| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

বিকল্প হিসেবে কি ভাবছেন শাকিব খান?

বিনোদন ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৭ আগস্ট ২৮ ২১:১০:৫৯
বিকল্প হিসেবে কি ভাবছেন শাকিব খান?

গেল জুন মাসে যৌথ প্রযোজনার বিপক্ষে অবস্থান নেয় চলচ্চিত্র পরিবার। এই ইস্যুকে কেন্দ্র করে রাজপথে ধড়পাকড় পর্যন্ত হয়। প্রদর্শক সমিতির সভাপতি ইফতেকার জামিল নওশাদের উপরও হামলা করে চলচ্চিত্র পরিবারের সদস্যরা। শুধু তাই না, দফায় দফায় সাংবাদিক সম্মেলনের মতো ঘটনাও ঘটে। দেশের হলে নিষিদ্ধ করা হয় মিশা, রিয়াজ, জায়েদ, বদি, খসরু ও গুলজারের চলচ্চিত্র। অন্যদিকে যৌথ প্রযোজনার ছবির বিপক্ষে দাঁড়ালে সবাইকে উদ্দেশ্য করে শাকিব ‘স্টুপিড’ শব্দটি উচ্চারণ করেন। যা ফারুককে বলা হয়েছে বলে ঘটনা অন্যদিকে ঘুরিয়ে দেয় চলচ্চিত্র পরিবারের অনেকে।

চিত্রনায়ক ফারুককে উদ্দেশ্য করে ‘কটু কথা’র অভিযোগে চলচ্চিত্র পরিবারও পাল্টা জবাব হিসেবে শাকিবকে বয়কট করে। ঢাকাই চলচ্চিত্রে তার সঙ্গে কাউকে কাজ না করারও আহ্বান জানানো হয়। তবে কাজ থামাননি শাকিব। চলচ্চিত্র পরিবার নিষিদ্ধ করলেও আদালতের নির্দেশে অভিনয় শুরু করেন তিনি। শাপলা মিডিয়ার পাঁচটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন। এরইমধ্যে অংশ নিয়েছেন ‘আমি নেতা হবো’ ছবির শ্যুটিংয়ে। আর সংগঠনের নিষেধাজ্ঞা থাকার পরেও শাকিবের সঙ্গে ‘আমি নেতা হবো’ ছবিতে অভিনয় করায় সম্প্রতি কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়েছে কাজী হায়াৎ, মৌসুমী, ওমর সানী, বিদ্যা সিনহা মিম, সাদেক বাচ্চু, শিবা সানু, কাবিলা ও কালা আজিজসহ মোট নয়জনকে। আর এ কারণে নাকি এবার হার্ড লাইনে যাচ্ছেন স্বয়ং শাকিব খানই!

শাকিবের সঙ্গে অভিনয় করার কারণে গেল শনিবার বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি নোটিশ পাঠিয়েছে অন্তত নয়জন অভিনয় শিল্পীসহ মোট ষোল জনের কাছে। গঠনতন্ত্রবিরোধী কাজ করার অভিযোগে তাদের সদস্যপদ কেন বাতিল করা হবে না—এই মর্মে চিঠি দেওয়া হয়েছে। আর এসব কারণে এবার নতুন সংগঠন তৈরির প্রয়োজনা দেখা দিয়েছে বলে মনে করছেন কাজী হায়াৎ। তবে নতুন সংগঠন বিষয়ে কোনো কথা বলতে রাজি হননি শাকিব।

ক’দিন আগে ফারুকের নেতৃত্বে চলচ্চিত্র পরিবারের দ্বারা হেনস্থার শিকার চলচ্চিত্র প্রদর্শক সমিতির সভাপতি নওশাদের সঙ্গে ঝামেলা মিটমাট করলেও শাকিবের সঙ্গে শুরু হওয়া ঝামেলা মিটমাটের কোনো আন্তরিকতা দেখা যাচ্ছে না চলচ্চিত্র পরিবারের। শুধু তাই না, এরইমধ্যে নতুন করে আরো বেশ কয়েকজনকে কারণ দর্শানোর এমন নোটিশ দেয়ায় চলচ্চিত্র পরিবার ‘সীমা’ অতিক্রম করছে বলেও মনে করছেন অনেকে। আর এসব কারণেই নতুন সংগঠনেই ঝুঁকছেন বহিস্কৃতরা। আর এমন লক্ষণও দেখা গেছে সাম্প্রতিক শাকিবের কর্মকাণ্ডে!

চলচ্চিত্র শিল্পী সমিতির নোটিশ পাওয়ার দিনেই গত শনিবার রাজধানীর উত্তরায় চিত্রনায়ক ওমর সানির রেস্টুরেন্টে দেখা যায় শাকিব খানকে। সেখানে তিনি সানি, মৌসুমী, মিম, কমল, ববি এবং জাজের কর্ণধার আব্দুল আজিজকে নিয়ে ডিনার করেন। ধারনা করা হয়, সেখানেই নতুন সংগঠন নিয়ে প্রথম কথা ওঠে। তবে এসব বিষয় নিয়ে আপাতত মুখ খুলতে চাইছেন না চিত্রনায়ক ওমর সানি। কিন্তু তার পর দিন রোববার(২৭ আগস্ট) রাজধানীর সোনারগাঁ রেস্টুরেন্টে জাজের নতুন ছবি ‘বেপরোয়া’র মহরত অনুষ্ঠানের শেষের দিকে হাজির হন শাকিব খান। তারপর সেখানে গোপন বৈঠকও করেন তিনি।

বর্তমান সংকট পরিস্থিতি নিয়ে যদি ঈদের আগে চলচ্চিত্র পরিবার কোনো মিমাংসায় না যায় তাহলে ঈদের পরেই শাকিবের নেতৃত্বে নতুন সংগঠন চালু হওয়ার আশঙ্কা তৈরি হয়েছে। যদিও এসব বিষয় নিয়ে এখন কিছুই বলতে রাজি হচ্ছেন না জাজের কর্ণধার আব্দুল আজিজ কিংবা শাকিব খান। এখন দেখার বিষয়, কোন্ পথে যাচ্ছে বাংলা চলচ্চিত্রের ভবিষ্যৎ!

গতকাল জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত নতুন চলচ্চিত্র বেপরোয়া'র মহরত অনুষ্ঠান পরিণত হয় চলচ্চিত্র সংশ্লিষ্টদের মিলন মেলায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, রোশান, ববি, কাজী হায়াত, ওমর সানি, নানা শাহ, ড্যানি সিডাক, নাদের চৌধুরী, শহিদুল ইসলাম সাচ্চু, কমল পাটেকার, নাদির খান, ডাঃ সোহেল বাবু, আমিন সরকার, ডি,জে সোহেল, ববি ( কমেডিয়ান ), রেবেকা রউফ, শিবা শানু, শফিক তুহিন, শওকত আলী ইমন (সঙ্গীত পরিচালক) , গাজী মাহবুব (পরিচালক), জাকির হোসেন রাজু (পরিচালক) রাজা চন্দ (পরিচালক) , রমিজ, উত্তম আকাশ, তৌহিদ হোসেন চৌধুরী, ওয়াজেদ আলী সুমন (পরিচালক), সেলিম খান ( চলচ্চিত্র প্রযোজক ), সাইফুল ইসলাম চৌধুরী (সাবেক সভাপতি, চলচ্চিত্র প্রদর্শক সমিতি ) , ইফতেখার উদ্দিন নওশাদ ( সভাপতি, চলচ্চিত্র প্রদর্শক সমিতি ), শোয়েব আহমেদ ( সাধারণ সম্পাদক, চলচ্চিত্র প্রদর্শক সমিতি ), মোহাম্মদ হোসেন, ( বিশিষ্ট প্রযোজক, পরিচালক ও প্রদর্শক) এবং শাকিব খান।

ক্রিকেট

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথমবারের মতো সিরিজ খেলতে গেছে বাংলাদেশ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই সিরিজটিকে ...

টি টোয়েন্টিতে মুস্তাফিজের জয়জয়কার, বল হাতে হতে পারে বাংলাদেশের তুরুপের তাস

টি টোয়েন্টিতে মুস্তাফিজের জয়জয়কার, বল হাতে হতে পারে বাংলাদেশের তুরুপের তাস

জানেন কী টি টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের হয়ে সেরা বোলিং ফিগার কার কিংবা এই টুর্নামেন্টে কাকে ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে