| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

শাকিবের সমালোচনার যে প্রতিদান পাচ্ছেন নিপুন

বিনোদন ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৭ আগস্ট ২৬ ১২:৫৬:০৫
শাকিবের সমালোচনার যে প্রতিদান পাচ্ছেন নিপুন

বাংলা চলচ্চিত্রে অস্থিরতা কাটছেই না। দিন দিন যেনো অস্থিরতা আরো বাড়ছে। সুপারস্টার অভিনেতা শাকিব খানকে নিয়ে শিল্পী সমিতিসহ চলচ্চিত্র পরিবারের বেধে নেয়া নানা বিধি নিষেধের খড়গ এবার পড়তে যাচ্ছে তার সহকর্মী অভিনেতা অভিনেত্রীদের উপরও! যৌথ প্রযোজনার ছবি নিয়েই অভিনেতা শাকিব খানের সঙ্গে তেলে-বেগুনে সম্পর্ক চলচ্চিত্র পরিবারের! এরইমধ্যে শাকিবকে দুইবার নিষিদ্ধ পর্যন্ত করেছেন তারা।

চলচ্চিত্র অঙ্গনের অভিনয় শিল্পী উদ্দেশ্যে বলা হয় যারা শাকিবের সঙ্গে কাজ করবেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিবে চলচ্চিত্র শিল্পী সমিতি। এসব বলে চলচ্চিত্র থেকে বয়কট’ও করা হয় শাকিবকে। আর এবার এই ঘোষণা লঙ্ঘন করায় কঠিণ শাস্তির মুখে পড়তে যাচ্ছেন কাজী হায়াৎ, মৌসুমী, ওমর সানী, বিদ্যা সিনহা মিম, সাদেক বাচ্চু, শিবা সানু, কাবিলা ও কালার মতো অভিনেতারা।

অন্যদিকে গেল মে মাসে অনুষ্ঠিত শিল্পী সমিতির নির্বাচনে ভোট যুদ্ধে দ্বিতীয় সর্বোচ্চ ভোটে জয় লাভ করেও সম্প্রতি কার্যনির্বাহী পদ থেকে পদত্যাগ করলেন চিত্রনায়িকা মৌসুমী। আর তার জায়গায় সেই পদে নেয়া হচ্ছে আরেক চিত্রনায়িকা নিপুনকে। আর এতেই অনেকে চলচ্চিত্র সংশ্লিষ্ট সংগঠনগুলোর শাকিব বিরোধী অবস্থান স্পষ্ট হয়েছে বলে মনে করছেন।

কেনোনা, ক’দিন আগেই চিত্রনায়ক নিপুন দেশের তারকা অভিনেতা শাকিব খানকে নিয়ে তির্যক মন্তব্য করে বেশ সাড়া ফেলে দিয়েছিলেন। অনেকে মনে করছেন, শাকিব খানকে নিয়ে সমালোচনা করেছেন বিধায় তার পুরস্কার হিসেবে শিল্পী সমিতিতে ‘কার্য নির্বাহী সদস্য’ পদটি পেতে যাচ্ছেন নিপুন।

বাংলা চলচ্চিত্রে এখন সংকট সময় চলছে। অভিনয়শিল্পী, পরিচালক আর টেকনিশিয়ানদের মধ্যেও তৈরি হয়েছে বড় ধরনের বিভেদ। যৌথ প্রযোজনার ছবি নিয়েও সম্প্রতি আন্দোলন সংগ্রামের সাক্ষি হয়েছন সবাই। পাল্টাপাল্টি কর্মসূচিও দেখা গেছে সেসময়। আর এমন অবস্থায় একটি বেসরকারি টেলিভিশনে লাইভ অনুষ্ঠানে এসেছিলেন শাকিব। সেখানে তিনি জানিয়েছিলেন, চলচ্চিত্রের সংকটকালে সিনিয়রদের হস্তক্ষেপ ছাড়া কোনো উপায় নেই।

তখন ফেসবুকে চিত্রনায়িকা নিপুন সিনিয়র অভিনয় শিল্পীদের হস্তক্ষেপ কামনাকে তির্যকভাবে ব্যাখ্যা দেন। সংকট সময়ে সিনিয়রদের পাশে চাওয়ার প্রেক্ষিতে শাকিবকে উদ্দেশ্য করে সেসময় নিপুন বলেছিলেন, ইন্ড্রাসট্রিতে যা খুশি তা করেছেন আপনি। সিনিয়ররা আপনার ব্যবহারে অতিষ্ট। আপনার জন্যই তো ওনারা ইন্ড্রাসট্রিতে নিয়মিত না। আপনি কি করে ভাবেন যে, রাজ্জাক আঙ্কেল, ফারুক আঙ্কেল, আলমগীর আঙ্কেল আপনাকে বার বার সাপোর্ট দিবে। শাকিব খান, বাংলা সিনেমা নিয়ে আপনি যে নোংরা রাজনীতি করছেন তা নিজের ও কিছু দেশী-বিদেশী স্বার্থান্বেষি মহলের স্বার্থ রক্ষার জন্য করছেন। যা বাংলাদেশ চলচিত্র শিল্পর জন্য মারাত্মক ক্ষতিকর।

শুধু তাই না, স্ট্যাটাসে শাকিব খানকে বাংলা চলচ্চিত্রের ‘শয়তান’ বলেও মন্তব্য করেন নিপুন। বলেন শাকিবের মতো শয়তান চলচ্চিত্র ইন্ডাস্ট্রিতে না থাকলে তিনি নিজেও সিনেমা প্রডিউস করতে আসতেন!

শাকিবকে নিয়ে এমন মন্তব্যের মাস খানেকের ব্যবধানে এবার চলচ্চিত্র শিল্পী সমিতির কার্যনির্বাহী পদে আসছেন নিপুন! এমন ঘটনায় অনেকেই আশাহত। তারা মনে করছেন, বাংলা চলচ্চিত্রে শাকিব বিরোধী অবস্থানকে উস্কে দিতেই নিপুনকে শিল্পী সমিতিতে জায়গা করে দেয়া হচ্ছে। যা বাংলা চলচ্চিত্রকে আরো বিভেদের দিকেই ঠেলে দিবে।

ক্রিকেট

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথমবারের মতো সিরিজ খেলতে গেছে বাংলাদেশ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই সিরিজটিকে ...

টি টোয়েন্টিতে মুস্তাফিজের জয়জয়কার, বল হাতে হতে পারে বাংলাদেশের তুরুপের তাস

টি টোয়েন্টিতে মুস্তাফিজের জয়জয়কার, বল হাতে হতে পারে বাংলাদেশের তুরুপের তাস

জানেন কী টি টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের হয়ে সেরা বোলিং ফিগার কার কিংবা এই টুর্নামেন্টে কাকে ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে