| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৬ সদস্যের শক্তিশালী দল ঘোষণা করল বিসিবি

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ এপ্রিল ০৪ ১৫:৪৮:৪৬
টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৬ সদস্যের শক্তিশালী দল ঘোষণা করল বিসিবি

বাংলাদেশ টি-টোয়েন্টি দল বর্তমানে খুব ভালো করছে। শ্রীলঙ্কা সিরিজ বাদে সম্প্রতি টি-টোয়েন্টিতে দারুণ ফর্মে রয়েছে বাংলাদেশ। গত বেশ কয়েকটি সিরিজে তারা শীর্ষ দলগুলোকে হারিয়ে সিরিজ জিতেছে। ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের মতো দলের বিপক্ষে সিরিজ জিতেছেন। কিন্তু এখন প্রশ্ন হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দল কেমন করবে? কে পাবে বিশ্বকাপের টিকিট?

টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে সুযোগ পেতে পারেন তানজিদ হাসান তামিম। বর্তমানে এই ওপেনার বেশ ছন্দে রয়েছে। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দুর্দান্ত ব্যাটিং করেছেন এই ব্যাটসম্যান। তা হলে লিটন ও সৌম্য সরকারের পাশাপাশি রিজার্ভ খেলোয়াড় হিসেবে সুযোগ পাবেন তানজিদ হাসান তামিম। আর জ্বলে উঠতে পারেন নাঈম শেখ ও এনামুল হক বিজয়। লিটনকে নিয়ে শঙ্কা থাকলে তার অভিজ্ঞতা বিবেচনায় দলে সুযোগ পাবেন তিনি।

বর্তমানে তৃতীয় স্থানে রয়েছেন অটো চয়েস বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তাছাড়া বর্তমানে তিনি বাংলাদেশের তিনটি ক্লাবের অধিনায়ক। তাই চোট না পেলে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে দেখা যাবে তাকে। বিশ্বের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান চার নম্বরে বাংলাদেশের পিক।

পাঁচ নম্বরে নামবেন বাংলাদেশের তরুণ ব্যাটসম্যান তাওহীদ হৃদয়। টি-টোয়েন্টি বর্তমানে দারুণ ফর্মে রয়েছে। বিপিএলে দ্বিতীয় সর্বোচ্চ রান ছিল তার। বাংলাদেশের খ্যাতিমান নীরব কিলার মাহমুদুল্লাহ রিয়াদ গোড়াপত্তনের দায়িত্ব পালন করবেন। তার সঙ্গে হাজির হবেন জাকির হাসান। এই পেস্ট টি-টোয়েন্টি ফর্মুলাতে খুবই কার্যকরী। তার ছয় দক্ষতা সবাইকে অবাক করেছে।

গতি বিভাগে দেখা যাবে তাসকিন, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও তানজিম হাসান সাকিবকে। বাংলাদেশ পাঁচ খেলোয়াড় নিয়ে বিশ্বকাপে যেতে চাইলে দলে আসতে পারেন বিপিএলে দুর্দান্ত খেলা সাইফুদ্দিন। তাকে দিয়ে ডেড ওভারে যেমন ভালো বোলিং করাতে পারেন, তেমনি শেষের দিকে ঝড়ো ব্যাটিংও পেতে পারেন। তাইতো সাইফউদ্দিনের স্কোয়াডে আসাটা সময়ের দাবি।

স্পিন বিভাগে দেখা যাবে মেহেদী হাসান মিরাজ, লেগ স্পিনার রিশাদ হোসেন, তাইজুল ইসলাম। তবে যদি অলরাউন্ডার অপশন চাই টিম ম্যানেজমেন্ট সেক্ষেত্রে স্কোয়াড থেকে বাদ পড়তে পারেন তাইজুল। তার জায়গাতে আসতে পারেন শেখ মাহাদী।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশের ১৬ সদস্যের স্কোয়াড:

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক),সৌম্য সরকার, লিটন দাস, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, তৌহিদ হৃদয়, জাকির আলি অনিক, মেহেদি হাসান মিরাজ, রিশাদ হোসেন, তাইজুল ইসলাম/শেখ মাহাদী, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, মুস্তাফিজুর রহমান, সাইফউদ্দিন।

ক্রিকেট

মাঠে নামতে প্রস্তুত গেইল

মাঠে নামতে প্রস্তুত গেইল

ঘরের মাঠে শেষ ম্যাচে চেন্নাই সুপার কিংসকে হারিয়ে আইপিএল প্লে-অফ নিশ্চিত করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ...

এবারের আইপিএলের ফাইনাল খেলবে কারা, মন্ত্র দিয়ে জানিয়ে দিলেন হরভজন

এবারের আইপিএলের ফাইনাল খেলবে কারা, মন্ত্র দিয়ে জানিয়ে দিলেন হরভজন

চেন্নাই সুপার কিংসকে হারিয়ে চতুর্থ দল হিসেবে আইপিএলের প্লে অফে নিজেদের জায়গা পাকা করেছে রয়্যাল ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

বাংলাদেশের জার্সিতে খেলার সময় জানিয়ে দিলেন হামজা

বাংলাদেশের জার্সিতে খেলার সময় জানিয়ে দিলেন হামজা

ইংলিশ ক্লাব লেস্টার সিটির হয়ে খেলা হামজা চৌধুরী বেশ কিছুদিন ধরেই আলোচনায় রয়েছেন। বাংলাদেশের হয়ে ...



রে