| ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

শিরোনাম

অনেক বেড়ে গেল ডলারের দাম, দেখেনিন আজকের বিনিময় রেট কত *** বাংলাদেশের বাজারে আজ ২২, ২১, এবং ১৮ ক্যারেট সোনা ও রুপার দাম কত দেখে নিন *** টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নির্বাচক প্যানেলের জরুরি মিটিংয়ে নতুন পরিকল্পনা সাজিয়েছেন হাথুরুসিংহে*** শেষ ৩ ম্যাচে ১৪৯ রান দেওয়া মুস্তাফিজকে পরের ম্যাচে সুযোগ দেওয়া হবে কিনা জানালো ধোনিরা, দেখে সম্ভাব্য নিন একাদশ *** সকালের মধ্যে ৬০ কি.মি. বেগে ঝড়ে বয়ে যেতে পারে দেশের যেসব এলাকায় জানাল আবহাওয়া অফিস*** টানা তিন দিন কমে আজ অবিশ্বাস্যভাবে বাড়ল সৌদি রিয়ালের রেট, দেখে নিন আজকের রেট কত- *** দুদিন পর আজ লাফিয়ে বাড়ল মালয়েশিয়ান রিংগিতের রেট, দেখে নিন আজকের রেট কত***

দুই ম্যাচে হারের পর তামিম অধিনায়ক থাকবে কিনা জানালেন বরিশালের কোচ

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ নভেম্বর ৩০ ১৭:৫৯:১৮
দুই ম্যাচে হারের পর তামিম অধিনায়ক থাকবে কিনা জানালেন বরিশালের কোচ

আজকের ম্যাচে মুস্তাফিজ ও লিটনে ভর করে ফরচুন বরিশাল কে ১০ রানে হারিয়ে শীর্ষে চলে গেছে গাজী গ্রুপ চট্টগ্রাম। এ নিয়ে ৩ ম্যাচ খেলে ৩ টিতেই জয় পেয়েছে মিথুন বাহিনী।প্রথমে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় তামিম ইকবালের ফরচুন বরিশাল।

শুরুতেই ফিরে যান সৌম্য সরকার ৫ রান করে।এরপর মিথুন ও লিটন জুটি গড়লেও বেশিক্ষণ টিকে নি। অধিনায়ক মিথুন ফিরে যান ১৭ রান করে। সামসুর রহমান, লিটনের ব্যাটে রান করলেও দ্রুত রান উঠছিল না।শেষ ওভারে তাসকিনের বলে ২৮ রান করে আউট হন মোসাদ্দেক।

শেষ পর্যন্ত ১১ বলে ২৭ রান করেন সৈকত আলী এবং ৮ করে অপরাজিত থাকেন নাহিদুল। তাদের সংগ্রহ দাঁড়ায় ১৫১ রানে।বরিশালের হয়ে সর্বোচ্চ দুটি উইকেট নেন আবু জায়েদ এবং একটি করে উইকেট নেন তাসকিন, সুমন, মিরাজ এবং কামরুল।

১৫২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ধীরে শুরু করে তামিম ও মিরাজ। ২ জন ওয়ানডে মেজাজে খেলতে থাকে, এরপর মিরাজের বিদায়ে আরও ধীরে ব্যাটিং করে পারভেজ ইমন।

দুই ব্যাটসম্যানের ৩৬ রানের জুটি ভাঙেন মুস্তাফিজুর রহমান। ব্যক্তিগত ১৬ বলে ১১ রান করা ইমন ক্যাচ তুলে দেন উইকেটকিপার লিটনের হাতে। ইমনের বিদায়ের পর ক্রিকেট টিকতে পারেননি দলের অধিনায়ক তামিমও। স্ট্রেজিক টাইম আউটের পর মোসাদ্দেককে বোলিংয়ে আনেন চট্টগ্রামের অধিনায়ক মিঠুন। আর এতেই দলকে উইকেট এনে দেন মোসাদ্দেক।

৩২ বলে ৩২ রান করে মোসাদ্দেকের বলে আউট হন তামিম। দলের অধিনায়কের বিদায়ের পর খানিকটা ধুঁকতে হয় বরিশালকে। দলের যখন ওভার প্রতি ১০ রান করে প্রয়োজন তখন আগ্রাসী ব্যাট করেন দুই ব্যাটসম্যান আফিফ এবং তৌহিদ হৃদয়। তবে এই দুইজনের জুটিও বেশিক্ষণ টিকেনি। ১৫তম ওভারে সৌম্যর প্রথম দুই বলে ১০ রান নিলে তৃতীয় বলে লিটনের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেন ১০ বলে ১৭ রান করা তৌহিদ।

নিজেদের প্রথম ম্যাচে জয়ের খুব কাছে থেকে হেরে বসেছে তামিমের দল। জেমকন খুলনার আরিফুল হক মেহেদি হাসান মিরাজের শেষ ওভারেই ঘটান অঘটন। শেষ ওভারে ২২ রান প্রয়োজন হলে কেন মিরাজের হাতে বল তুলে দেয়া হয়েছিল সেটা নিয়ে শোরগোল পড়ে যায় নেটিজেনদের মধ্যে। তামিমের অধিনায়কত্ব নিয়েও প্রশ্ন তোলে একটি মহল। তবে ফরচুন বরিশালের কোচ সোহেল ইমাম জানিয়েছেন অধিনায়ক হিসেবে তামিমের উপরেই আস্থা রয়েছে দলের।

বরিশালের এই কোচ জানান তামিমের অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তোলার কোনো সুযোগ নেই। তিনি বলেন,

”অধিনায়কই তো আসলে ক্রিকেট খেলায় মাঠ নিয়ন্ত্রণ করে। এটা তো বুঝতে হবে। তামিমের মতো ছেলে দীর্ঘদিন ধরে ক্রিকেট খেলছে এবং অনেক জায়গায় অধিনায়কত্ব করেছে। অধিনায়কত্ব নিয়ে বা মাঠের মধ্যে তার সামর্থ্য নিয়ে প্রশ্ন তোলার কোনো সুযোগই নেই।”

তিনি আরও বলেন,

”আমাদের পুরো বিশ্বাস আছে। তার যেটা ভালো মনে হয়েছে সেটাই সে প্রয়োগ করেছে, চেষ্টা করেছে। হয়তো যার ওপর বিশ্বাস রেখেছিল, সে ওরকম পারফর্ম করতে পারেনি। তার মানে এই না যে অধিনায়কত্বে সমস্যা ছিল। এরকম চিন্তা করার সুযোগই নেই।”

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

শেষ ৩ ম্যাচে ১৪৯ রান দেওয়া মুস্তাফিজকে পরের ম্যাচে সুযোগ দেওয়া হবে কিনা জানালো ধোনিরা, দেখে সম্ভাব্য নিন একাদশ

শেষ ৩ ম্যাচে ১৪৯ রান দেওয়া মুস্তাফিজকে পরের ম্যাচে সুযোগ দেওয়া হবে কিনা জানালো ধোনিরা, দেখে সম্ভাব্য নিন একাদশ

পর পর দুই ম্যাচে হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান বেশ দুর্বল করেছে চেন্নাই। তবে এর ...

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নির্বাচক প্যানেলের জরুরি মিটিংয়ে নতুন পরিকল্পনা সাজিয়েছেন হাথুরুসিংহে

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নির্বাচক প্যানেলের জরুরি মিটিংয়ে নতুন পরিকল্পনা সাজিয়েছেন হাথুরুসিংহে

বাংলাদেশের ক্রিকেট নিয়ে দীর্ঘমেয়াদি উন্নয়ন পরিকল্পনা রয়েছে প্রধান কোচ চন্দিকা হাথুরুসিংহের। ২০২৩ সালে ওয়ানডে বিশ্বকাপ ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে