| ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

আর মাত্র তিন চারটা দিন, এর পরেই…

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৮ আগস্ট ১১ ১৫:৫৬:৫০
আর মাত্র তিন চারটা দিন, এর পরেই…

১৩ আগস্টের পর থেকে আন্তর্জাতিক ও ফ্রেঞ্চাইজি ক্রিকেটে খেলার জন্য আর কোনো বাঁধা থাকবে না আশরাফুলের সামনে। একই তারিখে দুই বছর আগে ঘরোয়া ক্রিকেট খেলারও অনুমতি পান আশরাফুল।

নিষেধাজ্ঞার শেষ মুহূর্তে এসে আশরাফুল বলেছেন, এই দিনটার জন্যই অধীর আগ্রহে অপেক্ষা করছেন তিনি। অবশেষে আশরাফুলের অপেক্ষা শেষ হওয়ার পর্যায়ে এসেছে থামলো।

আশরাফুল সংবাদ মাধ্যমকে বলেন, ‘অপরাধে জড়িয়ে পড়ার কথা স্বীকার করার পর থেকে এর মধ্যেই পাঁচ বছর হয়ে গেছে। আমি দুই বছর ধরে ঘরোয়া ক্রিকেটও খেলছি। এখন নিষেধাজ্ঞা শেষ হলে আর আমার সামনে কোনো বাঁধা থাকবে না। আবার বাংলাদেশের হয়ে খেলতে পারাই হবে আমার জীবনের সেরা অর্জন।’

সর্বশেষ দুই সেশনে আশরাফুলের বলার মতো পারফর্ম এসেছে সর্বশেষ ঢাকা লিগে। যেখানে পাঁচটি সেঞ্চুরি করে সবাইকে চমকে দেন তিনি। একটি লিস্ট-এ লিগে পাঁচ বা এর চেয়ে বেশি সেঞ্চুরির আছে মাত্র একটি। ২০১৫-১৬ মৌসুমে দক্ষিণ আফ্রিকান লিস্ট-এ লিগে পাঁচটি সেঞ্চুরি করেছিলেন অ্যালভিরো পিটারসেন।

ঘরোয়া পর্যায়ে নিষেধাজ্ঞা উঠার পর আশরাফুল লিস্ট-এ’তে অসাধারণ ব্যাটিং করেছেন। এই সময়ে তার ব্যাটিং গড় ৪৭-এর বেশি। তবে দীর্ঘ পরিসরের ক্রিকেটে সুবিধা করতে পারেননি তিনি।

আশরাফুল বলেন, ‘ফেরার পর প্রথম সেশনে সুবিধা করতে না পারলেও সর্বশেষ সেশনটা অসাধারণ গেছে। আমি সামনের সেশনগুলোতেও সে রকম কিছু করতে চাই। আমি এর মধ্যেই অনুশীলন শুরু করে দিয়েছি। ১৫ আগস্টের পর জাতীয় লিগপূর্ব অনুশীলন শুরু করবো।’

২০১৪ জুন মাসে আশরাফুলকে আট বছরের জন্য নিষিদ্ধ করা হয় এবং একই সাথে তাকে ১০ লাখ টাকা জরিমানা করা হয়। ২০১৪ সালের সেপ্টেম্বরে আশরাফুলের নিষেধাজ্ঞা কমিয়ে করা হয় পাঁচ বছর। যা গণনা শুরু হয় ২০১৩ সাল থেকে।

জাতীয় দলের হয়ে অসাধারণ সব কীর্তি গড়লেও আশরাফুল দর্শকদের কাছে ভিলেন হয়ে উঠেন ম্যাচ ফিক্সিং ও স্পট ফিক্সিংয়ের মতো অন্ধকারে পা দিয়ে। সেই পাপ মোচনের সুযোগ তিনি সৃষ্টি করতে পারেন, যদি আবার জাতীয় দলের বন্ধ দরজাটা খুলতে পারেন তিনি।

ক্রিকেট

বিশ্বকাপে বাংলাদেশের যে বোলার কে চায় ভারত

বিশ্বকাপে বাংলাদেশের যে বোলার কে চায় ভারত

বাংলাদেশি ভক্তরা নিশ্চয়ই হরমনপ্রীত কৌরকে মনে রেখেছেন। মাঠের ম্যাচে বাংলাদেশকে সামলাতে না পেরে বাংলাদেশ আম্পায়ারদের ...

সাইফউদ্দিনের বলে গতি কম তাই বাদ পড়েছেন, শান্ত

সাইফউদ্দিনের বলে গতি কম তাই বাদ পড়েছেন, শান্ত

এই সকালটা ভিন্ন তাসকিন আহমেদের জন্য প্রথমবারের মত সহঃ অধিনায়কের গুরুদায়িত্ব সঙ্গে নিজের ইনজুরি নিয়েও ...

ফুটবল

বায়ার্ন কি পারবে রিয়ালকে বধ করতে?

বায়ার্ন কি পারবে রিয়ালকে বধ করতে?

চ্যাম্পিয়নস লিগেরগের সেমি ফাইনালের দ্বিতীয় লেগে মে ৯ তারিখ রাত ১ টায় মুখোমুখি হবে ক্লাব ...

কোপা আমেরিকার আগে বড় ইনজুরি মেসি সহ দুই বিশ্বকাপজয়ী তারকা খেলোয়াড়

কোপা আমেরিকার আগে বড় ইনজুরি মেসি সহ দুই বিশ্বকাপজয়ী তারকা খেলোয়াড়

জুনের তৃতীয় সপ্তাহে শুরু হচ্ছে দক্ষিণ আমেরিকার ফুটবল টুর্নামেন্ট কোপা আমেরিকা। তবে এবারের অনুষ্ঠানটি শুধু ...



রে