| ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

আশরাফুলকে সহজ পথ দেখালো বিসিবি

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ জুন ২৭ ১৮:৫৭:২৫
আশরাফুলকে সহজ পথ দেখালো বিসিবি

অভিষেকে রেকর্ড গড়ে বিশ্বকে নিজের শক্তি আর সামর্থ্যের জানান দিয়ে বাংলাদেশের মানুষের আশার ফুল হয়র উঠেন খুব দ্রুতই। বনে যান দেশের ক্রিকেটের প্রথম সুপারস্টার।

কিন্তু সেই সুপারস্টার নিজেকে সেই জায়গায় রাখতে ব্যর্থ হন। ২০১৩ সালে বিপিএলে ফিক্সিংয়ের দায়ে নিষিদ্ধ হন ক্রিকেট থেকে। এরপরও আবারও নিষেধাজ্ঞা মুক্ত হলেও লাল সবুজের প্রিয় জার্সিতে মাঠে নামা হয়নি আশরাফুলের। যদি চেষ্টার কমতি রাখছেন না তিনি। এবার তার কাজটা সহজ করে দিতে উপায়ও জানিয়ে দিয়েছেন জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন।

শুক্রবার রাতে এনটিভির লাইভ অনুষ্ঠান ‘খোলা জানালা’ তে অতিথি হিসেবে যুক্ত হন হাসিবুল হোসাইন শান্ত, মেহরাব হোসেন অপি, হাবিবুল বাশার সুমন ও মোহাম্মদ আশরাফুল। সেখানে এক পর্যায়ে আশরাফুল জাতীয় দলে সুযোগ পাওয়ার জন্য কতটা চেষ্টা করছেন, কিভাবে করছেন জানতে চান।

জবাবে আশরাফুল বলেন, “এখনো যেহেতু ঘরোয়া ক্রিকেটে খেলছি, অবশ্যই জাতীয় দলের প্রবেশের চেষ্টা করছি। ২০১৮ ঢাকা লিগটা ভালো হয়েছিল। কিন্তু সত্যি কথা বলতে সে সময় আমান এখনকার মতো ফিটনেসটা ছিলোনা। লাস্ট বিপিএলের সুযোগ পাইনি। তারপরও সে সময়টা ফিটনেস নিয়ে কাজ করেছি। পরে বিসিএল খেলেছি ইসলামী ব্যাংকের হয়ে। ডিপিএল তো বন্ধ হয়ে গেল। তারপরও আমি চেষ্টা করে যাবো।

যেহেতু আমি ব্যাটসম্যাস। বয়স ৩৫, সামনে জুলাইয়ে ৩৬ হবে। এখন বিশ্বে অনেক ক্রিকেটারকে দেখেছি যারা ৪০ বছর বয়সেও খেলে যাচ্ছেন। যদিও আমাদের দেশে এখনো এই কালচার হয়ে উঠেনি। তবে এরপরও আমি বিশ্বাস করি যদি আমি একটা সিজন ভালো খেলি, ২০১৮ সালের মতো যদি হয়। সেক্ষত্রে সুমন ভাইয়েরা হয়ত আমাকে একটা সুযোগ দেওয়ার চিন্তা করতে পারে।”

ক্রিকেটেে কোন ফরম্যাট দিয়ে ক্রিকেটে ফিরতে চান আশরাফুল? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, “সবাই সব ফরম্যাটেই খেলতে চায়। তবে এক্ষেত্রে আমি মনে করি যদি আমি লঙ্গার ভার্সনে (টেস্ট ক্রিকেট) সুযোগটা করতে পারি তবে হয়ত আমার ও টিমের জন্য ভাল হবে।”

এরপর উপস্থাপক নির্বাচক হাবিবুল বাশার সুমনকে জিজ্ঞেস করেন, জাতীয় দলে ফিরতে হলে আশরাফুলকে কি করতে হবে, তিনি নির্বাচক হিসেবে কি পরামর্শ দিতে চান? জবাবে সুমন বলেন, “আমার মনে আশরাফুলকে এ নিয়ে আমি আগেও বলেছিলাম। একটা জিনিস খুব গুরুত্বপূর্ণ পারফরম্যান্স।

আশরাফুলকে অবশ্যই আগের চাইতে ভালো পারফর্ম করতে হবে। এটা বাস্তবতা। যদি পারফর্ম করতে থাকে তাহলে দলে সুযোগ পাবে। খুবই সিম্পল, পারফর্ম করতে হবে আর পারফরম্যান্সটা একটু এক্সট্রা অর্ডিনারি হতে হবে। বাকিদের থেকে একটু বেশি ভালো হতে হবে।”

ক্রিকেট

মাঠে নামতে প্রস্তুত গেইল

মাঠে নামতে প্রস্তুত গেইল

ঘরের মাঠে শেষ ম্যাচে চেন্নাই সুপার কিংসকে হারিয়ে আইপিএল প্লে-অফ নিশ্চিত করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ...

ফাইনালে বেঙ্গালুরুর হয়ে মাঠে নামবেন গেইল!

ফাইনালে বেঙ্গালুরুর হয়ে মাঠে নামবেন গেইল!

ক্রিস গেইল দীর্ঘদিন ধরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলেছেন। এই ফ্র্যাঞ্চাইজির হয়ে তিনি তার শেষ ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

বাংলাদেশের জার্সিতে খেলার সময় জানিয়ে দিলেন হামজা

বাংলাদেশের জার্সিতে খেলার সময় জানিয়ে দিলেন হামজা

ইংলিশ ক্লাব লেস্টার সিটির হয়ে খেলা হামজা চৌধুরী বেশ কিছুদিন ধরেই আলোচনায় রয়েছেন। বাংলাদেশের হয়ে ...



রে