| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

বায়ার্ন কি পারবে রিয়ালকে বধ করতে?

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ মে ০৮ ২০:১১:০৩
বায়ার্ন কি পারবে রিয়ালকে বধ করতে?

চ্যাম্পিয়নস লিগেরগের সেমি ফাইনালের দ্বিতীয় লেগে মে ৯ তারিখ রাত ১ টায় মুখোমুখি হবে ক্লাব ফুটবলের ২ জায়ান্ট রিয়াল মাদ্রিদ এবং বায়ার্ন মিউনিখ। যেখানে প্রথম লেগটিতে আলিয়াঞ্জ অ্যারেনায় ২-২ গোলে ড্র হয়েছিল।

এ ম্যাচাটিকে ঘিরে ২ দলের মধ্যেই চরম উত্তেজনা কাজ করছে। যেখানে রিয়াল মাদ্রিদ তাদের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে নিজেদের দর্শকদের সামনে খেলবে। যার কারণে এ মাঠ থেকে জয় নিয়ে ফেরাটা যে কোন প্রতিপক্ষের জন্যই অনেক কঠিন একটি কাজ।

যার কারণে এ প্রশ্ন উঠছে যে বায়ার্ন কি মাদ্রিদ দুর্ঘ ভেদ করতে পারবে কি না?

রিয়াল মাদ্রিদ তাদের বর্তমানে যে দুর্দান্ত ফর্মে রয়েছে তাই আজ বায়ার্ন মিউনিখ ম্যাচের শুরু থেকেই অনেক বেশি চাপে থাকতে পারে। তারউপর চ্যাম্পিয়নস লিগে এই মৌসুমে রিয়াল মাদ্রিদ ১১ টি ম্যাচ খেলে এখন পর্যন্ত অপরাজিত রয়েছে।

রিয়াকে হারাতে হলে তাই বায়ার্নকে আজ মাদ্রিদের ডিফেন্স দুর্ঘ ভেদ করতে হবে। যে ডিফেন্সলাইন লো লাইন ডিফেন্স করার মাধ্যমে রিয়াল মাদ্রিদকে গোল হজম করতে দে না। যেখানে যেমন রয়েছেন অভিজ্ঞ রুডিগার, নাচো তেমন রয়েছেন তরুন চুয়েমেনি, মেন্ডির মতো বিশ্বসেরা ডিফেন্ডাররা। তাই এ ডিফেন্স লাইন ভেঙ্গে গোল করাটা যে কতটা কঠিন তা সিটি-মাদ্রিদের ইতিহাদ স্টেডিয়ামের ম্যাচটিতে সবাই দেখতে পেয়েছে। তাই আজ হ্যারি কেন, জামাল মুসিয়ালা কিংবা সানেদের জন্য যে অগ্নিপরীক্ষা অপেক্ষা করছে তা বলাই যায়।

তাছাড়া বায়ার্নকে ম্যাচটি জিততে হলে যেমন গোল করতে হবে তেমন রিয়াল মাদ্রিদের দুর্ধর্ষ এট্যাক লাইনকে গোল করা থেকে আটকাতে হবে যেখানে রয়েছেন দুর্দান্ত ফর্মে থাকা ভিনিসিয়ার জুনিয়র যিনি গত ল্যাগে বায়ার্নের বিপক্ষে মাদ্রিদ যে ২ টি গোল করছে দুটি এসেছিল তার পা থেকে, তাছাড়া রয়েছেন আরেক তরুণ তুর্কী রদ্রিগো তাছাড়াও মিডফিল্ডে তাদের বলের যোগান দেয়ার জন্য রয়েছেন ক্রুস,কামাভিঙ্গা,মদ্রিচের, ভালবার্দের মতো তরুণ এবং অভিজ্ঞ মিডফিল্ডাররা।

তাই আজ মাদ্রিদকে তাদের মাঠেই হারাতে বায়ার্নকে রিতীমত অগ্নিপরীক্ষা দিতে হবে। যা উতরাতে পারলেই তারা টিকেট পাবে বাংলাদেশ সময় জুনের ২ তারিখ হতে যাওয়া চ্যাম্পিয়নস লিগের ফাইনালে

ক্রিকেট

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথমবারের মতো সিরিজ খেলতে গেছে বাংলাদেশ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই সিরিজটিকে ...

টি টোয়েন্টিতে মুস্তাফিজের জয়জয়কার, বল হাতে হতে পারে বাংলাদেশের তুরুপের তাস

টি টোয়েন্টিতে মুস্তাফিজের জয়জয়কার, বল হাতে হতে পারে বাংলাদেশের তুরুপের তাস

জানেন কী টি টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের হয়ে সেরা বোলিং ফিগার কার কিংবা এই টুর্নামেন্টে কাকে ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে