| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

জানেন, কেন কোনও অ্যাওয়ার্ড অনুষ্ঠানে যান না আমির খান

বিনোদন ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৭ জুলাই ৩১ ১০:৫৮:২৬
জানেন, কেন কোনও অ্যাওয়ার্ড অনুষ্ঠানে যান না আমির খান

ফিল্মফেয়ার হোক বা আইফা, আমির অ্যাওয়ার্ড জিতলেও তার পক্ষ থেকে সেই অ্যাওয়ার্ড নিতে যান অন্য কেউ। এমন কী হয়েছিল ২০ বছর আগে যার পর থেকে আমিরের এমন সিদ্ধান্ত?

এর পেছনে বলিউডের চাপা গুঞ্জনটা অনেকটা এই রকম:

১৯৯৫-এ মুক্তি পায় আমির খান অভিনীত ছবি ‘রঙ্গিলা’। ওই একই বছরে মুক্তি পায় শাহরুখ-কাজল অভিনীত ব্লকবাস্টার ছবি ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’।

আমির আশা করেছিলেন ১৯৯৬-এর ফিল্মফেয়ারে তিনিই হয়ত পাবেন সেরা নায়কের শিরোপা! কিন্তু আমরা সকলেই জানি ওই বছরের ফিল্মফেয়ারে সেরা নায়কের শিরোপা পান শাহরুখ খান। এই ব্যাপারটা মোটেই ভালভাবে নিতে পারেননি আমির। আমিরের ধারণা হয়, অ্যাওয়ার্ড ফাংশনের কর্মকর্তারা পক্ষপাতমূলক আচরণ করেছেন। এর পর পরিস্থিতি আরও খারাপ হয় যখন তিনি ফিল্মফেয়ার ম্যাগাজিনের এডিটরের সঙ্গে বিবাদে জড়িয়ে পড়েন।

বলিউড দুনিয়ার অনেকেরই ধারণা, এই ঘটনার পর থেকেই সব রকম ভারতীয় পুরস্কার বিতরণী অনুষ্ঠান থেকে নিজেকে দূরে সরিয়ে রেখেছেন আমির। যদিও এই ধারণা কতটা সত্যি তা একমাত্র বলতে পারেন আমির খান নিজে। কিন্তু গত ২০ বছরে এ প্রসঙ্গে যত বার প্রশ্ন করা হয়েছে, তত বারই বিষয়টি এড়িয়ে গিয়েছেন বলিউডের ‘মিস্টার পারফেকশনিস্ট’। ২০১১ সালে একটি সাংবাদিক বৈঠকে তিনি বলেন, “যে সংস্থা আমাকে অ্যাওয়ার্ড দিয়ে সম্মানিত করতে চায় আমার মনেও সেই সংস্থার প্রতি যথেষ্ঠ শ্রদ্ধা থাকাটাও খুব জরুরি। যেখানে আমি আমার প্রাপ্য সম্মান পাইনা বা যে সংস্থার প্রতি আমার মনে তেমন একটা শ্রদ্ধা নেই আমি সেখানে যাই না।”

তার মানে কী আমিরের মনে ফিল্মফেয়ার বা আইফা অ্যাওয়ার্ডের কর্মকর্তাদের প্রতি যথেষ্ঠ শ্রদ্ধা নেই? নাকি কখনও আমির এই দুই সংস্থার কর্মকর্তাদের কোনও কাজে অপমানিত হয়েছিলেন কখনও! সাক্ষাত্কারে দেওয়া ‘মিস্টার পারফেকশনিস্ট’-এর ইঙ্গিতে অন্তত তেমনটাই মনে হয়েছে অনেকের।

ক্রিকেট

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথমবারের মতো সিরিজ খেলতে গেছে বাংলাদেশ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই সিরিজটিকে ...

হাইভোল্টেজ ম্যাচে শেষ বলে নির্ধারণ হল ফলাফল

হাইভোল্টেজ ম্যাচে শেষ বলে নির্ধারণ হল ফলাফল

আইপিএলে নিজেদের শেষ ম্যাচে আজ মুখোমুখি হয়েছে চেন্নাই এবং ব্যাঙ্গালুরো। প্লে অফের জন্য এই ম্যাচ ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে