| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

বুড়োরাও কাঁপাতে জানে...

বিনোদন ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৭ আগস্ট ০২ ১৬:০৫:১২
বুড়োরাও কাঁপাতে জানে...

এমনি একটি ঘটনা রাশিয়ায় ঘটেছে গেল মাসে। সোশাল সাইটের মাধ্যমে রায়িশার এক বুড়ো দম্পতির ফটোশ্যুট ছড়িয়ে যায় পুরো বিশ্বে। সের্গেই এবং ভেলেন্টিন নামের এক দম্পতির বেশকিছু গ্ল্যামারাস ছবি ফেসবুক, টুইটার ও ইনস্ট্রামে ভাইরাল হয়। ছবিগুলো তুলেন রাশিয়ান ফটোগ্রাফার ইরিনা নেদায়েলকোভা। ছবিগুলো ফেসবুকে দেয়া মাত্রই যা মুহূর্তে ছড়িয়ে যায় পুরো বিশ্বে। রাতারাতি বিখ্যাত হয়ে যান বুড়ো দম্পতিসহ ফটোগ্রাফার ইরিনাও!

রাশিয়ান ফটোগ্রাফারের এমন অসাধারণ ফটোশ্যুটটি বাংলাদেশেও বেশ সুনাম করে। ছবিগুলো দেখে সকলেই এমন অভিনব আইডিয়ার প্রশংসা করেন। হয়তো এটা দেখেই বাংলাদেশেও বয়স্কদের গ্ল্যামার প্রদর্শনের পরিকল্পনা করেন ‘আইস টুডে’ ম্যাগাজিনটি। যার ফলেই ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী দিলারা জামানকে আমরা দেখতে পাই ভিন্নরূপে, গ্ল্যামার গার্ল হিসেবে!

আগস্টের প্রথম দিনেই ‘আইস টুডে’র প্রচ্ছদ কন্যা হিসেবে সোশাল সাইটে ভাইরাল হন দিলারা জামান। অভিনেতা, নির্মাতা থেকে শুরু করে সাধারণ দর্শকও প্রচ্ছদে তার এই রূপ দেখে ছানাবড়া। সবাই দিলারা জামানের রূপে, গ্ল্যামারে মোহিত। অনেকেতো আগ বাড়িয়ে বলিউডের রেখার সঙ্গেও তুলনা করতে ছাড়ছেন না! ফেসবুক, টুইটারসহ সোশাল সাইটে দিলারা জামানের ছবি শেয়ার করে সবাই নিজের উচ্ছ্বাস প্রকাশ করছেন।

দিলারা জামানকে ভিন্নরূপে হাজির করার জন্য সর্বসাধারণ সকলে লাইফস্টাইল ম্যাগাজিন ‘আইস টুডে’কে কৃতজ্ঞতা জানাচ্ছেন। বিশেষ করে তাদের এই আইডিয়াকে অপূর্ব বলে মন্তব্য করছেন অনেকে। আগস্ট সংখ্যায় ম্যাগাজিনটির এবারের বিষয় ‘ওয়ার্ক অব আর্ট’। যেখানে দিলারা জামান ছাড়াও প্রতিবেদন থাকছে সারা যাকের, শম্পা রেজা, শামীম খান, শারমিন লাকীকে নিয়ে।

বর্তমান ইংল্যান্ড ক্রিকেট দলের একজন অতি গুরুত্বপূর্ণ খেলোয়াড় মঈন আলী। টি-টুয়েন্টি এবং টেস্ট খেলায় ইংল্যান্ড দলের নির্ভরযোগ্য খেলোয়াড় তিনি। ক্রিকেটার না হলে কি হতেন বাংলাদেশের জামাই মঈন আলী, জানেন? মিডল অর্ডারে দারুন ব্যাটিং আর অফ স্পিন বোলিংয়ে নিজেকে নিয়ে গেছেন ক্রিকেটের অনন্য উচ্চতায়। বর্তমান সময়ের অন্যতম সেরা অলরাউন্ডার হিসেবে স্থান করে নিয়েছেন তিনি।

বার্মিংহামের মোসলে অ্যাশফিল্ড ক্লাব দিয়ে ক্রিকেট শুরু করা মঈন এমন নৈপুণ্যে বেজায় উচ্ছ্বসিত। 'এটা অসাধারণ অনুভূতি, মোসলে অ্যাশফিল্ডের হয়েও কোনোদিন হ্যাটট্রিকের সম্ভাবনা তৈরি করতে পারিনি। 'এই কথা বলে মঈন আরো জানালেন, বাড়ি ফিরতে মুখিয়ে আছেন। সেখানে সবার সঙ্গে ভাগ করে নিতে চান এই সাফল্য।

এতো যে সাফল্য ক্রিকেটের হাত ধরে, একটু এদিক সেদিক হলে ক্রিকেটেই আসা হতো না তার। দক্ষিণ এশিয়ান অভিবাসী পরিবারের সন্তান মঈনরা বেড়ে উঠেছেন বার্মিংহামে। কৈশরে ছিলো নানা অপরাধে জড়িয়ে পড়ার হাতছানি।

তার বয়সী বন্ধুদের অনেকেই ড্রাগসেই যেখানে ডুবে ছিলেন মঈন ডুবেছিলেন ক্রিকেটে। এতে অবশ্য বড় অবদান তার বাবার। বাড়ির লনে ক্রিকেট খেলার পিচ বানিয়ে দিয়েছিলেন বাবা।

ভাইদের সঙ্গে ক্রিকেটে মজে থাকায় এড়াতে পেরেছিলেন অন্ধকার জগত। বললেন, 'আমি জানি না ক্রিকেট না খেললে আমি কি হতাম। হয়তো কিছুই করতাম না। '

ক্রিকেটের বাইরে ব্যক্তিজীবনে তিনি ভীষণ ধর্মপ্রাণ মুসলিম। ক্যারিয়ার শেষে স্থানীয় মসজিদের শৌচাগার পরিচ্ছন্নতার কাজে জড়াতে চান। 'এমন কাজ করতে আমি কখনো দ্বিধাগ্রস্থ হবো না, বরং শান্তি পাব-' মন থেকে বলেন মঈন।

ওভাল টেস্টের দ্বিতীয় ইনিংসে এই অফ স্পিনার হ্যাটট্রিকসহ পেয়েছেন ৪ উইকেট। ১৮ উইকেট নিয়ে সিরিজে মঈনই সবচেয়ে বেশি উইকেট পাওয়া বোলার। ৪০ টেস্টে ২০৯০ রান করার পাশাপাশি শিকার করেছেন ১১৬ উইকেট।

ক্রিকেট

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথমবারের মতো সিরিজ খেলতে গেছে বাংলাদেশ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই সিরিজটিকে ...

হাইভোল্টেজ ম্যাচে শেষ বলে নির্ধারণ হল ফলাফল

হাইভোল্টেজ ম্যাচে শেষ বলে নির্ধারণ হল ফলাফল

আইপিএলে নিজেদের শেষ ম্যাচে আজ মুখোমুখি হয়েছে চেন্নাই এবং ব্যাঙ্গালুরো। প্লে অফের জন্য এই ম্যাচ ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে