| ঢাকা, বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

সত্য নাকি গুঞ্জন, কারাগারেই শেষ ব্রাজিলের বিশ্বকাপ জয়ী তারকা

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ মার্চ ১১ ০৯:৫৯:৩৩
সত্য নাকি গুঞ্জন, কারাগারেই শেষ ব্রাজিলের বিশ্বকাপ জয়ী তারকা

ধর্ষণের অভিযোগে দোষী সাব্যস্ত হয়ে কারাগারে দিন কাটাচ্ছেন ব্রাজিলের সাবেক ফুটবলার দানি আলভেস। সাবেক বার্সেলোনা ও ব্রাজিল তারকাকে সাড়ে চার বছরের কারাদণ্ড দিয়েছে স্প্যানিশ আদালত। এই রায়ের পর এই রাইট ব্যাক আত্মহত্যাপ্রবণ হয়ে ওঠেন। এই কারণে, কারা কর্তৃপক্ষ "আত্মহত্যাবিরোধী প্রোটোকল" চালু করেছে।

কিন্তু এবার প্রকাশ্যে এল যে দানি আলভেস আসলে কারাগারের মধ্যেই আত্মহত্যা করেছেন। ব্রাজিলের একজন সাংবাদিক দাবি করেছেন যে ব্রায়ান টো কারাগারে সাজা ভোগ করার সময় আলভেস আত্মহত্যা করেছেন। রোববার (১০ মার্চ) ব্রাজিলিয়ান সাংবাদিক ‘এক্স’-এর এমন বক্তব্য সবার মধ্যে উদ্বেগ সৃষ্টি করেছে।

পাবলো আলবুকার্ক, একজন বিখ্যাত ব্রাজিলিয়ান সাংবাদিক এবং গ্লোবো সাংবাদিক, সরাসরি দাবি করেছিলেন যে "আমার কাছে থাকা তথ্য অনুসারে, আলভেজ আত্মহত্যা করেছে," কিন্তু সাংবাদিক কোনও প্রমাণ দিতে অক্ষম। এ ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছেন আলভেজের ভাই।

৪০ বছর বয়সী এই ফুটবলারের ক্যারিয়ার ছিল অনেকগুলো ট্রফিতে মোড়ানো। ফুটবল ইতিহাসে মেসির পর সবচেয়ে বেশি ট্রফি জয় করেছেন তিনিই। ক্যারিয়ারের একেবারে শেষদিকে এসে ২০২২ সালের ৩১ ডিসেম্বর তার বিরুদ্ধে স্পেনের এক তরুণীকে ধর্ষণের অভিযোগ ওঠে। যদিও শুরু থেকে নিজেকে নির্দোষ দাবি করে আসছিলেন আলভেজ।

অবশেষে দোষী সাব্যস্ত হওয়ার পর তাকে কঠিন শাস্তিই পেতে হলো। প্রায় দেড় বছর ধরে বিচার কার্যক্রম চলার পর ব্রাজিলিয়ান ডিফেন্ডারকে সাড়ে চার বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। একইসঙ্গে ভুক্তভোগী তরুণীকে দেড় লাখ ইউরো ক্ষতিপূরণ দিতেও বলা হয়েছে আলভেজকে। এমন শাস্তির খবর শোনার পর ভিতর থেকে ভেঙে পড়েছেন এই ফুটবলার, এমনটাই জানিয়েছিলেন কারাগারের এক কায়েদি।

তিনি আরও জানিয়েছিলেন, আলভেজ আত্মহত্যাও করতে পারেন। এরপরেই ব্রাজিলিয়ান সাংবাদিকের খবরের সূত্র ধরেই ছড়িয়ে পড়ে আত্মহত্যার গুঞ্জন। যদিও শেষ পর্যন্ত মিথ্যে প্রমাণিত হয়েছে তা। এক্সে এমন খবর ছড়িয়ে পড়ার পরই খবরটি মিথ্যে বলে বিভিন্ন মাধ্যম থেকে জানানো হয়। সাংবাদিকের সেই পোস্টেই পরে এক্স কর্তৃপক্ষ সংবাদটিকে মিথ্যে বলে সাব্যস্ত করে।

আলভেজের বিরুদ্ধে অভিযোগ ছিল একটি নাইটক্লাবের ভিআইপি সেকশনের টয়লেটে যেতে ওই তরুণীকে প্রলুব্ধ করেন আলভেজ। যদিও তার দাবি— তিনি ভুক্তভোগীকে বলেছিলেন, তুমি চাইলে চলে যেতে পারো। তবে যাইহোক ওই ঘটনায় তরুণী সম্মতি দেননি বলে প্রমাণ পেয়েছেন আদালত। সবমিলিয়ে দেড় বছরের বিচারিক কার্যক্রম শেষে দোষী প্রমাণিত হন আলভেজ।

ক্রিকেট

বিশ্বকাপ দলে জায়গা না পেয়ে কান্নাকাটি করে লাইভে এসে একি করলেন মোহাম্মদ সাইফুদ্দিন

বিশ্বকাপ দলে জায়গা না পেয়ে কান্নাকাটি করে লাইভে এসে একি করলেন মোহাম্মদ সাইফুদ্দিন

আসন্ন বিশ্বকাপকে সামনে রেখে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। যেখানে টানা ...

বাংলাদেশের বিশ্বকাপ থেকে বাদ পড়া একাদশ হারিয়ে দিতে পারে ভারত কে-ও

বাংলাদেশের বিশ্বকাপ থেকে বাদ পড়া একাদশ হারিয়ে দিতে পারে ভারত কে-ও

অনেক জল্পনা-কল্পনার পরে বাংলাদেশ বিশ্বকাপের দল গতকাল ১৪ মে দুপুরে ঘোষণা করা হয়। দুটি বড় ...

ফুটবল

বায়ার্ন কি পারবে রিয়ালকে বধ করতে?

বায়ার্ন কি পারবে রিয়ালকে বধ করতে?

চ্যাম্পিয়নস লিগেরগের সেমি ফাইনালের দ্বিতীয় লেগে মে ৯ তারিখ রাত ১ টায় মুখোমুখি হবে ক্লাব ...

কোপা আমেরিকার আগে বড় ইনজুরি মেসি সহ দুই বিশ্বকাপজয়ী তারকা খেলোয়াড়

কোপা আমেরিকার আগে বড় ইনজুরি মেসি সহ দুই বিশ্বকাপজয়ী তারকা খেলোয়াড়

জুনের তৃতীয় সপ্তাহে শুরু হচ্ছে দক্ষিণ আমেরিকার ফুটবল টুর্নামেন্ট কোপা আমেরিকা। তবে এবারের অনুষ্ঠানটি শুধু ...



রে