| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

মাশরাফি-জয়া আহসানসহ ‘সেরা বাঙালি ২০১৭’ পুরষ্কার পেলেন যারা

বিনোদন ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৭ জুলাই ৩১ ০০:৪৮:০২
মাশরাফি-জয়া আহসানসহ ‘সেরা বাঙালি ২০১৭’ পুরষ্কার পেলেন যারা

এর আগে বাংলাদেশের দুই ক্রিকেটার হাবিবুল বাশার সুমন ও সাকিব আল হাসান এ পুরষ্কার পান। ২০০৭ সালে এ পুরষ্কার পেয়েছিলেন সুমন। সাকিবের হাতে এ পুরষ্কার উঠে ২০১২ সালে। পাঁচ বছর পর কলকাতার এ পুরষ্কারটি আবারো উঠলো কোনো বাংলাদেশের ক্রিকেটারের হাতে।

ক্রিকেটে বাংলাদেশের অগ্রগতিতে মাশরাফির ভূমিকা ও আধুনিক ক্রিকেটে বাংলাদেশকে অনেক দূরে নিয়ে যাওয়ার স্বীকৃতি হিসেবে মাশরাফিকে এ পুরষ্কার প্রদান করা হয়। মেয়েকে নিয়ে পুরষ্কার গ্রহণ করেন মাশরাফি। তার হাতে পুরষ্কার তুলে দেওয়ার সময় মঞ্চে উপস্থিত ছিলেন আরেক বাঙালি ক্রিকেটার। তিনি হলেন সদ্য প্রমীলা বিশ্বকাপের ফাইনাল খেলে আসা ভারতের পেসার ঝুলন গোস্বামী।

পুরষ্কার প্রদানের পূর্বে মাশরাফিকে নিয়ে একটি প্রতিবেদন প্রচারিত হয় এবিপি আনন্দ চ্যানেলে। সেখানে মাশরাফির ক্যারিয়ারের শুরু, শৈশব- সহ নানা দিক তুলে ধরা হয়। স্মৃতি রোমন্থন করেন মাশরাফি। তুলে ধরা হয় মাশরাফির কৃতিত্বনামা।

২০০১ সালে বাংলাদেশের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় মাশরাফি বিন মর্তুজার। ২০১৫ সালে অধিনায়কত্বের দায়িত্ব পান। এর আগে এ দায়িত্ব পেলেও চোটের কারণে বেশিদিন পালন করতে পারেননি। অধিনায়কত্ব পেয়ে টানা ছয়টি সিরিজ জেতান দলকে। ২০১৫ বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল ও ২০১৭ আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি সেমি-ফাইনালে নিয়ে যান দলকে।

বল হাতেও জিতিয়েছেন অনেক ম্যাচ। ওয়ানডেতে বর্তমানে বাংলাদেশে সর্বোচ্চ উইকেট শিকারী বোলার হলেন মাশরাফি। তার ঝুলিতে রয়েছে ২৩২ টি উইকেট।

এবার দেখুন…‘সেরা বাঙালি ২০১৭’ পুরষ্কার পেলেন কারা? এবার অভিনয়ে সেরা বাঙালির সম্মান প্রদান করা হল জয়া এহসানকে। তাঁর হাতে সম্মান তুলে দেন ওপার বাংলার নায়ক প্রসেনজিৎ। নাট্যকলায় এবারের সেরা বাঙালি বিভাস চক্রবর্তী। তাঁকে সম্মানিত করেন দেবশঙ্কর হালদার।সঙ্গীতে এবারের সেরা বাঙালি কৌশিকী চক্রবর্তী। তাঁর হাতে সম্মান তুলে দেন আবির চট্টোপাধ্যায় ও শুভশ্রী। এবার শিল্পকলায় সেরা বাঙালির সম্মান প্রদান করা হল রামানন্দ বন্দ্যোপাধ্যায়কে। তাঁকে সম্মান জানান যোগেন চৌধুরী। বাণিজ্যে সেরা বাঙালি ২০১৭ কে ডি পাল। তাঁকে সম্মানিত করেন চন্দ্রশেখর ঘোষ।

ক্রীড়াক্ষেত্রে এবারের সেরা বাঙালি মাশরাফি মোর্তাজা। তাঁকে সম্মানিত করেন ঝুলন গোস্বামী। সাহিত্যে এবারের সেরা বাঙালি জয় গোস্বামী। তাঁর হাতে সম্মান তুলে দেন শীর্ষেন্দু মুখোপাধ্যায়। বিনোদনে সেরা বাঙালি ২০১৭ পি সি সরকার (জুনিয়র)। তাঁকে সম্মানিত করেন দেব ও কোয়েল । লাইফটাইম অ্যাচিভমেন্ট সম্মান প্রদান করা হল প্রাক্তন বায়ুসেনা প্রধান অরূপ রাহাকে। তাঁকে সম্মানিত করেন জেনারেল শঙ্কর রায়চৌধুরী। সেরার সেরা সৌমিত্র চট্টোপাধ্যায়। তাঁকে সম্মানিত করেন শঙ্খ ঘোষ।

ক্রিকেট

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথমবারের মতো সিরিজ খেলতে গেছে বাংলাদেশ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই সিরিজটিকে ...

হাইভোল্টেজ ম্যাচে শেষ বলে নির্ধারণ হল ফলাফল

হাইভোল্টেজ ম্যাচে শেষ বলে নির্ধারণ হল ফলাফল

আইপিএলে নিজেদের শেষ ম্যাচে আজ মুখোমুখি হয়েছে চেন্নাই এবং ব্যাঙ্গালুরো। প্লে অফের জন্য এই ম্যাচ ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে