| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

এক ওভারে শূন্য রানে ৭ উইকেট নিয়ে বিশ্বরেকর্ড গড়লেন যে বোলার

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ এপ্রিল ২৫ ১৮:৪৮:০০
এক ওভারে শূন্য রানে ৭ উইকেট নিয়ে বিশ্বরেকর্ড গড়লেন যে বোলার

ক্রিকেটে রেকর্ড ভাঙা নিত্যনৈমিত্তিক হয়ে দাঁড়িয়েছে। আধুনিক ক্রিকেটে এমন ঘটনা ঘটে যা আগে অকল্পনীয় ছিল। সম্প্রতি এমনই এক দুর্ঘটনার জন্ম দিয়েছেন ইন্দোনেশিয়ায় এক ক্রিকেটার।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বালির উদয়না ক্রিকেট ক্লাবে T20I সিরিজের পঞ্চম রাউন্ডে ইন্দোনেশিয়া ও মঙ্গোলিয়ার মহিলা ক্রিকেট দল মুখোমুখি হবে। ম্যাচে মঙ্গোলিয়ার ব্যাটিং অর্ডার ভেঙে দেয় ইন্দোনেশিয়ার রুমালিয়া। একাই ৭ উইকেট নিয়ে বিশ্ব রেকর্ড গড়েন তিনি। কিন্তু ৭ উইকেট নেওয়াটাই মুখ্য বিষয় নয়। তিনি ৩ টির বেশি বল করেছেন এবং কোনো রান করেননি।

পুরুষ ও মহিলা ক্রিকেটের সব রেকর্ড বই ভেঙে তিনি একটি বিরল রেকর্ড অর্জন করেন। এই প্রথম আন্তর্জাতিক ক্রিকেটে শূন্য রানে ৭ উইকেট নিলেন। টস জিতে ব্যাট করতে নেমে ইন্দোনেশিয়া নির্ধারিত ২০ ওভারে ১৫১ রান করে। ওপেনার নি পুতু আয়ু নন্দা সাখারিনি ৪৪ বলে ৬১ রান করেন।

জবাবে রোমালিয়ার ব্যাট থেকে ২৪ রানের বেশি করতে পারেনি মঙ্গোলিয়া। ইন্দোনেশিয়ার ১২৭ রানের জয় রুমালিয়ার বিশ্ব রেকর্ড ভেঙে ম্যান অফ দ্য ম্যাচ হয়েছিল। বোলিংয়ে ৭ উইকেট নেয়া রোমালিয়া ব্যাট হাতেও রান করেছেন। ১৫ বলে তার ব্যাট থেকে আসে ১৩ রান। রোমালিয়ার ৭ উইকেটের তিনটিতেই ক্যাচ ধরেন ইন্দোনেশিয়ার উইকেটরক্ষক ত্রি জানুয়ার্তি পেনু উইও।

নারীদের আন্তর্জাতিক ক্রিকেটে এক ইনিংসে ৭ উইকেট নেয়ার কীর্তি আছে আরও দুই বোলারের। তারা হলেন- ফেডেরিক ওভারডিজক ও অ্যালিসন স্টকস। কোনো রান দিয়ে সেরা বোলিংয়ের কীর্তি আগে ছিল নেপালের অঞ্জলি চাদের। মালদ্বীপ নারী দলের বিপক্ষে ২০১৯ সালে ০ রানে ৬ উইকেট নেন অঞ্জলি।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

জিম্বাবুয়ে ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ দিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা অঞ্চল ...

ব্রেকিং নিউজ ; লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, জানালেন পাপন

ব্রেকিং নিউজ ; লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, জানালেন পাপন

পাপন বলেন আসলে আমাদের অরিজিনাল প্লান সাথে এখন কিছুই কাজ করছে না। সত্যি কথা যদি ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে