| ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

২ মিনিটেই বার্সার স্বপ্নভঙ্গ করে দিলো রোনালদো

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৭ মে ২২ ০৯:৪৯:৪৫
২ মিনিটেই বার্সার স্বপ্নভঙ্গ করে দিলো রোনালদো

লীগের শেষ ম্যাচের আগে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার চেয়ে ৩ পয়েন্ট এগিয়ে ছিল রিয়াল। ৩৭ ম্যাচে রিয়ালের পয়েন্ট ছিল ৯০। বার্সেলোনার পয়েন্ট ৮৭।এমন সমীকরণের সামনে দাঁড়িয়ে গেল রাতে শেষ ম্যাচ জিতে ৩৮ ম্যাচে ৯৩ পয়েন্ট নিয়ে শেষ করে রিয়াল। অন্যদিকে এইবারের বিপক্ষে শেষ ম্যাচে ৪-২ গোলে জিতলেও বার্সেলোনাকে ৩৮ ম্যাচে ৯০ পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হয়। পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থেকে লড়াই শেষ করেছে গত দু'বারের লা লীগা চ্যাম্পিয়নরা।

লা লীগায় রিয়াল সর্বশেষ শিরোপা জিতেছিল ২০১১-১২ মৌসুমে। এরপর ২০১২-১৩ মৌসুমের লা লীগা চ্যাম্পিয়ন হয় বার্সেলোনা। পরের বার লা লীগা শিরোপা ঘরে তোলে অ্যাথলেটিকো মাদ্রিদ।

গত দু'বার অবশ্য লা লীগা চ্যাম্পিয়ন হয় বার্সেলোনা। এবার লা লীগার শেষ দিনে এসে কার ভাগ্যে শিকে ছিঁড়বে তা নিশ্চিত ছিল না। শেষ পর্যন্ত ক্রিস্টিয়ানো রোনালদো ও করিম বেনজেমার গোলে ৩৩তম লা লীগা শিরোপা জিতেছে রিয়ালই।

ম্যাচের দ্বিতীয় মিনিটেই রিয়ালকে এগিয়ে দেন রোনালদো। এরপর দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটের মাথায় করিম বেনজেমা দ্বিতীয় গোল করে রিয়ালের শিরোপা নিশ্চিত করেন। গতকাল এইবারের বিপক্ষে ম্যাচে ৭ মিনিটেই পিছিয়ে পরে বার্সেলোনা। গোল করেন থাকসি ইনুই। ম্যাচের ৬১ মিনিটে তিনি দ্বিতীয় গোল করে এইবারকে ২-০ গোলে এগিয়ে দেন। এরপর ম্যাচের ৬৩ মিনিটে এক গোল শোধ করে বার্সেলোনা।

লুইস সুয়ারেজ ৭৩ মিনিটের মাথায় দ্বিতীয় গোল করে বার্সেলোনাকে সমতায় ফেরান। ৭৫ মিনিটে লিওনেস মেসি গোল করে বার্সাকে এগিয়ে দেন। ম্যাচের অতিরিক্ত সময়ে দ্বিতীয় গোল করে এইবারের বিপক্ষে ৪-২ গোলে বার্সেলোনার জয় নিশ্চিত করেন মেসি। কিন্তু শিরোপা অধরাই থেকে যায়।

ক্রিকেট

বিশ্বকাপে বাংলাদেশের যে বোলার কে চায় ভারত

বিশ্বকাপে বাংলাদেশের যে বোলার কে চায় ভারত

বাংলাদেশি ভক্তরা নিশ্চয়ই হরমনপ্রীত কৌরকে মনে রেখেছেন। মাঠের ম্যাচে বাংলাদেশকে সামলাতে না পেরে বাংলাদেশ আম্পায়ারদের ...

সাইফউদ্দিনের বলে গতি কম তাই বাদ পড়েছেন, শান্ত

সাইফউদ্দিনের বলে গতি কম তাই বাদ পড়েছেন, শান্ত

এই সকালটা ভিন্ন তাসকিন আহমেদের জন্য প্রথমবারের মত সহঃ অধিনায়কের গুরুদায়িত্ব সঙ্গে নিজের ইনজুরি নিয়েও ...

ফুটবল

বায়ার্ন কি পারবে রিয়ালকে বধ করতে?

বায়ার্ন কি পারবে রিয়ালকে বধ করতে?

চ্যাম্পিয়নস লিগেরগের সেমি ফাইনালের দ্বিতীয় লেগে মে ৯ তারিখ রাত ১ টায় মুখোমুখি হবে ক্লাব ...

কোপা আমেরিকার আগে বড় ইনজুরি মেসি সহ দুই বিশ্বকাপজয়ী তারকা খেলোয়াড়

কোপা আমেরিকার আগে বড় ইনজুরি মেসি সহ দুই বিশ্বকাপজয়ী তারকা খেলোয়াড়

জুনের তৃতীয় সপ্তাহে শুরু হচ্ছে দক্ষিণ আমেরিকার ফুটবল টুর্নামেন্ট কোপা আমেরিকা। তবে এবারের অনুষ্ঠানটি শুধু ...



রে