| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

নিউইয়র্কে যে কাজ করছেন মোনালিসা!

বিনোদন ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৭ আগস্ট ২৯ ১৪:২০:৪০
নিউইয়র্কে যে কাজ করছেন মোনালিসা!

টানা তিন বছর পর ২০১৬ সালের এপ্রিলে খুব নীরবে দেশে ফেরেন আমেরিকা প্রবাসী জনপ্রিয় মডেল-অভিনেত্রী মোনালিসা। তার ভাষায় এটা ‘সারপ্রাইজ ভিজিট।

মোনালিসা কয়েক বছর ধরে নিউইয়র্কে অবস্থান করছেন। ২০১২ সালের জুনে যুক্তরাষ্ট্র প্রবাসী ফাইয়াজ শরীফের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন তিনি। এরপর যুক্তরাষ্ট্রে চলে গেলেও দুই বছরের মাথায় বিচ্ছেদ ঘটে মোনালিসার সংসারে।

এরমধ্যে তিনি সেখানে বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি জীবন বেছে নেন। মাঝে যুক্তরাষ্ট্রের বাংলা টিভি চ্যানেল টাইম টিভিতেও কর্মরত ছিলেন।

এর আগে মোনালিসা নিউইয়র্কে সেলস গার্লের চাকরি করেছেন। কিন্তু টিভি চ্যানেলের চাকরি ছেড়ে তিনি আবারো প্রসাধনী সামগ্রী ম্যাকের সেলস গার্লের কাজ নিয়েছেন। জানা গেছে, নিউইয়র্কের কুইন্স মলে ম্যাক-এর স্টোরে গত মাস থেকে সেলস গার্লের কাজ করছেন তিনি।

বিয়ের পর ২০১৩ সালে তিনি স্বামীর সাথে নিউ ইয়র্ক চলে যান। সেখানে তিনি যুক্তরাষ্ট্র-ভিত্তিক বাংলা চ্যানেল টাইম টিভির প্রোগ্রাম প্রধান হিসেবে কাজ করেন। তিন বছর পর তিনি দেশে ফিরে আসেন এবং আবার মডেলিং ও অভিনয় নিয়ে ব্যস্ত হয়ে পড়েন।

এসময় তিনি যমুনা গ্রুপের ফ্যান ও ফ্রিজের বিজ্ঞাপনে কাজ করেন। বিজ্ঞাপন দুটি নির্দেশনা দেন সৈয়দ রাসেল।

দীর্ঘ বিরতির পর তিনি আটটি ঈদের বিশেষ নাটকে অভিনয় করেন। তিনি মোশাররফ করিমের বিপরীতে সাগর জাহান পরিচালিত অ্যাভারেজ আসলাম ও সাজিন আহমেদ বাবু পরিচালিত ডিড সোলায়মান, ইরফান সাজ্জাদের বিপরীতে রায়হান জুয়েল পরিচালিত চিরকুট নাটকে অভিনয় করেন।

এছাড়া মিস্টার পারফেকশনিস্ট, আন্তর্জাতিক মামা, এবং সজল নূরের বিপরীতে অনন্য ইমন নির্দেশিত রোমান্টিক ফিনিক্স ফ্লাই নাটকে তন্বী চরিত্রে এবং নাহিদ বাবু পরিচালিত আমি তুমি ও সে নাটকে অভিনয় করেন।

এরপর অনেক দর্শকনন্দিত বিজ্ঞাপন ও নাটকে অভিনয় করেছেন ঢের। প্রস্তাব পেয়েছেন চলচ্চিত্রেও। কিন্তু বড় পর্দা নিয়ে কোনো আগ্রহ না থাকায় সেখানে দেখা যায়নি তাঁকে। ছোট পর্দায় মডেলিং ও অভিনয় নিয়েই ব্যস্ত ছিলেন।

মডেলিংয়ে অভিষেক হয়েছিল মোনালিসার। কয়েক বছর বিরতির পর আবার ফিরলেন সেই মডেলিং দিয়েই। যমুনা ফ্যান ও ফ্রিজের বিজ্ঞাপনে মডেল হয়েছেন। সহ-মডেল এ বি এম সুমন। নির্মাণ করেছেন সৈয়দ রাসেল।

শুরুটা বেশ আগে। ১৯৯৭ সালে। অ্যাডকম এজেন্সি ফেয়ার অ্যান্ড লাভলীর বিজ্ঞাপনের জন্য নতুন মডেল খুঁজছিল। নাম লেখান মোনালিসা। ফটোশুট করে ছবি জমা দেন।

আত্মবিশ্বাসের ঘাটতি ছিল না। বললেন, ‘ছেলেবেলা থেকেই সব কাজে আমার খুব আত্মবিশ্বাস। ছবি জমা দেওয়ার পর মনে হয়েছিল, আমি টিকে যাব। ’ হলোও তা-ই।

অডিশন পর্ব পেরিয়ে মডেল হন ফেয়ার অ্যান্ড লাভলীর। বিজ্ঞাপনটির পরিচালক ছিলেন তারিক আনাম খান। শুটিং হয়েছিল কোক স্টুডিওতেই। প্রথম বিজ্ঞাপনটি তাকে ভালো পরিচিতি এনে দেয়।

এরপর বাংলালিংকের একটি বিজ্ঞাপন করে আবার আলোচনায় আসেন। সব মিলিয়ে এ পর্যন্ত ২৫টির মতো বিজ্ঞাপন করেছেন। এর মধ্যে রয়েছে বাংলালিংক দেশ প্যাকেজ, জনি প্রিন্ট শাড়ি, তোশিবা টেলিভিশন, বোটানিক অ্যারোমা ট্যালকম পাউডার, লাভলি মেহেদি, রানী ফেয়ারনেস ক্রিম, লিলি বিউটি সোপ।

মাহফুজ আহমেদের সঙ্গে সফট ড্রিংকস ফিজআপ ছিল তাঁর সর্বশেষ বিজ্ঞাপন।

ক্রিকেট

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথমবারের মতো সিরিজ খেলতে গেছে বাংলাদেশ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই সিরিজটিকে ...

হাইভোল্টেজ ম্যাচে শেষ বলে নির্ধারণ হল ফলাফল

হাইভোল্টেজ ম্যাচে শেষ বলে নির্ধারণ হল ফলাফল

আইপিএলে নিজেদের শেষ ম্যাচে আজ মুখোমুখি হয়েছে চেন্নাই এবং ব্যাঙ্গালুরো। প্লে অফের জন্য এই ম্যাচ ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে