| ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

একটু পরেই মাঠে নামছে রিয়াল-বার্সা,জেনেনিন সময়সুচি

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৮ মে ০৬ ১০:৩৪:৪৭
একটু পরেই মাঠে নামছে রিয়াল-বার্সা,জেনেনিন সময়সুচি

চলতি মৌসুমে লা লিগার শিরোপা হাতছাড়া করে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিয়াল। চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা চার ম্যাচ বাকি থাকতেই শিরোপা সাজিয়েছে শোকেসে। প্রাপ্তি-অপ্রাপ্তির অঙ্কে বার্সেলোনার পাল্লা ভাড়ি। মৌসুমে জিতেছে ডাবল, রয়েছে অপরাজিত। চিরপ্রতিদ্বন্দ্বীতার দৈরথে প্রাপ্তির কিছুই নেই রিয়ালের। তাহলে এবারের এল-ক্লাসিকো মানে কি শুধুই আনুষ্ঠানিকতা?

রিয়ালের ঝুলি এখনো খালি। লক্ষ্য চ্যাম্পিয়নস লিগ শিরোপা ঘরে তোলা। হ্যাট্রিক শিরোপা জয়ের বাধার নাম লিভারপুল। তাই জিদানের মাথায় সুয়ারেস-মেসিদের চেয়ে সালাহ-ফিরমিনোরই বেশি আনাগোনা। তবে তাই বলে ছেড়ে কথা বলবে না রিয়াল। মর্যাদা আর শ্রেষ্ঠত্বের লড়াইয়ে ছাপিয়ে যাবে প্রাপ্তি-অপ্রাপ্তির সমীকরণ।

চ্যাম্পিয়নস লিগ থেকে অপ্রত্যাশিত বিদায় বার্সেলোনার। ট্রেবল জয়ের আশায় বাধ সাধল রোমা। তবে হতাশা কাটিয়ে ডাবল জয়ের আনন্দে ভাসিয়েছে সমর্থকদের। লা লিগা শিরোপা নিশ্চিত হওয়ার পর এটা বার্সার প্রথম ম্যাচ। ইনিয়েস্তার বিদায়ী আর কৌতিনিয়োর প্রথম এল-ক্লাসিকো। নবাগত ও বিদায়ী সতীর্থের জন্য একটাই উপহার দিতে চায় ব্লু গ্রানা, সেটা অবশ্যই জয়। এই মৌসুমে বিদায় নিচ্ছেন আন্দ্রেস ইনিয়েস্তা। ক্যাম্প ন্যু'তে ক্যারিয়ারের শেষ এল-ক্লাসিকো খেলতে নামছেন।

ডিসেম্বরে বার্নাব্যুতে রিয়ালকে ৩-০ গোলের লজ্জায় ডোবায় কাতালানরা। হারের পর শিরোপা জয়ের আশাটাও ক্ষীণ হয়ে যায় লস ব্লাঙ্কোসদের। প্রতিশোধ নেয়ার সুযোগ এসেছে। তবে শত্রুর দুর্গে আঘাত হানতে খেলতে হবে সেরাটা।

আত্মবিশ্বাসী বার্সেলোনার সামনে অপরাজিত লিগ চ্যাম্পিয়ন হওয়ার হাতছানি। রিয়ালের বিপক্ষে মূল একাদশ নিয়েই মাঠে নামছে ভালভার্দে। অন্যদিকে, ইসকো আর ভারানের খেলা নিয়ে আছে সংশয়। কিয়েভ ফাইনালের আগে জিদান ঝালিয়ে নিতে পারেন তার সেরা একাদশকে।

ক্রিকেট

বিশ্বকাপে বাংলাদেশের যে বোলার কে চায় ভারত

বিশ্বকাপে বাংলাদেশের যে বোলার কে চায় ভারত

বাংলাদেশি ভক্তরা নিশ্চয়ই হরমনপ্রীত কৌরকে মনে রেখেছেন। মাঠের ম্যাচে বাংলাদেশকে সামলাতে না পেরে বাংলাদেশ আম্পায়ারদের ...

সাইফউদ্দিনের বলে গতি কম তাই বাদ পড়েছেন, শান্ত

সাইফউদ্দিনের বলে গতি কম তাই বাদ পড়েছেন, শান্ত

এই সকালটা ভিন্ন তাসকিন আহমেদের জন্য প্রথমবারের মত সহঃ অধিনায়কের গুরুদায়িত্ব সঙ্গে নিজের ইনজুরি নিয়েও ...

ফুটবল

বায়ার্ন কি পারবে রিয়ালকে বধ করতে?

বায়ার্ন কি পারবে রিয়ালকে বধ করতে?

চ্যাম্পিয়নস লিগেরগের সেমি ফাইনালের দ্বিতীয় লেগে মে ৯ তারিখ রাত ১ টায় মুখোমুখি হবে ক্লাব ...

কোপা আমেরিকার আগে বড় ইনজুরি মেসি সহ দুই বিশ্বকাপজয়ী তারকা খেলোয়াড়

কোপা আমেরিকার আগে বড় ইনজুরি মেসি সহ দুই বিশ্বকাপজয়ী তারকা খেলোয়াড়

জুনের তৃতীয় সপ্তাহে শুরু হচ্ছে দক্ষিণ আমেরিকার ফুটবল টুর্নামেন্ট কোপা আমেরিকা। তবে এবারের অনুষ্ঠানটি শুধু ...



রে