| ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ মার্চ ২৭ ১৫:৩৪:৫২
র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

দুই জয়ের মাধ্যমে কোপা আমেরিকার জন্য ড্রেস রিহার্সেল শেষ করল বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। কোপা আমেরিকায় নিজেদের আধিপত্য বজায় রাখার মিশনে আগামী জুনে মাঠে নামবে আর্জেন্টিনার জাতীয় দল। তার আগে আরও দুটি ম্যাচ খেলার কথা রয়েছে তাদের। তবে তার আগে আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি তার শির্ষদের এখানেই যাচাই করে নিয়েছেন!

এই প্রস্তুতি পর্বে কোচ স্কালোনি খুবই সন্তুষ্ট, “আমরা এই রাউন্ডে এবং যেভাবে ম্যাচ খেলেছি তাতে আমরা সন্তুষ্ট। যেমন দেখা যাচ্ছে, কোনো সহজ প্রতিপক্ষ নেই। দ্বিতীয় ম্যাচ (কোস্টারিকার বিপক্ষে) আমাদের জন্য ভালো ছিল; আমি একটি শক্ত পরিপক্ক দল দেখেছি।

এই ম্যাচে জাতীয় দলের হয়ে অভিষেক হয় গোলরক্ষক ওয়াল্টার বেনিতেজের। পিএসভি আইন্দহোভেনের হয়ে খেলা গোলরক্ষক শুরুতে দুর্দান্ত সেভ করলেও শেষ পর্যন্ত ক্লিন শিট রাখেননি। তবে এটা নিয়ে খুশি নন কোচ স্কালোনি, “ওয়াল্টারের খেলা দেখে আমি খুশি। সে ভালো খেলেছে। সত্যি বলতে, খেলাটা খুব সহজ ছিল না।

দুই তরুণ গারনাচো এবং কারবোনিকে নিয়েও উচ্ছ্বসিত কোচ স্কালোনি। দলের মিডফিল্ডে একাধিক তারকা নিয়েও আশাবাদী তিনি। এজিকুয়েল পালাসিওস এবং থিয়াগো আলমাদার সংযুক্তি কোপা আমেরিকার আগে আর্জেন্টাইন দলের শক্তি বাড়াবে বলেই মনে করেন তিনি।

তবে মহাদেশিয় এই শ্রেষ্ঠত্বের মঞ্চে কারো জায়গা নিশ্চিত না বলে জানান কোচ স্কালোনি। তার বক্তব্য পারফর্ম করেই জাতীয় দলে জায়গা করে নিতে হবে খেলোয়াড়দের। অবশ্য এই নিয়ম লিওনেল মেসি এবং আনহেল ডি মারিয়ার জন্য ব্যতিক্রম বলেও জানালেন তিনি।

স্কালোনি বলেন, ‘যারাই এখানে এসেছে তাদের ব্যাপারে আমি নিশ্চয়তা দিতে পারবো না। কেবল একজন যে আসেনি (লিওনেল মেসি) তার ব্যাপারে, আপনারা জানেন কার কথা বলছি। বাকিদের দেখে পরখ করতে হবে। হ্যাঁ ফিদেও (ডি মারিয়া) এর কথা বলতে পারি… সে থাকবে (কোপা আমেরিকা) নিশ্চিত।

কোপা আমেরিকার আগে মার্কিন যুক্তরাষ্ট্রের মাটিতে এই দুই প্রীতি ম্যাচেই নিজেদের সর্বোচ্চটাই দেখিয়েছে আর্জেন্টিনা। প্রথম ম্যাচে এল সালভাদরের বিপক্ষে ৩-০ গোলের সহজ জয় পায় আলবিসেলেস্তেরা। পরের ম্যাচে কোস্টারিকাকে হারিয়েছে ৩-১ গোলে।

ক্রিকেট

১ ম্যাচে সর্বোচ্চ ছক্কার রেকর্ড গড়লো কলকাতা পাঞ্জাব

১ ম্যাচে সর্বোচ্চ ছক্কার রেকর্ড গড়লো কলকাতা পাঞ্জাব

সুনীল নারিন ও ফিল সল্টের ঝড়ের সুবাদে কলকাতা নাইট রাইডার্স স্কোরবোর্ডে ২৬১ রান করে। কিন্তু ...

নারিন-সল্টের ঝড়ে রানের পাহাড় বিথা গেল কলকাতার

নারিন-সল্টের ঝড়ে রানের পাহাড় বিথা গেল কলকাতার

আইপিএল থেকেই ওপেনার সুনিল নারিনের যাত্রা শুরু হয়। তবে এবারের আসরের আগে মূলত মেকশিফট ওপেনার ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে