| ঢাকা, রবিবার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১

পাঞ্জাবকে হারিয়ে এবার কলকাতা ম্যাচের দিকে নজর হায়দ্রাবাদের

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ মে ১৯ ২০:১৩:০৪
পাঞ্জাবকে হারিয়ে এবার কলকাতা ম্যাচের দিকে নজর হায়দ্রাবাদের

হায়দরাবাদ ইতিমধ্যেই লিগ পর্বে ১৩টি ম্যাচ খেলে ১৫ পয়েন্ট নিয়ে কোয়ালিফায়ার নিশ্চিত করেছে। যাইহোক, কামিন্স দ্বিতীয় স্থান নিশ্চিত করার জন্য তাদের শেষ ম্যাচ জিতে সুযোগ ছিল। হায়দরাবাদ পাঞ্জাবকে চার উইকেটে হারিয়ে এই সুযোগের সদ্ব্যবহার করেছে।

পুরো দ্বিতীয় স্থান দখল করতে কলকাতা ও রাজস্থানকে ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হবে। রাজস্থান এই ম্যাচে হারলে কলকাতার বিরুদ্ধে সরাসরি কোয়ালিফায়ার খেলার সুযোগ পাবে হায়দরাবাদ। সেই ম্যাচে হারলেও ফাইনালে ওঠার আরেকটি সুযোগ পাবে তারা।

এর আগে রবিবার (১৯ মে) হায়দরাবাদকে ২১৫ রানের টার্গেট দিয়েছিল পাঞ্জাব। জবাবে ৫ বল হাতে রেখেই ৪ উইকেটে জয় পায় হায়দরাবাদ। পাঞ্জাব ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ শেষ করেছে হায়দ্রাবাদকে বড় লক্ষ্য তাড়া করতে গিয়ে হেরে। ইনিংসের প্রথম বলে ইমপ্যাক্ট সাব খেলতে নামা ট্রাভিস হেড ড্রেসিংরুমে ফেরেন। তবে অন্য ওপেনার অভিষেক শর্মা রাহুল থ্রিপাঠির পাশাপাশি রান করতে থাকেন।

১৮ বলে ৩৩ রান করে থ্রিপাঠী আউট হলেও ২১ বলে ফিফটি তুলে নেন অভিষেক। ২৮ বলে ৬৬ রান করে আউট হন এই তরুণ ভারতীয় ব্যাটার। ২৫ বলে ৩৭ রান করে ফেরেন নিতিশ কুমার রেড্ডি।এরপর শাহবাজকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন হেইনরিচ ক্লাসেন। কিন্তু ৬ বলে ৩ রান করে শাহবাজ আউট হলেও ক্লাসেনকে সঙ্গ দেন আব্দুল সামাদ।

শেষ দিকে ২৬ বলে ৪২ রান করে ক্লাসেন আউট হলেও, সামাদের ৮ বলে ১১ রান এবং সানভীর সিংয়ের ৪ বলে ৬ রানে ভর করে চার উইকেট এবং ৫ বল হাতে থাকতেই জয় তুলে নেয় হায়দ্রাবাদ।পাঞ্জাবের হয়ে আর্শদ্বীপ শর্মা এবং হার্শাল প্যাটেল দুটি করে উইকেট নেন। এ ছাড়াও এক উইকেট নেন শাশাঙ্ক সিং।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু করে আথার্ভা টাইডে এবং প্রাভসিমরান সিং। দুজনের ব্যাট থেকে ৯৭ রান। ২৭ বলে ৪৬ রান করে সাজঘরে ফেরেন টাইডে। তবে এক প্রান্ত আগলে রেখে ৩৪ বলে ফিফটি তুলে নেন প্রাভসিমরান।

তিন ব্যাট করতে এসে তাণ্ডব শুরু করে রাইলি রুসো। দুজনের মারকুটে ব্যাটিংয়ে ভর করে বড় সংগ্রহের পথে এগোতে থাকে পাঞ্জাব। ১৪ ওভারেই তুলে নেয় ১৫১ রান। ১৫তম ওভারের দ্বিতীয় বলে আউট হন প্রাভসিমরান। ৪৫ বলে ৭১ রান করেন এই ভারতীয় ব্যাটার।

৪ বলে ২ রান করে রান আউট হন শাশাঙ্ক সিং। তবে ১ রানের জন্য ফিফটি তুলতে পারেননি রুসোও। ২৪ বলে ৪৯ রান করে আউট হন এই প্রোটিয়া ব্যাটার।শেষ পর্যন্ত জিতেশ শর্মার ১৫ বলের হার না মানা ৩২ রানের ইনিংসে ভর করে পাঁচ উইকেট হারিয়ে ২১৪ রানের বড় পুঁজি পায় পাঞ্জাব।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

এবারের বিশ্বকাপ জয় করবে বাংলাদেশ

এবারের বিশ্বকাপ জয় করবে বাংলাদেশ

সব দলই বিশ্বকাপ জয়ের লক্ষ্য নিজেদের ভেতর লালন করে। তবে হয়তো নিজেদের অবস্থান বুঝে কেউ ...

একাধিক পরিবর্তন নিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষণা করলো বাংলাদেশ

একাধিক পরিবর্তন নিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষণা করলো বাংলাদেশ

দীর্ঘ ১৭ বছর পর সুপার এইটে উঠেছে বাংলাদেশ। সুপার এইটে প্রথম ম্যাচে ২১ জুন স্যার ...

ফুটবল

নাটকীয় জয়ে ইউরো শুরু রোনালদো

নাটকীয় জয়ে ইউরো শুরু রোনালদো

ক্রিশ্চিয়ানো রোনালদোর জন্য ম্যাচটি ছিল ইতিহাস গড়ার। প্রথম কোনো ফুটবলার হিসেবে তিনি ছয়টি ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ...

বিশ্বকাপ জয়ী ৩ জনকে বাদ দিয়ে আর্জেন্টিনার শক্তিশালী কোপা স্কোয়াড ঘোষণা

বিশ্বকাপ জয়ী ৩ জনকে বাদ দিয়ে আর্জেন্টিনার শক্তিশালী কোপা স্কোয়াড ঘোষণা

মে মাসের মাঝামাঝি কোপা আমেরিকা টুর্নামেন্টের জন্য প্রাথমিক তালিকা ঘোষণা করেছে আর্জেন্টিনা। দুটি প্রীতি ম্যাচের ...



রে