| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

আর্জেন্টিনা-১, ব্রাজিল-৫

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ এপ্রিল ০৫ ১১:১১:৫২
আর্জেন্টিনা-১, ব্রাজিল-৫

মার্চে আন্তর্জাতিক বিরতির পর থেকে প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো নিজেদের মধ্যে প্রীতি ম্যাচও খেলেছে। ফলে র‍্যাকিংয়ে বড় ধরনের পরিবর্তন এসেছে। তবে এল সালভাদর ও কোস্টারিকার বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ জিতে আর্জেন্টিনা শীর্ষ স্থান ধরে রেখেছে। ব্রাজিলও নিজেদের অবস্থান ধরে রেখেছে। কিন্তু বাংলাদেশ হতবাক।

এপ্রিলের আপডেট করা ফিফা র‌্যাঙ্কিংয়ে আর্জেন্টিনা প্রথম স্থান ধরে রেখেছে। ইংল্যান্ডের একমাত্র অবনতি হলেও শীর্ষ পাঁচে রয়েছে। জুড বেলিংহাম চতুর্থ স্থানে নেমে গেছেন। বেলজিয়াম তৃতীয় স্থানে উঠে এসেছে, তার ইংলিশ দলকে চতুর্থ স্থানে ঠেলে দিয়েছে। ফ্রান্স ও ব্রাজিল যথাক্রমে দ্বিতীয় ও পঞ্চম স্থান দখল করেছে।

ক্রিশ্চিয়ানো রোনালদোর অধীনে পর্তুগালের পারফরম্যান্সও ভালো হয়েছে। সেলেকাও ষষ্ঠ স্থানে চলে গেছে। সপ্তম স্থানে নেমে যায় নেদারল্যান্ডস।

এদিকে হালনাগাদ ফিফা র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের পতন হয়েছে। মার্চে ফিফা উইন্ডোতে ফিলিস্তিনের বিপক্ষে প্রথম লেগে এবং বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে সাহায্য করতে পারেননি জামেল বাউয়ারা। কুয়েতে প্রথম লেগে ৫ গোল হারানোর পর ঘরের মাঠে শেষ মুহূর্তে ১-০ গোলে হারে বাংলাদেশ। খারাপ পারফরম্যান্সের কারণে একধাপ পিছিয়ে ১৮৪তম স্থানে উঠে গেছে বাংলাদেশ।

এপ্রিলের হালনাগাদকৃত র‍্যাঙ্কিংয়ে সবচেয়ে বেশি এগিয়েছে ইন্দোনেশিয়া। ৮ ধাপ এগিয়ে ১৩৪ নম্বরে উঠেছে তারা। এ সময়কালে তাদের অর্জন ৩০.০৪। সমান পয়েন্ট হারিয়ে ১০ ধাপ নেমে গেছে ভিয়েতনাম। ১১৫ নম্বরে অবস্থান করছে এশিয়া দেশটি। এছাড়া নিজেদের ইতিহাসের সেরা র‍্যাঙ্কিংয়ে উঠেছে কমোরস। ১১৭ নম্বরে আছে আফ্রিকার দেশটি।

ক্রিকেট

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথমবারের মতো সিরিজ খেলতে গেছে বাংলাদেশ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই সিরিজটিকে ...

হাইভোল্টেজ ম্যাচে শেষ বলে নির্ধারণ হল ফলাফল

হাইভোল্টেজ ম্যাচে শেষ বলে নির্ধারণ হল ফলাফল

আইপিএলে নিজেদের শেষ ম্যাচে আজ মুখোমুখি হয়েছে চেন্নাই এবং ব্যাঙ্গালুরো। প্লে অফের জন্য এই ম্যাচ ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে