| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

এক ম্যাচেই বিদায় দিল্লি-লখনৌর, এখনো টিকে রইল মুস্তাফিজের চেন্নাই

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ মে ১৫ ১০:২৭:৪২
এক ম্যাচেই বিদায় দিল্লি-লখনৌর, এখনো টিকে রইল মুস্তাফিজের চেন্নাই

এক ম্যাচে দিল্লি ক্যাপিটালস জিতেছে, লখনউ সুপার জায়ান্টস হেরেছে। কিন্তু শেষ পর্যন্ত, সমীকরণ বলছে এই বছরের আইপিএল থেকে উভয় দলের জন্যই বিদায় ঘণ্টা বেজে গেছে। এই ম্যাচের ফলাফল রাজস্থান রয়্যালসের প্লে অফের দৌড়ে অনেক এগিয়ে নিয়েছে। ইতিমধ্যেই শীর্ষ দুইয়ে নিজেদের অবস্থান নিশ্চিত করেছে কলকাতা।

লখনউয়ের বিপক্ষে ম্যাচটি ছিল গ্রুপ পর্বে দিল্লির শেষ ম্যাচ। যেমন, তাদের জিততে হয়েছিল, এবং নেট রান রেট অনেক বাড়াতে হয়েছিল। রান রেটের হিসেব অনুযায়ী দিল্লির জেতা উচিত ৯৬ রানে। তবে তাদের রক্ষা হয়নি। তাদের প্রার্থনা করতে হয়েছিল যে সানরাইজার্স হায়দ্রাবাদ দুটি ম্যাচ হেরেছে।

অরুণ জেটলিতে, দিল্লি তাদের জয় পেয়েছে। কিন্তু যে ১৯ ওভারে দিল্লির ২০৯ রানের বিপরীতে লখনউ ১৮৯ রানে থামে। এই জয়ে, পয়েন্ট টেবিলে ছয় থেকে পাঁচে উন্নীত হলেও নেট রান রেট এখনও দিল্লির চেয়ে অনেক পিছিয়ে (-0.337)। রিকি পন্টিংয়ের শিষ্যরা অন্য ম্যাচের ফলাফল নিয়ে রানের হারে এত বড় ব্যাটিং করতে পারবে না।

আবার এই হারে লখনৌরও বিদায় একরকম নিশ্চিত হয়ে গেল। কারণ, শুক্রবার নিজেদের শেষ ম্যাচে মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে বিশাল ব্যবধানে জিতলেও সাতে থাকা দলটা সেরা চারে আসতে পারবে না।

আবার, দিল্লি জয় আর লখনৌর হারে প্লে-অফ পর্বে খেলা নিশ্চিত হয়েছে রাজস্থান রয়্যালসের। রাজস্থানের পয়েন্ট ১৬। শীর্ষে থাকা কলকাতার পয়েন্ট ১৯। আজকের ম্যাচের পর শুধু চেন্নাই সুপার কিংস ও সানরাইজার্স হায়দরাবাদের ১৬ পয়েন্ট পাওয়ার সম্ভাবনা আছে। ৪ দলের বেশি ১৬ পয়েন্ট অর্জনের সম্ভাবনা না থাকায় ২ ম্যাচ বাকি রেখেই প্লে-অফে চলে গেল সঞ্জু স্যামসনরা। প্লে-অফের জন্য এখন টিকে আছে হায়দরাবাদ, চেন্নাই এবং বেঙ্গালুরু। এদের মাঝে বেঙ্গালুরু এবং চেন্নাই লড়বে একে অন্যের বিপক্ষে। সেই ম্যাচের সমীকরণও জানা হয়ে আছে সবার। বেঙ্গালুরু ১৮ রানের ব্যবধানে কিংবা ১১ বল হাতে রেখে জিতলে তারা টপকে যাবে ধোনির দলকে। বাদবাকি সমীকরণ বলছে, এই জয়ই তাদের প্লে-অফে নিয়ে যাবে।

আর সানরাইজার্স হায়দরাবাদের খেলা বাকি পাঞ্জাব কিংস এবং গুজরাটের বিপক্ষে। দুই খেলায় একটি অন্তত জিতলেও প্লে-অফে চলে যাবে প্যাট কামিন্সের দল।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথমবারের মতো সিরিজ খেলতে গেছে বাংলাদেশ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই সিরিজটিকে ...

টি টোয়েন্টিতে মুস্তাফিজের জয়জয়কার, বল হাতে হতে পারে বাংলাদেশের তুরুপের তাস

টি টোয়েন্টিতে মুস্তাফিজের জয়জয়কার, বল হাতে হতে পারে বাংলাদেশের তুরুপের তাস

জানেন কী টি টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের হয়ে সেরা বোলিং ফিগার কার কিংবা এই টুর্নামেন্টে কাকে ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে