| ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ১১ শ্রাবণ ১৪৩১

পাঞ্জাবকে হারিয়ে এবার কলকাতা ম্যাচের দিকে নজর হায়দ্রাবাদের

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ মে ১৯ ২০:১৩:০৪
পাঞ্জাবকে হারিয়ে এবার কলকাতা ম্যাচের দিকে নজর হায়দ্রাবাদের

হায়দরাবাদ ইতিমধ্যেই লিগ পর্বে ১৩টি ম্যাচ খেলে ১৫ পয়েন্ট নিয়ে কোয়ালিফায়ার নিশ্চিত করেছে। যাইহোক, কামিন্স দ্বিতীয় স্থান নিশ্চিত করার জন্য তাদের শেষ ম্যাচ জিতে সুযোগ ছিল। হায়দরাবাদ পাঞ্জাবকে চার উইকেটে হারিয়ে এই সুযোগের সদ্ব্যবহার করেছে।

পুরো দ্বিতীয় স্থান দখল করতে কলকাতা ও রাজস্থানকে ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হবে। রাজস্থান এই ম্যাচে হারলে কলকাতার বিরুদ্ধে সরাসরি কোয়ালিফায়ার খেলার সুযোগ পাবে হায়দরাবাদ। সেই ম্যাচে হারলেও ফাইনালে ওঠার আরেকটি সুযোগ পাবে তারা।

এর আগে রবিবার (১৯ মে) হায়দরাবাদকে ২১৫ রানের টার্গেট দিয়েছিল পাঞ্জাব। জবাবে ৫ বল হাতে রেখেই ৪ উইকেটে জয় পায় হায়দরাবাদ। পাঞ্জাব ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ শেষ করেছে হায়দ্রাবাদকে বড় লক্ষ্য তাড়া করতে গিয়ে হেরে। ইনিংসের প্রথম বলে ইমপ্যাক্ট সাব খেলতে নামা ট্রাভিস হেড ড্রেসিংরুমে ফেরেন। তবে অন্য ওপেনার অভিষেক শর্মা রাহুল থ্রিপাঠির পাশাপাশি রান করতে থাকেন।

১৮ বলে ৩৩ রান করে থ্রিপাঠী আউট হলেও ২১ বলে ফিফটি তুলে নেন অভিষেক। ২৮ বলে ৬৬ রান করে আউট হন এই তরুণ ভারতীয় ব্যাটার। ২৫ বলে ৩৭ রান করে ফেরেন নিতিশ কুমার রেড্ডি।এরপর শাহবাজকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন হেইনরিচ ক্লাসেন। কিন্তু ৬ বলে ৩ রান করে শাহবাজ আউট হলেও ক্লাসেনকে সঙ্গ দেন আব্দুল সামাদ।

শেষ দিকে ২৬ বলে ৪২ রান করে ক্লাসেন আউট হলেও, সামাদের ৮ বলে ১১ রান এবং সানভীর সিংয়ের ৪ বলে ৬ রানে ভর করে চার উইকেট এবং ৫ বল হাতে থাকতেই জয় তুলে নেয় হায়দ্রাবাদ।পাঞ্জাবের হয়ে আর্শদ্বীপ শর্মা এবং হার্শাল প্যাটেল দুটি করে উইকেট নেন। এ ছাড়াও এক উইকেট নেন শাশাঙ্ক সিং।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু করে আথার্ভা টাইডে এবং প্রাভসিমরান সিং। দুজনের ব্যাট থেকে ৯৭ রান। ২৭ বলে ৪৬ রান করে সাজঘরে ফেরেন টাইডে। তবে এক প্রান্ত আগলে রেখে ৩৪ বলে ফিফটি তুলে নেন প্রাভসিমরান।

তিন ব্যাট করতে এসে তাণ্ডব শুরু করে রাইলি রুসো। দুজনের মারকুটে ব্যাটিংয়ে ভর করে বড় সংগ্রহের পথে এগোতে থাকে পাঞ্জাব। ১৪ ওভারেই তুলে নেয় ১৫১ রান। ১৫তম ওভারের দ্বিতীয় বলে আউট হন প্রাভসিমরান। ৪৫ বলে ৭১ রান করেন এই ভারতীয় ব্যাটার।

৪ বলে ২ রান করে রান আউট হন শাশাঙ্ক সিং। তবে ১ রানের জন্য ফিফটি তুলতে পারেননি রুসোও। ২৪ বলে ৪৯ রান করে আউট হন এই প্রোটিয়া ব্যাটার।শেষ পর্যন্ত জিতেশ শর্মার ১৫ বলের হার না মানা ৩২ রানের ইনিংসে ভর করে পাঁচ উইকেট হারিয়ে ২১৪ রানের বড় পুঁজি পায় পাঞ্জাব।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

বাদ নাজমুল হোসেন শান্ত ও লিটন দাস; চমক দিয়ে দল ঘোষণা করলো বিসিবি

বাদ নাজমুল হোসেন শান্ত ও লিটন দাস; চমক দিয়ে দল ঘোষণা করলো বিসিবি

বর্তমান পরিস্থিতিতে বিপদে পড়ে গেছে বাংলাদেশ ক্রিকেট। অনেক অনুশীলন ম্যাচ বাদ দিয়েছে বিসিবি। আজ থেকে ...

পাকিস্তান সফরের জন্য বাংলাদেশের ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা বিসিবি

পাকিস্তান সফরের জন্য বাংলাদেশের ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা বিসিবি

আগস্টে পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে টাইগাররা। দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে পাকিস্তানে ...

ফুটবল

ডি মারিয়ার অবসরের পিছনে নতুন মোড় উন্মোচন

ডি মারিয়ার অবসরের পিছনে নতুন মোড় উন্মোচন

যদি মন কাঁদে তুমি চলে এসো তোমার অবদান পায়ের ছন্দ কেউ ভুলবে না। চলে যাওয়া ...

মেসিকে ক্ষমা চাইতে বলায় রেগে আগুন আর্জেন্টিনার প্রধানমন্ত্রী

মেসিকে ক্ষমা চাইতে বলায় রেগে আগুন আর্জেন্টিনার প্রধানমন্ত্রী

টানা ২য় কোপা টাইটেল জেতার পর আর্জেন্টিনা মিডফিল্ডার ফার্নান্দেজের সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা একটি লাইভ ...



রে