| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

মেকআপ গলে গলে পড়ছে?

বিনোদন ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৭ আগস্ট ১৫ ১৭:২৪:০২
মেকআপ গলে গলে পড়ছে?

আপনার মুখের রঙের সাথে সামঞ্জস্যপূর্ন সঠিক ফাউন্ডেশনটি আপনি ব্যবহার করছেন। একবারে আপনার সারা মুখে ফাউন্ডেশন লাগাবেন না। মুখের এক অংশে ফাউন্ডেশন লাগিয়ে প্রথমে তা মুখের স্কিনের সাথে ভালভাবে মিশিয়ে নিবেন। তারপর অন্য অংশে লাগাবেন। এভাবে সমস্ত মুখে ধীরে ধীরে পর্যায়ক্রমে ফাউন্ডেশন লাগাবেন।

১. প্রথমে ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। যাদের ত্বক শুষ্ক তাদের প্রথমে ত্বক ময়েশ্চারাইজ করে নিতে হয়। শুস্ক ত্বক থেকে মেকআপ খুব সহজে খসে পড়ে। তাই আগে লোশন লাগিয়ে নিতে পারেন।

২. এরপরে মেকআপ প্রাইমার লাগাতে হবে। যাদের মেকআপ প্রাইমার নেই তারা মেকআপের আগে ৩/৪ টি বরফ কুচি মুখে লাগিয়ে নিবেন এবং মেকআপের সময় ৩/৪ বার মুখে পানি স্প্রে করবেন। এতে করে মেকআপ দীর্ঘক্ষণ থাকবে, ঘামবে না। যাদের স্কিন তৈলাক্ত, তারা মুখে প্রাইমার এর বদলে মিল্ক অফ মাগ্নেসিয়া দিতে পারেন।

৩. ত্বকের সব অংশে সমানভাবে মেইকআপ পূর্ণ করার প্রয়োজন হয় না। তাই ফাউন্ডেশন ত্বকে নিখুঁতভাবে লাগানোর জন্য ভালো ব্রাশ ব্যবহার করতে হবে। লিকুইড বা ক্রিম ফাউন্ডেশন লাগানোর ক্ষেত্রে কখনও ঘষে ঘষে লাগানো উচিত নয়। এক্ষেত্রে ত্বকে আলতো করে চেপে চেপে ফাউন্ডেশন লাগানো উচিত। এতে ফাউন্ডেশন ত্বকের উপর ভেসে থাকে না এবং দেখতে স্বাভাবিক মনে হয়।

৪. ফাউন্ডেশন দেওয়ার পর তা যদি ত্বকে ভেসে থাকে তাহলে মেইকআপের পুরো কষ্টই মাটি! তাই ফাউন্ডেশন ভালোভাবে লাগানোর পর তা সেট করতে সেটিং পাউডার ব্যবহার করতে হয়। আর যেহেতু ত্বকের টি-জোন অংশে তেল বেশি হয় তাই ওই অংশগুলোতে একটু বেশি পাউডার ব্যবহার করতে হবে।

৫. এবার যেকোনো প্রেস পাউডার দিয়ে পুরো মেকআপ টাকে সেট করবেন। মেকআপ সেট করার স্প্রে এখন বাজারে পাওয়া যায়। এটি দীর্ঘসময় আপনার মেকআপ ধরে রাখতে সাহায্য করবে।-সূত্রঃ টাইম্‌স অফ ইন্ডিয়া।

ক্রিকেট

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথমবারের মতো সিরিজ খেলতে গেছে বাংলাদেশ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই সিরিজটিকে ...

হাইভোল্টেজ ম্যাচে শেষ বলে নির্ধারণ হল ফলাফল

হাইভোল্টেজ ম্যাচে শেষ বলে নির্ধারণ হল ফলাফল

আইপিএলে নিজেদের শেষ ম্যাচে আজ মুখোমুখি হয়েছে চেন্নাই এবং ব্যাঙ্গালুরো। প্লে অফের জন্য এই ম্যাচ ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে