| ঢাকা, শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

ফোনের ফ্লাইট মোড কি? জানেন…

২০১৮ এপ্রিল ১৭ ০১:৩১:১৬
ফোনের ফ্লাইট মোড কি? জানেন…

যখন আপনি নিজের ফোনে নেটওয়ার্ক রাখতে চাননি তখন ফ্লাইট মোড অন করেছেন। আর শুধুমাত্র মোবাইল নেটওয়ার্ক থেকে দূরে থাকতেই ফ্লাইট মোড ব্যবহার করেন সবাই। যদিও ফ্লাইট মোড দিয়ে আরও অনেক কাজ করা যায়।ফ্লাইট মোড আপনার ফোনের সেলুলার কানেকশন, ওয়াইফাই, ব্লুটুথ থেকে শুরু করে সব রেডিও সিগনাল বন্ধ করে দেয়।

কীভাবে ব্যবহার করবেন ফ্লাইট মোড?আপনার স্মার্টফোনে কুইক সেটিংস থেকে সহজেই অন করতে পারবেন ফ্লাইট মোড। অথবা সেটিংস এ গিয়ে ইন্টারনেট ও নেটওয়ার্কে পেয়ে যাবেন ফ্লাইট মোড এনাবল করার অপশন।

ফ্লাইট মোডে কি ব্যাটারি বাঁচে?অবশ্যই ফ্লাইট মোডে থাকলে অনেক কম ব্যাটারি খরচ হইয় আপনার ফোনে। কারন ফ্লাইট মোডে বন্ধ হয়ে যায় আপনার ফোনের ওয়ারলেস কানেক্টিভিটি। এছাড়াও ফ্লাইট মোডে থাকলে তাড়াতাড়ি চার্জ হবে আপনার ফোন।

ফ্লাইট মোডে ওয়াইফাই ব্যবহারআপনি কি ফোন ব্যবহার করছেন তার উপরে নির্ভর করে ফ্লাইট মোডে ওয়াইফাই ব্যবহার করতে পারবেন কি না। যদিও আজকাল প্রায় সব স্মার্টফোনেই ফ্লাইড মোডে যাওয়ার পরেই অন করা যায় ওয়াইফাই। এর জন্য আপনাকে ফ্লাইট মোড অন করার পরে আলাদা করে অন করতে হবে ওয়াইফাই।

ফ্লাইট মোডে কি অ্যালার্ম শোনা যায়?অ্যালার্ম কোন ভাবে পরিবর্তন হয় না ফোন ফ্লাইট মোডে থাকার কারণে।

ফ্লাইট মোডে কি কল রিসিভ করা যায়?ফ্লাইট মোডে কোনভাবে সেলুলার কল রিসিভ করা সম্ভব না। তবে ওয়াইফাই অন থাকলে আপনি ফেসবুক বা হোয়াটসঅ্যাপ ব্যবহার করে কল করতে পারবেন আপনার ফোন থেকে।ফ্লাইট মোডে কি গান শোনা সম্ভব?আপনার ফোনের মেমোরিতে স্টোর থাকা সব মিউজিক শোনা যাবে ফ্লাইট মোডে। তবে ওয়াইফাই অন না থাকলে ইন্টারনেট থেকে স্ট্রিম করে শুনতে পারবেন না কোন গান।

শেষ কথা ফ্লাইট মোড আপনার ফোনের সব কানেকশান ডিসেবেল করে দেয়। শুধুমাত্র ব্যবহার করা যায় ওয়াইফাই। যে সব অ্যাপে ইন্টারনেট প্রয়োজন সেই অ্যাপ ব্যবহারে ফ্লাইট মোডে সমস্যা হতে পারে।

ক্রিকেট

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথমবারের মতো সিরিজ খেলতে গেছে বাংলাদেশ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই সিরিজটিকে ...

২০২৪ চ্যাম্পিয়নস ট্রফি টি-টোয়েন্টি ফরম্যাটে আয়োজনের প্রস্তাব দিল যে দেশ

২০২৪ চ্যাম্পিয়নস ট্রফি টি-টোয়েন্টি ফরম্যাটে আয়োজনের প্রস্তাব দিল যে দেশ

টি-টোয়েন্টির আবির্ভাবের কয়েক বছর পর ওডিআই ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। গত কয়েক বছরে ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে