| ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

নায়িকা শাবানার অভিনয় ছাড়ার কারন জানালেন স্বামী সাদিক

বিনোদন ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ জানুয়ারি ০৮ ১১:৩০:১৫
নায়িকা শাবানার অভিনয় ছাড়ার কারন জানালেন স্বামী সাদিক

বলে দিয়ে যুক্তরাষ্ট্রে স্বামী-সন্তান নিয়ে থিতু হন শাবানা। কিংবদন্তি এই নায়িকা অভিনয় ছেড়ে দেয়ার পর ঢাকার চলচ্চিত্র জগতের এমন ‘দুরবস্থা’ হবে তা কল্পনাও করতে পারেননি তার স্বামী প্রযোজক ওয়াহিদ সাদিক। এমনটি জানিয়ে ওয়াহিদ সাদিক গণমাধ্যমকে বলেছেন, বাংলাদেশের চলচ্চিত্র শিল্প এখনও শাবানাকে হারানোর ‘ক্ষত’ সেরে উঠতে পারেননি। পারিবারিক কাজে সপ্তাহ খানেক আগে ঢাকায় এসেছেন শাবানা ও ওয়াহিদ সাদিক। সপ্তাহ দুয়েক পর তারা আবার যুক্তরাষ্ট্রে ফিরে যাবেন।

এই ফাঁকেই ঢাকার গণমাধ্যমের মুখোমুখি হন প্রযোজক ওয়াহিদ সাদিক। শাবানা কেন অভিনয় ছেড়েছেন তা নিয়েও কথা বলেছেন তার স্বামী। বলেন, শৈশব থেকে অভিনয়ের সঙ্গে যুক্ত ছিলেন শাবানা। নিজেকে দেয়ার মত সময় পাননি। তাই অভিনয় ছেড়ে এখন নিজের মত করে সময় কাটাচ্ছেন শাবানা। শাবানা শুন্যতা পূরণ হবে না ভাবেননি স্বামী সাদিক। বলেন, শাবানা অভিনয় ছেড়ে দেয়ার পর ঢাকার ফিল্ম ইন্ডাস্ট্রির এই দুরবস্থা হবে কল্পনাও করিনি। শাবানা অভিনয় থেকে তো অবসর নিতেই পারেন তাই বলে আরেকজন সিনেমা করবে না? সিনেমায় এমনটা হচ্ছে বলেই সংকট কাটিয়ে উঠতে পারছে না বলেও মনে করেন তিনি। শাবানা ও প্রযোজন ওয়াহিদ সাদিকের সংসারে দুই মেয়ে ও এক ছেলে। বড় মেয়ে ফারহানা সাদিক এমবিএ, সিপিএ করেছেন।

ছোট মেয়ে সাবরিনা সাদিক ইয়েল ও হার্ভার্ড ইউনিভার্সিটি থেকে উচ্চতর ডিগ্রি নিয়ে শিকাগোর হার্ভার্ড ইউনিভার্সিটিতে শিক্ষকতা করছেন। একমাত্র ছেলে শাহীন সাদিক নিউজার্সির রাদগার্স ইউনিভার্সিটি থেকে পড়াশোনা শেষ করে স্থানীয় এক প্রতিষ্ঠানে চাকরি করছেন। উল্লেখ্য, ষাটের দশকের শুরুতে ‘নতুন সুর’ চলচ্চিত্রে শিশুশিল্পী হিসেবে চলচ্চিত্রে হাতেখড়ি আফরোজা সুলতানা রত্নার; ১৯৬৭ সালে নাদিমের বিপরীতে ‘চকোরী’ চলচ্চিত্রে অভিনয়ের সময় চিত্রপরিচালক এহতেশাম তার নাম দেন ‘শাবানা’। এরপর ‘ভাত দে’, ‘দুই পয়সার আলতা’, ‘রাঙা ভাবী’, ‘মাটির ঘরসহ অসংখ্য দর্শকনন্দিত চলচ্চিত্র উপহার দেন বাংলা চলচ্চিত্রের এই গুণী শিল্পী।

ক্রিকেট

মাঠে নামতে প্রস্তুত গেইল

মাঠে নামতে প্রস্তুত গেইল

ঘরের মাঠে শেষ ম্যাচে চেন্নাই সুপার কিংসকে হারিয়ে আইপিএল প্লে-অফ নিশ্চিত করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ...

ফাইনালে বেঙ্গালুরুর হয়ে মাঠে নামবেন গেইল!

ফাইনালে বেঙ্গালুরুর হয়ে মাঠে নামবেন গেইল!

ক্রিস গেইল দীর্ঘদিন ধরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলেছেন। এই ফ্র্যাঞ্চাইজির হয়ে তিনি তার শেষ ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

বাংলাদেশের জার্সিতে খেলার সময় জানিয়ে দিলেন হামজা

বাংলাদেশের জার্সিতে খেলার সময় জানিয়ে দিলেন হামজা

ইংলিশ ক্লাব লেস্টার সিটির হয়ে খেলা হামজা চৌধুরী বেশ কিছুদিন ধরেই আলোচনায় রয়েছেন। বাংলাদেশের হয়ে ...



রে