| ঢাকা, শনিবার, ৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

চেন্নাইয়ের হারে মুস্তাফিজকে নিয়ে যা বললেন সুজন

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ এপ্রিল ২৫ ১১:১৪:২২
চেন্নাইয়ের হারে মুস্তাফিজকে নিয়ে যা বললেন সুজন

শেষ ওভারে জিততে লখনউ সুপার জায়ান্টদের দরকার ছিল ১৭ রান। এমন সমীকরণের মুখোমুখি হয়ে মুস্তাফিজুর রহমানের হাতে বল তুলে দেন অধিনায়ক রুতুরাজ গায়কওয়াদ। নায়ক হওয়ার সুযোগ পেলেও শেষ পর্যন্ত খলনায়ক হয়ে ওঠেন ফিজ। বাঁ-হাতি পেসার চেন্নাই সুপার কিংসকে নো-বল সহ চারটি বলে ১৯ রান দিয়ে চেন্নাইকে পরাজিত করেন। তবে চেন্নাইয়ের কাছে হারতে ফিজদোষ দেখছেন না খালেদ মাহমুদ সুজন। আবাহনী লিমিটেডের প্রধান কোচ মনে করেন যে কেউ মার্কাস স্টয়নিসের কাছে বল করলেও চেন্নাই হেরে যেত।

লখনউয়ের বিরুদ্ধে বল হাতে লড়েছেন ফিজ নিজের প্রথম ওভারে মাত্র চার রান দিয়ে লোকেশ রাহুলের উইকেট নেন বাঁহাতি পেসার। এরপর তাকে মিডল অর্ডারে বোলিংয়ে আনা হয়। ফিজ দ্বিতীয়টিতে ১২ রাত দিয়েছেন পরের ওভারে ফিজ দেন ১৫ রান। তবে শেষ পর্যন্ত বাংলাদেশের এই খেলোয়াড়ের ওপরই আস্থা রেখেছিল চেন্নাই।

ম্যাচ শেষে ৩.৩ ওভারে ৫১ রান দেন ফিজ এছারা দুর্বল ফিল্ডিংয়ের কারণ ছিল। চেন্নাইয়ের হারের জন্য এই বাঁহাতি পেসারকেও দায়ী করছেন অনেকে। তবে সুজন ফিজের দোষারোপ করা সমর্থন করেন না। সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে সুজন বলেন, গত ম্যাচের জন্য সবাই ফিজকে দোষারোপ করলেও আমি কোনোভাবেই তাকে দোষারোপ করছি না।

বাংলাদেশের বোলারের এই ধরনের বোলিংয়ে চেন্নাইয়ের হারকে খেলার অংশ হিসেবে দেখছেন সুজন। চেন্নাইয়ের হয়ে মৌসুমের শুরুটা ভালোই করেছে ফিজ। রয়্যাল চ্যালেঞ্জার্সের বিপক্ষে প্রথম ম্যাচে নিয়েছেন ৪ উইকেট। সব মিলিয়ে এখন পর্যন্ত ১২ উইকেট নিয়েছেন বাঁহাতি পেসার। লখনউয়ের বিপক্ষে শিশিরের কারণে বল ধরতে অসুবিধা হলেও সুজনের প্রীতি ম্যাচে সতর্ক থাকতে হবে ফিজকে।

এ প্রসঙ্গে সুজন বলেন, ‘ক্রিকেটে এটা খেলার অংশ। তখন স্টইনিস যেভাবে মারছিল আসলে স্বাভাবিক কথাই... যে কোন বোলারের ক্ষেত্রেই এটা করতে পারতো। কিন্তু মুস্তাফিজ যে ম্যাচগুলো জিতিয়েছে...দারুণ কিছু ম্যাচ জিতিয়েছে, সেটাও মানতে হবে। খেলোয়াড়দের খারাপ দিন, ভালো দিন থাকবেই। উইকেট থাকে, হয়তো যে উইকেটে মুস্তাফিজের স্যুট করেনি বা গ্রিপ করেনি বল, এটা হতেই পারে। কিন্তু মুস্তাফিজকে কেয়ারফুল হতে হবে, যেটা আমার কথা।

‘যখন উইকেট এরকম ফ্ল্যাট থাকবে। তখন তার অস্ত্র প্রয়োজন, ওইখানে তার স্টোক বলটা কি হওয়ার উচিত। কারণ অন্যান্য যে উইকেটে মুস্তাফিজের বল গ্রিপ করবে সেখানে মুস্তাফিজ খুবই ভয়ংকর। কারণ ওর মতো ভয়ংকর বোলার আর কেউ নাই। বা উইকেট যখন বেশি ফ্ল্যাট হয়ে যাবে, তখন ওকেও সেটা এখন থেকেই, অবশ্যই সে এটা চিন্তা করে। নিশচই ওর মাঝে কিছু আছে।’

ক্রিকেট

সহজ ম্যাচ হেরে সরাসরি যাকে দোষ দিলেন অধিনায়ক হার্দিক পান্ডিয়া

সহজ ম্যাচ হেরে সরাসরি যাকে দোষ দিলেন অধিনায়ক হার্দিক পান্ডিয়া

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) মৌসুমটা ভালো যাচ্ছে না মুম্বাই ইন্ডিয়ান্সের। পরাজয়ের ফলে হার্দিক পান্ডিয়ার দল ...

  প্রথম ম্যাচে ভাল করলেও পরের ম্যাচে একাদশে জায়গা হারাবেন সাইফুদ্দিন

প্রথম ম্যাচে ভাল করলেও পরের ম্যাচে একাদশে জায়গা হারাবেন সাইফুদ্দিন

মুস্তাফিজ ফিরলে দলে আমার জায়গা হবে কি না জানি না অসহায়ের মতো বললেন পেসার সাইফ ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে