| ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

শেষ দুই মিনিটে মেসি জাদুতে ড্র করলো বার্সেলোনা,দেখুন (ভিডিওসহ)

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৮ এপ্রিল ০১ ১০:২৬:২৮
শেষ দুই মিনিটে মেসি জাদুতে ড্র করলো বার্সেলোনা,দেখুন (ভিডিওসহ)

হারতে বসা সেই ম্যাচটাকেই শেষ পর্যন্ত অনুপ্রেরণায় পরিণত করল বার্সা। ৮৮ মিনিটে যখন লুইস সুয়ারেজ এক গোল দিলেন তখনও কাজ বাকি ছিল অনেকটাই। সেই কাজটা করলেন সুপারসাব লিওনেল মেসি। ৮৯ মিনিটে ডিবক্সের বাইরে থেকে দারুণ এক শটে গোল করে বার্সার হার এড়িয়ে। স্টাদিও র‍্যামন সানচেজ পিযজুয়ানে সেভিয়ার সাথে ২-২ গোলে ড্র করে তাই অপরাজিতই থাকল বার্সা।

নিজের ক্যারিয়ারে মেসির প্রিয় প্রতিপক্ষ সেভিয়া। আজকের আগ পর্যন্ত তাদের বিপক্ষে মেসির গোল ছিল ২৯ টি। বার্সাও শেষ ২১ ম্যাচে মাত্র একবার হেরেছে সেভিয়ার কাছে। ইনজুরির শঙ্কায় থাকা মেসিকে ছাড়াই সেভিয়ার বিপক্ষে দল নামিয়েছিলেন এর্নেস্তো ভালভার্দে, হত বিশ্রামই দিতে চেয়েছিলেন। কিন্তু ম্যাচের এক ঘন্টা না পেরুতেই তাকে সিদ্ধান্ত বদলাতে হলো, ততোক্ষণে তার দল তো পিছিয়ে পড়েছে দুই গোলে! সেভিয়ার প্রথম গোলের উদযাপনটা মেসি দেখেছেন সাইডবেঞ্চে বসে, দ্বিতীয়ার্ধের শুরুতেই দল যখন দ্বিতীয় গোল হজম করল, মেসি তখন অনুশীলন করছেন মাঠের পাশে। সেখানেই দাঁড়িয়ে দেখলেন সেভিয়ার উদযাপন। ৫৮ মিনিটে তিনি মাঠে নামার পর বদলে গেলো দুইদলের খেলার ধরনও। শুরু থেকে শেষ পর্যন্ত তাই ম্যাচটা চলল একই তালে, উত্তেজনা আর রোমাঞ্চে।

ঘরের মাঠে সেভিয়া শুরু থেকেই আক্রমণাত্মক খেলছিল। কিন্তু বেশকয়েকবার বার্সার রক্ষণে ভীতি ছড়িয়েও প্রথম গোলটা পেতে তাদের অপেক্ষা করতে হয়েছিল ৩৬ মিনিট পর্যন্ত। হোয়াকিন কোরেয়া, লুইস মুরিয়েলরা সহজ সুযোগ নষ্ট না করলে গোলটা আগেই পেত সেভিয়া। অবশ্য কোরেয়ার পাস থেকেই প্রথম গোলটা পেয়েছিল সেভিয়া। ডিবক্সের ভেতরে থেকে বাঁ পায়ের শটে ফ্রাংকো ভাসকেজ এগিয়ে দিয়েছিলেন দলকে। পুরো ম্যাচে বার্সার রক্ষণ ছিল একেবারেই নড়বড়ে। প্রথম গোলটাও রক্ষণের গলদেই হজম করা বার্সার। নিজেদের রক্ষণ সামলানোর কাজটা ঠিকঠাক না করতে পারলেও অন্যপ্রান্তে গোলটা প্রায় শোধ দিয়ে ফেলেছিলেন স্যামুয়েম উমতিতি আর জেরার্ড পিকে মিলে। কিন্তু ৪৪ মিনিটে উমতিতির ক্রসটায় পা ছোঁয়াতে পারেননি পিকে।

বিরতির ঠিক পরপরই মুরিয়েলের ভালো একটা সুযোগ পেয়ে গিয়েছিলেন আবারও, কিন্তু সে দফায়ও ব্যর্থ হয়েছেন। অবশ্য খুব বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি আফসোস ঘোচাতে। ৫০ মিনিটে মার্ক আন্দ্রে টার স্টেগানের ভুলে চাপে পড়ে গিয়েছিল বার্সার রক্ষণ। সেখান থেকেই বার্সার জালে বল ঢুকিয়ে বার্সাকে দ্বিগুণ চাপে ফেলে দিয়েছিলেন মুরিয়েল।

