পিএসজি সংক্রান্ত খবরের বিশ্বস্ত মাধ্যম লা প্যারিসিয়ান জানায়, তিনজনের এই সাক্ষাতে আরও একবার এমবাপের ক্লাব ছাড়া এবং রিয়াল মাদ্রিদে সম্ভাব্য যোগদান বিষয়ে আলাপ হতে পারে। এবার স্প্যানিশ সংবাদমাধ্যম মুন্দো ডিপার্তিবো বলছে, গত মাসে এমবাপের সঙ্গে বৈঠকে অলিম্পিকে যেন এমবাপে অবশ্যই অংশ নেন সেই জোর দিয়েছিলেন ম্যাক্রোঁ।

এমনকি এরমধ্যে যদি তিনি পিএসজি ছেড়ে অন্য কোনো ক্লাবেও যোগ দিয়ে দেন। এরপরই গতকাল পিএসজির সঙ্গে সাত বছরের অধ্যায়ে ইতি টানার ঘোষণা দেন এই ফরাসি ফরোয়ার্ড। আগামী রোববার তুলুজের বিপক্ষে পিএসজির জার্সিতে নিজের শেষ ম্যাচ খেলার কথা জানিয়ে এমবাপে বলেন, ‘আমি আপনাদেরকে জানাতে চাই, পিএসজির হয়ে এটাই ছিল আমার শেষ মৌসুম। আমি আর মেয়াদ বাড়াচ্ছি না, এই যাত্রা পরবর্তী কয়েক সপ্তাহেই শেষ হতে যাচ্ছে।

রোববার পার্ক দ্য প্রিন্সেসে আমার শেষ ম্যাচ খেলব। এটি অনেক আবেগের ব্যাপার। অনেকগুলো বছর আমি এখানে কাটিয়েছি, যে ক্লাবটি আমাকে সুযোগ দিয়েছিল, ফ্রান্সের সবচেয়ে বড় ক্লাব এবং বিশ্বের বড় ক্লাবগুলোর একটিতে খেলতে পারাটা সম্মানের। এটা (বিদায় বলাটা) কঠিন এবং আমি কখনও ভাবিনি যে এই ঘোষণা দেওয়া এতটা কঠিন কাজ হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

এবারের বিশ্বকাপ জয় করবে বাংলাদেশ

এবারের বিশ্বকাপ জয় করবে বাংলাদেশ

সব দলই বিশ্বকাপ জয়ের লক্ষ্য নিজেদের ভেতর লালন করে। তবে হয়তো নিজেদের অবস্থান বুঝে কেউ ...

একাধিক পরিবর্তন নিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষণা করলো বাংলাদেশ

একাধিক পরিবর্তন নিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষণা করলো বাংলাদেশ

দীর্ঘ ১৭ বছর পর সুপার এইটে উঠেছে বাংলাদেশ। সুপার এইটে প্রথম ম্যাচে ২১ জুন স্যার ...

ফুটবল

নাটকীয় জয়ে ইউরো শুরু রোনালদো

নাটকীয় জয়ে ইউরো শুরু রোনালদো

ক্রিশ্চিয়ানো রোনালদোর জন্য ম্যাচটি ছিল ইতিহাস গড়ার। প্রথম কোনো ফুটবলার হিসেবে তিনি ছয়টি ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ...

বিশ্বকাপ জয়ী ৩ জনকে বাদ দিয়ে আর্জেন্টিনার শক্তিশালী কোপা স্কোয়াড ঘোষণা

বিশ্বকাপ জয়ী ৩ জনকে বাদ দিয়ে আর্জেন্টিনার শক্তিশালী কোপা স্কোয়াড ঘোষণা

মে মাসের মাঝামাঝি কোপা আমেরিকা টুর্নামেন্টের জন্য প্রাথমিক তালিকা ঘোষণা করেছে আর্জেন্টিনা। দুটি প্রীতি ম্যাচের ...



রে