| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

শাকিবের নতুন সংগঠন, নেতৃত্বে থাকছেন যিনি

বিনোদন ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৭ আগস্ট ৩০ ০০:০৫:৩১
শাকিবের নতুন সংগঠন, নেতৃত্বে থাকছেন যিনি

মূলত শাকিবের সঙ্গে অভিনয় করার কারণে গেল শনিবার বাংলাদেশ চলচ্চিত্র পরিবার নোটিশ পাঠিয়েছে অন্তত নয়জন অভিনয় শিল্পীসহ মোট ষোল জনের কাছে। গঠনতন্ত্রবিরোধী কাজ করার অভিযোগে তাদের সদস্যপদ কেন বাতিল করা হবে না—এই মর্মে চিঠি দেওয়া হয়েছে। আর এসব কারণেই বেজায় চটেছেন শাকিব খান। আর সে কারণেই শোনা যাচ্ছে, চলচ্চিত্র পরিবারের পাল্টা সংগঠন করতে যাচ্ছেন বয়কট হওয়া শিল্পীরা। তবে নতুন সংগঠনের নেতৃত্বে থাকছেন না সুপারস্টার অভিনেতা শাকিব খান! আর এ বিষয়ে আগ বাড়িয়ে তিনি কোনো কথা বলতেও রাজি হননি।

অন্যদিকে ‘নতুন সংগঠন’ নিয়ে একটি গণমাধ্যমে মন্তব্য দিয়েছেন শাকিব খান। সেখানে নতুন সংগঠন হওয়ার ইঙ্গিত দিলেও সে সংগঠনের নেতৃত্বে তিনি যে থাকছেন না সে বিষয়টিও স্পষ্টভাবে বলেছেন শাকিব। নতুন সংগঠন নিয়ে শাকিব বলেন, আমিও শুনেছি নতুন সংগঠন হতে যাচ্ছে। তবে আমি নেতৃত্ব দিচ্ছি এটা ভুল তথ্য। যারা কাজ করতে চায় তারাই নতুন সংগঠন করছে। কতদিন কলাকুশলীরা কর্মহীন থাকবে। তাছাড়া ঈদের পরই আমি নতুন ছবির কাজ নিয়ে ব্যস্ত থাকবো। সংগঠন নিয়ে মাথা ঘামানোর সময় আমার নেই।

শাকিবের এমন মন্তব্যের পর আর বোঝার বাকি থাকে না যে চলচ্চিত্র পরিবারের বয়কট, নিষিদ্ধ খেলা ঠেকাতে এবার সত্যিই পাল্টা সংগঠন হতে যাচ্ছে চলচ্চিত্র ইন্ডাস্ট্রিতে। যা চলচ্চিত্র ইন্ডাস্ট্রিকে আরো অস্থির করে তুলবে বলে মনে করছেন চলচ্চিত্র সংশ্লিষ্ট অনেকেই। তারা মনে করছেন, যেভাবেই হোক চলচ্চিত্রের স্বার্থে সব সমস্যার সমাধান করে ফেলায় মঙ্গলজনক। যদি একটি পাল্টা সংগঠন দাঁড়িয়ে যায় তাহলে চলচ্চিত্রে স্থায়ীভাবে গ্রুপিং সৃষ্টি হবে, যা বাংলা চলচ্চিত্রের জন্য মারাত্মক ক্ষতি কারন হয়ে দাঁড়াবে

অন্যদিকে যাদেরকে বয়কট, বহিস্কার করেছে চলচ্চিত্র পরিবার তাদেরকে নিয়েই হচ্ছে নতুন কমেটি। শোনা যাচ্ছে, নতুন কমেটির ঘোষণা আসবে ঈদের পর। তখন শাকিব খান ‘চালবাজ’ ছবির শ্যুটিংয়ে থাকবেন লন্ডনে। আর নেতৃত্বে না থাকলেও কি ধরনের সংগঠন হবে তার সবই নাকি ঠিক করে দিয়েছেন এই ঢালিউড কিং।

ধারনা করা হচ্ছে, চলচ্চিত্র পরিবারের বাড়াবাড়িতেই এমন সিদ্ধান্ত নিয়েছেন ক্ষুব্ধ শিল্পী, কলাকুশলীরা। আর এইজন্যই নাকি চলচ্চিত্র শিল্পী সমিতির নোটিশ পাওয়ার দিনেই গত শনিবার রাজধানীর উত্তরায় চিত্রনায়ক ওমর সানির রেস্টুরেন্টে নিষিদ্ধের তালিকায় থাকা তারকাদের নিয়ে বসেন শাকিব খান। সেখানে তিনি সানি, মৌসুমী, মিম, কমল, ববি এবং জাজের কর্ণধার আব্দুল আজিজকে নিয়ে ডিনার করেন। সেখানেই নতুন সংগঠন নিয়ে প্রথম কথা ওঠে। এরপর রোববার(২৭ আগস্ট) রাজধানীর সোনারগাঁ রেস্টুরেন্টে জাজের নতুন ছবি ‘বেপরোয়া’র মহরত অনুষ্ঠানের শেষের দিকে হাজির হন শাকিব খান। তারপর সেখানে গোপন বৈঠকও করেন তিনি।

আর তারই সুবাধে সেপ্টেম্বরের ১০ তারিখে ঘোষণা হতে পারে নতুন সংগঠন। যে সংগঠনের নেতৃত্বে দেখা যেতে পারে নাসিরউদ্দিন দিলু, কাজী হায়াত, মোহাম্মদ হোসেন, নাদের চৌধুরী, আবদুল আজিজসহ আরো অনেককে। তবে অনেকে ধারনা করছেন, হয়তো এরইমধ্যে চলচ্চিত্র পরিবারের সঙ্গে সমস্ত ঝামেলা চুকিয়ে সবাই কাঁধে কাঁধ মিলিয়ে শান্তির পরিবেশে সিনেমা শুরু করবেন। আর সেই ইঙ্গিতই পাওয়া গেলো চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগরের কথায়। সোমবারেও তিনি বললেন, বাংলা চলচ্চিত্রে অচিরেই নাকি সুবাতাস বইবে! এখন দেখা যাক, অস্থির চলচ্চিত্রাঙ্গনকে কতোটা শান্ত করতে পারে সেই সুবাতাস!

ক্রিকেট

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথমবারের মতো সিরিজ খেলতে গেছে বাংলাদেশ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই সিরিজটিকে ...

ম্যাচ জয়ের পর মুস্তাফিজকে নিয়ে মুখ খুললেন ব্যাঙ্গালোর অধিনায়ক ফাফ দু প্লেসিস

ম্যাচ জয়ের পর মুস্তাফিজকে নিয়ে মুখ খুললেন ব্যাঙ্গালোর অধিনায়ক ফাফ দু প্লেসিস

গত বারের চ্যাম্পিয়ন দল চেন্নাই সুপার কিংস এবার কোয়ালিফাই করতে পারল না। চরম নাটকীয় ভাবে ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে