| ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

হঠাৎ যে কারণে ডাউন ফেসবুক-ইনস্টাগ্রাম

২০২৪ মার্চ ০৫ ২৩:৪৩:০১
হঠাৎ যে কারণে ডাউন ফেসবুক-ইনস্টাগ্রাম

হুট করেই লগআউট হয়ে গেল ফেসবুক, ইনস্টাগ্রাম ও মেসেঞ্জার! বাংলাদেশসহ সারা বিশ্বের গ্রাহকরা একই সমস্যায় পড়েছেন। অনেক অ্যাকাউন্ট স্বয়ংক্রিয়ভাবে সাইন আউট হয়. এটা পুনরুদ্ধার করা যাবে না তবে শুধু ফেসবুক নয়, ইনস্টাগ্রাম, থ্রেড এবং মেসেঞ্জারও একই সমস্যার সম্মুখীন হচ্ছে।

বাংলাদেশ ও ভারত ছাড়া আমেরিকা ও ইউরোপসহ বিশ্বের অনেক জায়গায় এই সমস্যা দেখা দিয়েছে। রাত ৯ টা নাগাদ হঠাৎ সবার মোবাইল ফোন বা সিস্টেমে এই সমস্যা দেখা দেয়। ইন্টারনেট বিশেষজ্ঞরা বলছেন, সার্ভারের সমস্যার কারণে এ সমস্যা হচ্ছে। ফেসবুক এখন বলছে সেশন শেষ হয়েছে।

ফলস্বরূপ, কোটি কোটি ব্যবহারকারী তাদের অ্যাকাউন্ট অ্যাক্সেস করতে অক্ষম। ইনস্টাগ্রামের ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য। হঠাৎ কি হল? গ্রাহকরা বুঝতে পারছেন না কেন ফেসবুক-ইনস্টাগ্রাম এই সমস্যার মুখোমুখি হচ্ছে, তবে, ফেসবুক অ্যাপগুলিতে একটি বার্তা প্রদর্শন করে। যেমন লেখা আছে, আমি শীঘ্রই ফিরে আসব। প্রয়োজনীয় মেরামতের জন্য ফেসবুক সাময়িকভাবে বন্ধ রয়েছে। খুব শিঘ্রই ফিরে আসছি.

ব্যবহারকারীদের অভিযোগ, নিজে থেকেই লগ আউট হয়ে যাচ্ছে ফেসবুক অ্যাকাউন্ট। তার পর চাইলেও আর লগ ইন করা যাচ্ছে না। ইনস্টাগ্রামেও একই সমস্যা দেখা দিয়েছে। ব্যবহারকারীদের অভিযোগ, নিজেদের পোস্ট, স্টোরি, কমেন্ট রিফ্রেশ করতে সমস্যা হচ্ছে। মার্ক জাকারবার্গের মেটারই তৈরি আর এক অ্যাপ ‘থ্রেডস’-এ একই সমস্যা দেখা দিয়েছে।

ফেসবুক, ইনস্টাগ্রাম বন্ধ থাকায় বহু সমাজমাধ্যম ব্যবহারকারীই ঝুঁকেছেন এক্স (সাবেক টুইটার)-এ। সেখানেই ক্ষোভ প্রকাশ করছেন তারা। এক ব্যবহারকারী লিখেছেন, ‘‘ফেসবুক তো বন্ধ। তা হলে এখানেই আজ বন্ধুদের হাই বলি। খবরাখবর নিই!’’

ক্রিকেট

১ ম্যাচে সর্বোচ্চ ছক্কার রেকর্ড গড়লো কলকাতা পাঞ্জাব

১ ম্যাচে সর্বোচ্চ ছক্কার রেকর্ড গড়লো কলকাতা পাঞ্জাব

সুনীল নারিন ও ফিল সল্টের ঝড়ের সুবাদে কলকাতা নাইট রাইডার্স স্কোরবোর্ডে ২৬১ রান করে। কিন্তু ...

নারিন-সল্টের ঝড়ে রানের পাহাড় বিথা গেল কলকাতার

নারিন-সল্টের ঝড়ে রানের পাহাড় বিথা গেল কলকাতার

আইপিএল থেকেই ওপেনার সুনিল নারিনের যাত্রা শুরু হয়। তবে এবারের আসরের আগে মূলত মেকশিফট ওপেনার ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে