| ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৬ সদস্যের শক্তিশালী দল ঘোষণা করল বিসিবি

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ এপ্রিল ০৪ ১৫:৪৮:৪৬
টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৬ সদস্যের শক্তিশালী দল ঘোষণা করল বিসিবি

বাংলাদেশ টি-টোয়েন্টি দল বর্তমানে খুব ভালো করছে। শ্রীলঙ্কা সিরিজ বাদে সম্প্রতি টি-টোয়েন্টিতে দারুণ ফর্মে রয়েছে বাংলাদেশ। গত বেশ কয়েকটি সিরিজে তারা শীর্ষ দলগুলোকে হারিয়ে সিরিজ জিতেছে। ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের মতো দলের বিপক্ষে সিরিজ জিতেছেন। কিন্তু এখন প্রশ্ন হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দল কেমন করবে? কে পাবে বিশ্বকাপের টিকিট?

টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে সুযোগ পেতে পারেন তানজিদ হাসান তামিম। বর্তমানে এই ওপেনার বেশ ছন্দে রয়েছে। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দুর্দান্ত ব্যাটিং করেছেন এই ব্যাটসম্যান। তা হলে লিটন ও সৌম্য সরকারের পাশাপাশি রিজার্ভ খেলোয়াড় হিসেবে সুযোগ পাবেন তানজিদ হাসান তামিম। আর জ্বলে উঠতে পারেন নাঈম শেখ ও এনামুল হক বিজয়। লিটনকে নিয়ে শঙ্কা থাকলে তার অভিজ্ঞতা বিবেচনায় দলে সুযোগ পাবেন তিনি।

বর্তমানে তৃতীয় স্থানে রয়েছেন অটো চয়েস বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তাছাড়া বর্তমানে তিনি বাংলাদেশের তিনটি ক্লাবের অধিনায়ক। তাই চোট না পেলে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে দেখা যাবে তাকে। বিশ্বের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান চার নম্বরে বাংলাদেশের পিক।

পাঁচ নম্বরে নামবেন বাংলাদেশের তরুণ ব্যাটসম্যান তাওহীদ হৃদয়। টি-টোয়েন্টি বর্তমানে দারুণ ফর্মে রয়েছে। বিপিএলে দ্বিতীয় সর্বোচ্চ রান ছিল তার। বাংলাদেশের খ্যাতিমান নীরব কিলার মাহমুদুল্লাহ রিয়াদ গোড়াপত্তনের দায়িত্ব পালন করবেন। তার সঙ্গে হাজির হবেন জাকির হাসান। এই পেস্ট টি-টোয়েন্টি ফর্মুলাতে খুবই কার্যকরী। তার ছয় দক্ষতা সবাইকে অবাক করেছে।

গতি বিভাগে দেখা যাবে তাসকিন, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও তানজিম হাসান সাকিবকে। বাংলাদেশ পাঁচ খেলোয়াড় নিয়ে বিশ্বকাপে যেতে চাইলে দলে আসতে পারেন বিপিএলে দুর্দান্ত খেলা সাইফুদ্দিন। তাকে দিয়ে ডেড ওভারে যেমন ভালো বোলিং করাতে পারেন, তেমনি শেষের দিকে ঝড়ো ব্যাটিংও পেতে পারেন। তাইতো সাইফউদ্দিনের স্কোয়াডে আসাটা সময়ের দাবি।

স্পিন বিভাগে দেখা যাবে মেহেদী হাসান মিরাজ, লেগ স্পিনার রিশাদ হোসেন, তাইজুল ইসলাম। তবে যদি অলরাউন্ডার অপশন চাই টিম ম্যানেজমেন্ট সেক্ষেত্রে স্কোয়াড থেকে বাদ পড়তে পারেন তাইজুল। তার জায়গাতে আসতে পারেন শেখ মাহাদী।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশের ১৬ সদস্যের স্কোয়াড:

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক),সৌম্য সরকার, লিটন দাস, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, তৌহিদ হৃদয়, জাকির আলি অনিক, মেহেদি হাসান মিরাজ, রিশাদ হোসেন, তাইজুল ইসলাম/শেখ মাহাদী, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, মুস্তাফিজুর রহমান, সাইফউদ্দিন।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

ব্রেকিং নিউজ ; জাতীয় দলে আর কখন ফিরছেন না তামিম

ব্রেকিং নিউজ ; জাতীয় দলে আর কখন ফিরছেন না তামিম

এই বছর আর একটা বিশ্বকাপ কড়া নাড়ছে। গতবছর ভারত বিশ্বকাপে বাংলাদেশ দল খুবই বাজে ফর্ম ...

শ্রীলঙ্কান লিগে নাম লেখালেন তামিম সহ টাইগার এক ঝাঁক তারকা ক্রিকেটার

শ্রীলঙ্কান লিগে নাম লেখালেন তামিম সহ টাইগার এক ঝাঁক তারকা ক্রিকেটার

বর্তমান সারা বিশ্বের ক্রিকেট খেলা দেশ গুলো ঝপিয়ে পড়ছে প্রিমিয়ার লিগের দিকে। শ্রীলঙ্কান প্রিমিয়ার লিগের ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে