| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

কোপা আমেরিকার আগে বড় ইনজুরি মেসি সহ দুই বিশ্বকাপজয়ী তারকা খেলোয়াড়

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ মে ১২ ১৩:৫৪:৩৩
কোপা আমেরিকার আগে বড় ইনজুরি মেসি সহ দুই বিশ্বকাপজয়ী তারকা খেলোয়াড়

জুনের তৃতীয় সপ্তাহে শুরু হচ্ছে দক্ষিণ আমেরিকার ফুটবল টুর্নামেন্ট কোপা আমেরিকা। তবে এবারের অনুষ্ঠানটি শুধু মহাদেশ বা দক্ষিণ আমেরিকার মধ্যে সীমাবদ্ধ নয়। ৬ টি উত্তর আমেরিকার দেশ কোপা 2024-এ যোগ দেবে৷ বিশ্বকাপের কথা মাথায় রেখে, CONMABLE প্রতিযোগিতার বাড়ান হয়েছে।

দুই মহাদেশের যৌথ মৌসুম শুরু হবে ২১ জুন। টুর্নামেন্টে অংশগ্রহণকারী দল ঘোষণা করে ইতিমধ্যেই লড়াইয়ের আভাস দিয়েছে ব্রাজিল ও মেক্সিকো। তবে টুর্নামেন্টের ফেভারিট ও বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা এখনো দল ঘোষণা করেনি। যদিও তার আগে দুই ইনজুরির কারণে দুশ্চিন্তা বেড়েছে আলবিসেলেস্তেদের। সেই তালিকায় রয়েছেন দলের অধিনায়ক লিওনেল মেসিও।

মন্ট্রিলের বিপক্ষে এমএলএস ম্যাচে চোট পান মেসি। যদিও সেই চোট নিয়েই পুরো ম্যাচ শেষ করে দেন এলএমটেন। তবে আমেরিকান মিডিয়া নিশ্চিত করেছে যে মেসির স্বাস্থ্য ভালো নেই এবং তার বিশ্রাম প্রয়োজন।

ইউএসএ টুডে তাদের প্রতিবেদনে জানিয়েছে, ইন্টার মিয়ামির বিপক্ষে আগামী দুই ম্যাচে বিশ্রামে থাকতে পারেন মেসি। আগামী বুধবার তাদের প্রতিপক্ষ অরল্যান্ডো সিটি। আগামী শনিবার তারা খেলবে ডিসি ইউনাইটেডের বিপক্ষে। ব্যাক-টু-ব্যাক ম্যাচ এবং কোপা আমেরিকার সময়সূচী বিবেচনায় মেসি এই দুই ম্যাচে নাও থাকতে পারেন।

এই সপ্তাহের শুরুতে আর্জেন্টিনার জাতীয় দলের আরেক বড় ভরসা মার্কোস আকুনা ইনজুরিতে পড়েন। স্প্যানিশ লিগে সেভিয়ার হয়ে খেলছিলেন এই ডিফেন্ডার। তবে ভিলারিয়ালের বিপক্ষে ম্যাচের ৬০তম মিনিটে চোট পান তিনি। ম্যাচ শেষ করেননি তিনি। বদলি চাপিয়ে দিতে হয়েছে।

চলতি মৌসুমটা অবশ্য খুব একটা স্বাচ্ছন্দ্যে কাটাতে পারেননি আকুনিয়া। ৩২ বছর বয়েসী এই ডিফেন্ডার লিগে খেলতে পেরেছেন মোটে ১৯ ম্যাচ। তবে ইনজুরিতে পড়েছেন ৫ বার। লিওনেল মেসিও খুব একটা নিয়মিত হতে পারেননি। বেশ কয়েকদফায় মাঠের বাইরে থাকতে হয়েছে তাকে।

এদিকে ইনজুরির কারণে মাঠের বাইরে আছেন বিশ্বকাপের উদীয়মান তারকার খেতাব পাওয়া এনজো ফার্নান্দেজ। ছুরি-কাঁচির নিচে যেতে হয়েছে তাকে। অনেকদিন ধরেই তিনি কুঁচকির নিচের অংশে ব্যথা অনুভব করছিলেন, যাকে স্পোর্টস হার্নিয়া বলে। কোপা আমেরিকার আগে সেই সমস্যা সারিয়ে তুলতে ইংলিশ ক্লাব চেলসি এবং আর্জেন্টিনা টিম ম্যানেজমেন্ট তাকে সার্জারি করতে পাঠায়।

আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস বলছে, হার্নিয়ার সমস্যা কাটিয়ে উঠে বিশ্বজয়ী এই আর্জেন্টাইনের শারিরীক ফিটনেস ঠিক হতে মাসখানেক সময় লাগবে। সে কারণেই তাকে চেলসির ম্যাচ রেখে সার্জারি করাতেই হতো, এছাড়া আর্জেন্টিনার হয়ে মহাদেশীয় শ্রেষ্ঠত্বের টুর্নামেন্ট কোপায় খেলার সেরা কোনো উপায় ছিল না।

গত ২৬ এপ্রিল হয়েছে তার এই সার্জারি। কোপা আমেরিকায় তাই এনজোকে পাওয়া যাবে কিনা, তা নিয়ে আছে সংশয়। উল্লেখ্য, আগামী ২১ জুন থেকে যুক্তরাষ্ট্রে কোপা আমেরিকার আসর শুরু হবে, যেখানে আলবিসেলেস্তেরা উদ্বোধনী ম্যাচেই খেলবে কানাডার বিপক্ষে।

ক্রিকেট

এবার কোহলির যে কথা খুশি করে দিয়েছে আফ্রিদিকে

এবার কোহলির যে কথা খুশি করে দিয়েছে আফ্রিদিকে

রাজনৈতিক বৈরিতার কারণে গত এক যুগ ধরে দ্বিপাক্ষিক সিরিজ খেলে না ভারত-পাকিস্তান। দ্বিপাক্ষিক সিরিজ তো ...

মুস্তাফিজ থাকলে ম্যাচ জেতা হোতোনা বেঙ্গালুরুর, চেন্নাইকে হারিয়ে ম্যাচ শেষে একি বললো বিরাট কোহলি

মুস্তাফিজ থাকলে ম্যাচ জেতা হোতোনা বেঙ্গালুরুর, চেন্নাইকে হারিয়ে ম্যাচ শেষে একি বললো বিরাট কোহলি

আইপিএলের ৬৮ তম ম্যাচে চেন্নাইয়ের বিপক্ষে খেলতে নামে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। দুই দলের জন্যই কঠিন ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে