| ঢাকা, শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

ব্রেকিং নিউজ ; পিএসজিকে বিদায় জানালেন এমবাপ্পে

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ মে ১১ ১৮:৩১:৫৬
ব্রেকিং নিউজ ; পিএসজিকে বিদায় জানালেন এমবাপ্পে

দীর্ঘ নাটকীয়তার পর অবশেষে পিএসজি ছাড়ার ঘোষণা দিয়েছেন কিলিয়ান এমবাপে। তার সঙ্গে রিয়াল মাদ্রিদের যাত্রা শুরু হওয়া নিয়ে গত কয়েক মৌসুম ধরেই নাটক চলছে। চলতি মৌসুমে পিএসজির হয়ে তার যাত্রা শেষ হওয়ার নিশ্চয়তা সব গণমাধ্যম দিলেও, মুখ খুলছিলেন না এমবাপে। গতকাল (শুক্রবার) বিশ্বকাপজয়ী এই তারকার ঘোষণার পর এবার রিয়াল মাদ্রিদের উদ্দেশে বার্তা দিলেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁও।

এমবাপে জুন শেষেই পিএসজি ছাড়ার কথা জানালেও, সেখানে তার পরবর্তী গন্তব্যের কথা উল্লেখ নেই। আগামী রোববার তুলুজের বিপক্ষে ম্যাচ খেলে তিনি ফরাসি জায়ান্টদের জার্সি তুলে রাখবেন। যদিও ইউরোপ থেকে শুরু করে বিশ্বের প্রায় সব গণমাধ্যম এমবাপের সম্ভাব্য গন্তব্য যে রিয়ালই হতে যাচ্ছে, তা নিয়ে কোনো সংশয় দেখায়নি। ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রোঁও সে কারণে তারা বার্তাটি দিয়েছেন স্প্যানিশ চ্যাম্পিয়নদের উদ্দেশে।

নিজের সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) এক ভিডিও বার্তায় তিনি ইউরোপ সংশ্লিষ্ট নানা প্রশ্নের উত্তর দেন। সেখানেই এমবাপে প্রসঙ্গ উঠলে ম্যাক্রোঁ বলেন, ‘আমি আশা করছি রিয়াল মাদ্রিদ আসন্ন অলিম্পিক গেমসের জন্য কিলিয়ানকে ছুটি দেবে। যাতে সে ফ্রেঞ্চ দলের সঙ্গে অলিম্পিকে খেলতে আসতে পারে।’

তবে এমবাপের পিএসজি ছেড়ে রিয়ালে যাওয়া নিয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি ম্যাক্রোঁ। ফরাসি প্রেসিডেন্ট বলেন, ‘এ নিয়ে আমার সুনির্দিষ্ট কোনো মন্তব্য নেই।’ আগামী ২৬ জুলাই প্যারিসের সিন নদীর তীরে বসবে অলিম্পিক আসর। সেখানে এমবাপেকে পাওয়া নিয়েই আপাতত পুরো মনোযোগ ম্যাক্রোঁর। স্প্যানিশ ক্লাবটিতে যাওয়ার জোর গুঞ্জনের মাঝেই এমবাপেকে গতমাসে বৈঠকে ডেকেছিলেন ফ্রান্সের প্রেসিডেন্ট। ওই বৈঠকের আলোচনার বিষয় কী হতে পারে, তা নিয়ে যদিও জানা যায়নি।

তবে ওই সময় স্প্যানিশ গণমাধ্যম মার্কা বলেছিল, কাতার আমিরের প্রথম ফ্রান্স সফর উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে আমন্ত্রণ পেয়েছেন ফ্রান্সের এই স্ট্রাইকার। ফ্রান্স ফুটবল এবং পিএসজি সংক্রান্ত খবরের বিশ্বস্ত মাধ্যম লা প্যারিসিয়ান জানায়, তিনজনের এই সাক্ষাতে আরও একবার এমবাপের ক্লাব ছাড়া এবং রিয়াল মাদ্রিদে সম্ভাব্য যোগদান বিষয়ে আলাপ হতে পারে। এবার স্প্যানিশ সংবাদমাধ্যম মুন্দো ডিপার্তিবো বলছে, গত মাসে এমবাপের সঙ্গে বৈঠকে অলিম্পিকে যেন এমবাপে অবশ্যই অংশ নেন সেই জোর দিয়েছিলেন ম্যাক্রোঁ।

এমনকি এরমধ্যে যদি তিনি পিএসজি ছেড়ে অন্য কোনো ক্লাবেও যোগ দিয়ে দেন। এরপরই গতকাল পিএসজির সঙ্গে সাত বছরের অধ্যায়ে ইতি টানার ঘোষণা দেন এই ফরাসি ফরোয়ার্ড। আগামী রোববার তুলুজের বিপক্ষে পিএসজির জার্সিতে নিজের শেষ ম্যাচ খেলার কথা জানিয়ে এমবাপে বলেন, ‘আমি আপনাদেরকে জানাতে চাই, পিএসজির হয়ে এটাই ছিল আমার শেষ মৌসুম। আমি আর মেয়াদ বাড়াচ্ছি না, এই যাত্রা পরবর্তী কয়েক সপ্তাহেই শেষ হতে যাচ্ছে।

রোববার পার্ক দ্য প্রিন্সেসে আমার শেষ ম্যাচ খেলব। এটি অনেক আবেগের ব্যাপার। অনেকগুলো বছর আমি এখানে কাটিয়েছি, যে ক্লাবটি আমাকে সুযোগ দিয়েছিল, ফ্রান্সের সবচেয়ে বড় ক্লাব এবং বিশ্বের বড় ক্লাবগুলোর একটিতে খেলতে পারাটা সম্মানের। এটা (বিদায় বলাটা) কঠিন এবং আমি কখনও ভাবিনি যে এই ঘোষণা দেওয়া এতটা কঠিন কাজ হবে।

ক্রিকেট

টিভিতে আজকের সকল খেলার সময় সূচি

টিভিতে আজকের সকল খেলার সময় সূচি

ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ তৃতীয় টেস্ট (২য় দিন), বিকাল ৪টা সনি টেন ২, টি স্পোর্টস টিভি এবং অ্যাপস আয়ারল্যান্ড-জিম্বাবুয়ে শুধুমাত্র পরীক্ষা ...

পাকিস্তান সফরের জন্য বাংলাদেশের ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা বিসিবি

পাকিস্তান সফরের জন্য বাংলাদেশের ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা বিসিবি

আগস্টে পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে টাইগাররা। দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে পাকিস্তানে ...

ফুটবল

ডু অর ডাই ম্যাচে আজ ইরাকের বিপক্ষে মাঠে নামছে আর্জেন্টিনা, দেখেনিন ম্যাচ শুরুর সময়

ডু অর ডাই ম্যাচে আজ ইরাকের বিপক্ষে মাঠে নামছে আর্জেন্টিনা, দেখেনিন ম্যাচ শুরুর সময়

আর্জেন্টিনাকে মাটিতে নিয়ে এসেছে মরক্কো। অলিম্পিকের প্রথম ম্যাচে নাটকীয়ভাবে হেরেছে তারা। আর্জেন্টিনা-মরক্কো ম্যাচ নিয়ে রয়েছে ...

মেসিকে ক্ষমা চাইতে বলায় রেগে আগুন আর্জেন্টিনার প্রধানমন্ত্রী

মেসিকে ক্ষমা চাইতে বলায় রেগে আগুন আর্জেন্টিনার প্রধানমন্ত্রী

টানা ২য় কোপা টাইটেল জেতার পর আর্জেন্টিনা মিডফিল্ডার ফার্নান্দেজের সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা একটি লাইভ ...



রে