| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

মিশা-জায়েদদের কাপড়েও শোক...

বিনোদন ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৭ আগস্ট ১৫ ১৭:০৪:১৩
মিশা-জায়েদদের কাপড়েও শোক...

জাতির পিতা বঙ্গবন্ধুর হাতেই গড়া বাংলা চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন(বিএফডিসি)। বাংলা চলচ্চিত্রে বঙ্গবন্ধুর অবদান অনস্বীকার্য। বাংলার শিল্পী সাহিত্যের প্রতি ছিলো তার বিশেষ দরদ। যার ফলে দেশ স্বাধীন করেই যিনি একটা ভাঙা রাষ্ট্রে শিল্প, সংস্কৃতি আর চলচ্চিত্র যেনো ঠিকঠাকভাবে নির্মাণ হয় তার দিকে সজাগ হোন। কারণ তিনি জানতেন, জ্ঞানের বিকাশ এগুলোর উন্নতি সাধন ছাড়া সম্ভব নয়। তাই সিনেমা নির্মাণের জন্য তিনি গড়ে তুলেছিলেন এফডিসি। আর এই এফডিসির বিভিন্ন সংগঠনগুলোও তাঁর মৃত্যুদিনে তাঁকে শ্রদ্ধা জানিয়ে শোকে মূহ্যমান।

দেশের অন্যান্য সরকারি প্রতিষ্ঠানের মতোই ১৫ আগস্ট এফডিসিতেও সকল প্রকার কাজ বন্ধ। শ্যুটিং, ডাবিং কোথাও কোনো কাজ নেই। সকালে এফডিসি প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে কর্মসূচি শুরু হয়। পরে মিলাদ মাহফিল ও গণভোজের আয়োজন করা হয়। শোক দিবসের অনুষ্ঠানে যোগ দিতে এফডিসিতে আসেন স্বরাষ্ট্রমন্ত্রী। এরপর মিশা-জায়েদদের অনুরোধে তিনি শিল্পী সমিতির অফিসও ঘুরে দেখেন তিনি। এসময় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে মিশা-জায়েদ ছাড়াও দেখা যায় চিত্রনায়ক রিয়াজ, সাইমন, বাপ্পী ও নাসরিনকে।

জাতীয় শোক দিবস পালন করছে এফডিসি কেন্দ্রীক সংগঠনগুলো। বঙ্গবন্ধুর উপর আলোচনা সভা ও আত্মজীবনীর ওপর স্থিরচিত্র প্রদর্শনী শুর হয়েছে সেই সকাল থেকেই। এফডিসি কর্তৃপক্ষ, পরিচালক সমিতি, প্রযোজক পরিবেশক সমিতি, শিল্পী সমিতিসহ সব সংগঠনই সকাল ৯টার পর থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে।

তবে শোক দিবসের অনুষ্ঠানে বিশেষ দৃষ্টি আকর্ষণ করে শিল্পী সমিতির নেতাদের পরিহিত কাপড়। কারণ, শোক দিবসের প্রতি শ্রদ্ধা জানিয়ে শিল্পীরা এদিন কালো পোশাকে নিজেদের আবৃত করে আসে। শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক জায়েদ খান, কার্যনির্বাহী সদস্য চিত্রনায়ক সাইমন ও বাপ্পীকে কালো পাঞ্জাবী ও প্যান্টে দেখা যায়। তবে ব্যতিক্রম ছিলেন চিত্রনায়ক ও শিল্পী সমিতির সহ-সভাপতি রিয়াজ। তাকে এফডিসিতে আয়োজিত শোক দিবসের অনুষ্ঠানে সাদা পোশাকে উপস্থিত হতে দেখা গেছে।

ক্রিকেট

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথমবারের মতো সিরিজ খেলতে গেছে বাংলাদেশ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই সিরিজটিকে ...

হাইভোল্টেজ ম্যাচে শেষ বলে নির্ধারণ হল ফলাফল

হাইভোল্টেজ ম্যাচে শেষ বলে নির্ধারণ হল ফলাফল

আইপিএলে নিজেদের শেষ ম্যাচে আজ মুখোমুখি হয়েছে চেন্নাই এবং ব্যাঙ্গালুরো। প্লে অফের জন্য এই ম্যাচ ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে