| ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

হঠাৎ সাকিবকে জরুরী বার্তা পাঠাল কলকাতা

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ এপ্রিল ১৫ ১৭:৫৭:১৫
হঠাৎ সাকিবকে জরুরী বার্তা পাঠাল কলকাতা

সাকিব আল হাসান, ক্যারিয়ারের শেষ প্রান্তে এসেও বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় তারকা। নানা বিতর্ক ও সমালোচনার মধ্যেও দীর্ঘদিন ধরেই দেশের ক্রিকেটের তারকা এই সাবেক অধিনায়ক। তার খেলা শুধু দেশের জার্সিতে সীমাবদ্ধ ছিল না। বিশ্বের বিভিন্ন প্রান্তে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগে তিনি খেলা দেখিয়েছেন।

সাকিব ২০১১ সাল থেকে আইপিএল মঞ্চে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন। কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে তিনি দুইবার এই মর্যাদাপূর্ণ শিরোপাও জিতেছেন। সাকিব আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেললেও তিনি আবার কলকাতায় ফেরেন ঘরের ছেলে।

কলকাতা নাইট রাইডার্সের সেই ছেলেকে আজ আবার মনে পড়ল ঘরে। নিজেদের জন্য খেলতে নয়, দুই বারের আইপিএল বিজয়ীরা প্রধানত সাকিবের আইপিএল অভিষেকের দিনটিকে একটি ছবি দিয়ে মনে রেখেছেন। তিনি সাকিবের দুটি ছবি পোস্ট করে লিখেছেন, ‘তোমার শাকিব দা কে কোথায় পেলাম! নিচে ইংরেজিতে লেখা ২০১১ সালের এই দিনে, বেগুনি ও সোনার জার্সি গায়ে অভিষেক হয়েছিল সাকিব আল হাসানের।

কলকাতা নাইট রাইডার্সের হয়ে মোট ৫১ ম্যাচ খেলেছিলেন সাকিব। এরমাঝে ব্যাট হাতে নেমেছিলেন ৩৮ বার। দুইবার ফিফটির সাহায্যে করেছিলেন ৫৪৫ রান। ব্যক্তিগত সর্বোচ্চ অপরাজিত ৬৬ রান। আর বল হাতে ২৭.৪০ গড়ে পেয়েছেন ৪৭ উইকেট। ২০১২ আইপিএলের ফাইনালে তার শেষ সময়ের ক্যামিও জয় এনে দিয়েছিল কলকাতাকে।

সবমিলিয়ে আইপিএলে ৭১ ম্যাচ খেলেছেন সাকিব। ৫২ ম্যাচে ব্যাট করে সংগ্রহ করেছেন ৭৯৩ রান। আর প্রায় ২৫০ ওভার বল করে সংগ্রহ করেছেন ৬৩ উইকেট। বাংলাদেশের কোনো ক্রিকেটারের পক্ষে আইপিএলের মঞ্চে সবচেয়ে সফল ক্রিকেটারও সাকিবই।

ক্রিকেট

বিশ্বকাপে বাংলাদেশের যে বোলার কে চায় ভারত

বিশ্বকাপে বাংলাদেশের যে বোলার কে চায় ভারত

বাংলাদেশি ভক্তরা নিশ্চয়ই হরমনপ্রীত কৌরকে মনে রেখেছেন। মাঠের ম্যাচে বাংলাদেশকে সামলাতে না পেরে বাংলাদেশ আম্পায়ারদের ...

সাইফউদ্দিনের বলে গতি কম তাই বাদ পড়েছেন, শান্ত

সাইফউদ্দিনের বলে গতি কম তাই বাদ পড়েছেন, শান্ত

এই সকালটা ভিন্ন তাসকিন আহমেদের জন্য প্রথমবারের মত সহঃ অধিনায়কের গুরুদায়িত্ব সঙ্গে নিজের ইনজুরি নিয়েও ...

ফুটবল

বায়ার্ন কি পারবে রিয়ালকে বধ করতে?

বায়ার্ন কি পারবে রিয়ালকে বধ করতে?

চ্যাম্পিয়নস লিগেরগের সেমি ফাইনালের দ্বিতীয় লেগে মে ৯ তারিখ রাত ১ টায় মুখোমুখি হবে ক্লাব ...

কোপা আমেরিকার আগে বড় ইনজুরি মেসি সহ দুই বিশ্বকাপজয়ী তারকা খেলোয়াড়

কোপা আমেরিকার আগে বড় ইনজুরি মেসি সহ দুই বিশ্বকাপজয়ী তারকা খেলোয়াড়

জুনের তৃতীয় সপ্তাহে শুরু হচ্ছে দক্ষিণ আমেরিকার ফুটবল টুর্নামেন্ট কোপা আমেরিকা। তবে এবারের অনুষ্ঠানটি শুধু ...



রে