ছয় মিনিট পর গোল করার সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন নাভাস। টের স্টেগেনকে একা পেয়েও বল জালে পাঠাতে পারেননি এই স্প্যানিশ ফরোয়ার্ড। এগিয়ে এসে ঝাঁপিয়ে পড়ে তাকে খানিক দেরি করিয়ে দেন বার্সেলোনা গোলরক্ষক। তাকে এড়িয়ে নেওয়া শট গোল লাইন থেকে ফিরিয়ে দেন পিকে।

ফিরতি বলে সুযোগ আসে ভাসকেসের সামনে। তবে বুলেট গতির শট লক্ষ্য রাখতে পারেননি তিনি।

এরপরই উসমানে দেম্বেলের জায়গায় মাঠে নামেন লিওনেল মেসি। তাতে বাড়ে বার্সেলোনার আক্রমণের ধার। ৬০তম মিনিটে সুয়ারেসের শট ব্যর্থ হয় পোস্টে লেগে।

একের পর এক আক্রমণ গড়ে বার্সেলোনা। হাতছাড়া হতে থাকে একের পর এক সুযোগ। গতিশীল প্রতি আক্রমণে প্রতিপক্ষের রক্ষণে ভীতি ছড়ায় সেভিয়া।

অবশেষে ৮৮তম মিনিটে সাফল্য পায় বার্সেলোনা। কর্নার থেকে বল পেয়ে বাইসাইকেল কিকে বল জালে পাঠান সুয়ারেস। পরের মিনিটে ডি-বক্সের বাইরে থেকে বুলেট গতির শটে জাল খুঁজে নেন মেসি।

বাকি সময়ে প্রচণ্ড চাপ তৈরি করলেও আর গোলের দেখা পায়নি বার্সেলোনা। তিন পয়েন্টের আশা জাগানো সেভিয়া মাঠ ছাড়ে ১ পয়েন্ট নিয়ে।

৩০ ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে সবার ওপরে বার্সেলোনা। এক ম্যাচ কম খেলে ৬৪ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আতলেতিকো মাদ্রিদ। দিনের অন্য ম্যাচে লাস পালমাসকে ৩-০ গোলে হারানো রিয়াল মাদ্রিদ ৬৩ পয়েন্ট নিয়ে আছে তিন নম্বরে।

দেখুন ম্যাচের গোলগুলো…

ক্রিকেট

বিশ্বকাপে বাংলাদেশের যে বোলার কে চায় ভারত

বিশ্বকাপে বাংলাদেশের যে বোলার কে চায় ভারত

বাংলাদেশি ভক্তরা নিশ্চয়ই হরমনপ্রীত কৌরকে মনে রেখেছেন। মাঠের ম্যাচে বাংলাদেশকে সামলাতে না পেরে বাংলাদেশ আম্পায়ারদের ...

সাইফউদ্দিনের বলে গতি কম তাই বাদ পড়েছেন, শান্ত

সাইফউদ্দিনের বলে গতি কম তাই বাদ পড়েছেন, শান্ত

এই সকালটা ভিন্ন তাসকিন আহমেদের জন্য প্রথমবারের মত সহঃ অধিনায়কের গুরুদায়িত্ব সঙ্গে নিজের ইনজুরি নিয়েও ...

ফুটবল

বায়ার্ন কি পারবে রিয়ালকে বধ করতে?

বায়ার্ন কি পারবে রিয়ালকে বধ করতে?

চ্যাম্পিয়নস লিগেরগের সেমি ফাইনালের দ্বিতীয় লেগে মে ৯ তারিখ রাত ১ টায় মুখোমুখি হবে ক্লাব ...

কোপা আমেরিকার আগে বড় ইনজুরি মেসি সহ দুই বিশ্বকাপজয়ী তারকা খেলোয়াড়

কোপা আমেরিকার আগে বড় ইনজুরি মেসি সহ দুই বিশ্বকাপজয়ী তারকা খেলোয়াড়

জুনের তৃতীয় সপ্তাহে শুরু হচ্ছে দক্ষিণ আমেরিকার ফুটবল টুর্নামেন্ট কোপা আমেরিকা। তবে এবারের অনুষ্ঠানটি শুধু ...



রে