| ঢাকা, বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

নতুন কোনো ঝামেলা হোক এটা আমরা কেউই চাচ্ছি না

বিনোদন ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৭ জুলাই ৩০ ০১:৪৪:৫৭
নতুন কোনো ঝামেলা হোক এটা আমরা কেউই চাচ্ছি না

পুরস্কার যে দায়িত্ব বাড়িয়ে দেয়, এটা আপনি বেশ ভালোভাবেই জানেন। কারণ তিনবার জাতীয় সম্মাননা পেয়েছেন। অন্যবারের চেয়ে এবারের পুরস্কার কি বেশি গুরুত্ব বহন করেছে?

সে রকম কিছুই নয়। পুরস্কার হলো ভালো কাজের সুন্দর ফসল। আমি যদি একজন কৃষকের কথাই বলি, তিনি রোদে পুড়ে ঘামে ভিজে দিনরাত চাষাবাদ করেন। এত কষ্টের পর কিন্তু তখনই তার মুখে হাসি ফোটে যখন তিনি দেখেন জমিতে দারুণ ফসল ফলেছে এবং তিনি সেটা সুন্দরভাবে ঘরে তুলতে পেরেছেন। আমিও একজন কৃষক। দিনরাত আমিও পরিশ্রম করি। ভালো কিছু করার জন্যই এই পরিশ্রম। আমারও পরিশ্রমটা তখনই সার্থক হয় যখন আমার কাজটি সাধারণ মানুষের ভালো লাগে। সেটাও কিন্তু একটা পুরস্কার। আর জাতীয় পর্যায়ে যখন সেই কাজেরই স্বকৃীতি দেওয়া হয় তখন একটা বাড়তি ভালো লাগা কাজ করে।

তার পরও চলতি বছর আপনার ওপর অনেক ঝড়ঝাপটা গেছে। অনেকে অনেক কথা বলেছেন, বলছেন। সেসব কথার উত্তর তো এই পুরস্কারই দিয়ে দিয়েছে, নাকি?

দেখুন পরিবারের সব সদস্য এক রকম হয় না। নিজেদের মধ্যে কথা কাটাকাটি, মনোমালিন্য হয়েই থাকে। তার মানে কি নিজেদের মধ্যে প্রতিশোধ নিতে হবে? সব কথার জবাব দিতে হবে? মোটেও সেটা নয়। অন্তত আমি তো সে রকম নই। আমরা যারা চলচ্চিত্রের সঙ্গে জড়িত তারা সবাই একটা পরিবার। তাই সবাই মিলেমিশে থাকাটাই উত্তম মনে করি। আজ আমি একটা বলব, কাল অন্যজন আরেকটা বলবে তার পর সেটা নিয়ে শুরু হবে ঝামেলা। এমনিতেই চলচ্চিত্রের অবস্থা খুব একটা ভালো নয়, তাই নতুন কোনো ঝামেলা হোক এটা আমরা কেউই চাচ্ছি না।

‘চলচ্চিত্র পরিবার’ নামের একটি সংগঠন তো আপনার সঙ্গে কাজ না করার সিদ্ধান্ত নিয়েছিল। আদালত সেটা স্থগিত করেছেন। এ বিষয়ে কী বলবেন?

শাপলা মিডিয়ার প্রযোজক সেলিম ভাই আদালতে রিট করেছিলেন। তার প্রযোজনায় আমার নতুন তিনটি ছবি ‘আমি নেতা হব’, ‘মামলা, হামলা, ঝামেলা’, ‘কথা দিয়ে কেউ কথা রাখে না’ নির্মাণাধীন। এই তিনটি ছবিতে আমার কাজে বাধা নেই বলে রায় দিয়েছেন হাইকোর্ট। সেই সঙ্গে নিষেধাজ্ঞাকে কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে। এসব বিষয়ে আমি শুধু এটুকু বলব, আমি এমন কোনো কাজ করি না বা করব না যাতে আইন অমান্য হয় এবং দেশের ভাবমূর্তি নষ্ট হয়।

তার মানে এখন থেকে আবার নিয়মিত কাজ করবেন?

কাজ না করলে কি চলবে? কাজ ছাড়া গতি কী? আমি ভালো কাজ করতে চাই। আপনারা দেখেছেন নিশ্চয়, ভালো ছবিগুলোর প্রতি দর্শক আগ্রহ সব সময়ই ছিল, আছে এবং থাকবে। আমি সবার সঙ্গে মিলেই ভালো কাজ করতে চাচ্ছি। আর কাজ করলেই ভালো কিছু হবে। না করলে তো কিছুই হবে না।

দর্শক কিন্তু আপনার ছবি দেখতে চায়। তাদের উদ্দেশে কী বলবেন?

দর্শক আমার ছবি দেখতে চায় এটা পুরোপুরি সত্যি নয়, দর্শক ভালো ছবি দেখতে চায়। তবে এটা সত্যি যে, দর্শক আমাকে ভালোবাসে। আর তাদের ভালোবাসাই আমাকে ভালো কাজের অনুপ্রেরণা জোগায়। দর্শক আমার পাশে রয়েছেন, সে জন্য তাদের অনেক ধন্যবাদ। রোজার ঈদে আমার দুটি ছবি মুক্তি পেয়েছে। সবাই জানে দুটি ছবিই সুপারহিট। এর মাধ্যমে আবার প্রমাণ হলো, ভালো ছবি নির্মিত হলে দর্শক দেখবেই।

ক্রিকেট

বিশ্বকাপে বাংলাদেশের যে বোলার কে চায় ভারত

বিশ্বকাপে বাংলাদেশের যে বোলার কে চায় ভারত

বাংলাদেশি ভক্তরা নিশ্চয়ই হরমনপ্রীত কৌরকে মনে রেখেছেন। মাঠের ম্যাচে বাংলাদেশকে সামলাতে না পেরে বাংলাদেশ আম্পায়ারদের ...

বিশ্বকাপে টাইগারদের লক্ষ্য জানিয়ে দিলেন কোচ হাথুরু

বিশ্বকাপে টাইগারদের লক্ষ্য জানিয়ে দিলেন কোচ হাথুরু

ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ খেলে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল চূড়ান্ত করেছে বাংলাদেশ। এর ...

ফুটবল

বায়ার্ন কি পারবে রিয়ালকে বধ করতে?

বায়ার্ন কি পারবে রিয়ালকে বধ করতে?

চ্যাম্পিয়নস লিগেরগের সেমি ফাইনালের দ্বিতীয় লেগে মে ৯ তারিখ রাত ১ টায় মুখোমুখি হবে ক্লাব ...

কোপা আমেরিকার আগে বড় ইনজুরি মেসি সহ দুই বিশ্বকাপজয়ী তারকা খেলোয়াড়

কোপা আমেরিকার আগে বড় ইনজুরি মেসি সহ দুই বিশ্বকাপজয়ী তারকা খেলোয়াড়

জুনের তৃতীয় সপ্তাহে শুরু হচ্ছে দক্ষিণ আমেরিকার ফুটবল টুর্নামেন্ট কোপা আমেরিকা। তবে এবারের অনুষ্ঠানটি শুধু ...



রে