| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

বিশ্বকাপে বাংলাদেশের যে বোলার কে চায় ভারত

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ মে ১৫ ১৩:৫৫:৪৮
বিশ্বকাপে বাংলাদেশের যে বোলার কে চায় ভারত

বাংলাদেশি ভক্তরা নিশ্চয়ই হরমনপ্রীত কৌরকে মনে রেখেছেন। মাঠের ম্যাচে বাংলাদেশকে সামলাতে না পেরে বাংলাদেশ আম্পায়ারদের দিকে আঙুল তোলেন তিনি। এমনকি বিসিবি ও বাংলাদেশ অধিনায়ককেও অপমানজনক আচরণ করা হয়। ওই ঘটনায় আন্তর্জাতিক অপরাধ আদালতের দেওয়া নিষেধাজ্ঞাও ভোগ করতে হয় তাকে। সময়ে ফিরে গিয়ে, হরমনপ্রীত এখন বাংলাদেশের শুভাকাঙ্ক্ষী।

অন্তত, বাংলাদেশি পেসার মারুফা আখতার ভারতীয় অধিনায়ককে খুব পছন্দ করেন। অভিজ্ঞতা বা শক্তির বিচারে ভারত বাংলাদেশের চেয়ে এগিয়ে। সুযোগ-সুবিধা ও মেধার দিক থেকে এটি এগিয়ে। কিন্তু ভারতীয় অধিনায়ক হরমনপ্রীত যদি তার দলে একজন বাংলাদেশি ক্রিকেটারকে অন্তর্ভুক্ত করার সুযোগ পেতেন, তাহলে তিনি ক্রিকেটার মারুভা আখতারকে অন্তর্ভুক্ত করতে পছন্দ করতেন। তরুণ এই পেসার বল হাতে যেমন আগ্রাসী, তেমনি ধারাবাহিক।

ভারতের বিপক্ষেও আছে তার নজরকাড়া সাফল্য। হারমানপ্রিত কাছ থেকে দেখেছেন মারুফা কতটা ভয়ঙ্কর পেসার। তাই আইসিসির প্রশ্নের জবাবে জানালেন, যদি একজন বাংলাদেশি ক্রিকেটারকে নিজের দলে নেওয়ার সুযোগ হত তাহলে মারুফাকেই নিতে চাইতেন। তিনি বলেন, ‘বাংলাদেশ দল থেকে আমি নিতে চাই মারুফা আক্তারকে। আমার কাছে সে অনেক প্রতিভাবান একজন ক্রিকেটার।

আমার মনে হয় সে আমাদের দলে থাকলে আমাদের অনেক সাফল্য এনে দিতে পারবে।’ চারদিকে এখন বাজছে পুরুষদের টি-২০ বিশ্বকাপের দামামা। আর এই বিশ্বকাপের পর মাঠে গড়াবে নারীদের টি-২০ বিশ্বকাপ। সেই আসরের আয়োজক আবার বাংলাদেশ, পুরো আসর হবে ঢাকা ও সিলেটে। হারমানপ্রিত ক’দিন আগেই দলবল নিয়ে এসেছিলেন বাংলাদেশ সফরে, জিতেছেন পাঁচ টি-টোয়েন্টি ম্যাচের সবগুলো। বিশ্বকাপেও বাংলাদেশকে হারানোর প্রত্যয় তার, যদিও মানছেন কন্ডিশন ও দর্শক সমর্থন থাকবে বাংলাদেশের পক্ষে। তিনি বলেন, ‘বাংলাদেশ হোম টিম, তারা এই কন্ডিশন আমাদের চেয়ে ভালো জানে।

দর্শক সমর্থনও তাদের পক্ষে থাকবে। তাদের বিপক্ষে খেলা সবসময়ই রোমাঞ্চকর। আশা করছি তাদের বিপক্ষে আমরা ভালোই খেলব।’ বিশ্বকাপে কোন চার দল উঠবে সেমিফাইনালে, সেই প্রেডিকশনও করেছেন এই তারকা ক্রিকেটার। সেখানে নিজেদের পাশাপাশি অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা নারী দলকে এগিয়ে রেখেছেন ৩৫ বছর বয়সী এই ব্যাটার।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

এবার কোহলির যে কথা খুশি করে দিয়েছে আফ্রিদিকে

এবার কোহলির যে কথা খুশি করে দিয়েছে আফ্রিদিকে

রাজনৈতিক বৈরিতার কারণে গত এক যুগ ধরে দ্বিপাক্ষিক সিরিজ খেলে না ভারত-পাকিস্তান। দ্বিপাক্ষিক সিরিজ তো ...

মাঠ থেকে হঠাৎ ‘উধাও’ হয়ে যাওয়া সেই ভারতীয় আম্পায়ারই বাংলাদেশের তিন ম্যাচের দায়িত্বে

মাঠ থেকে হঠাৎ ‘উধাও’ হয়ে যাওয়া সেই ভারতীয় আম্পায়ারই বাংলাদেশের তিন ম্যাচের দায়িত্বে

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে বর্তমানে যুক্তরাষ্ট্রে রয়েছে বাংলাদেশ দল। ওয়ার্ল্ড কাপ শুরুর আগে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে