| ঢাকা, বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

বিরোধীদলীয় নেতার আসনে বসছেন কে

জাতীয় ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ জুলাই ২০ ২০:৪৬:৪৫
বিরোধীদলীয় নেতার আসনে বসছেন কে

গত ১৪ জুলাই রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা হুসেইন মুহম্মাদ এরশাদ।

এরশাদের অবর্তমানে জাতীয় পার্টিতে দুটি ভাগ লক্ষ্য করা যাচ্ছে। দলের নেতাকর্মীদের একটি অংশ রওশন এরশাদকে চাচ্ছেন বিরোধীদলীয় নেতার আসনে। এ অংশ মনে করছেন, যেহেতু এর আগেও রওশন এরশাদ বিগত সরকারের সময় বিরোধীদলীয় নেতার দায়িত্ব পালন করেছেন সেহেতু তিনিই বিরোধীদলীয় নেতা হওয়ার যোগ্য।

অন্যদিকে দলীয় নেতাকর্মীদের আরেকটি অংশ পার্টির বর্তমান চেয়ারম্যানকে বিরোধীদলীয় নেতার আসনে দেখতে চাচ্ছেন। তারা বলেন, দলের প্রধানই হবে বিরোধীদলীয় নেতা। এছাড়া, রওশন এরশাদেরও অনেক বয়স হয়ে গেছে। স্বামীকে হারিয়ে অনেকটা ভেঙ্গে পড়েছেন তিনি। তার পক্ষে বিরোধীদলীয় নেতার দায়িত্ব পালন করা সম্ভব হবে না। সংসদে বিরোধী দল হিসাবে জোরালো ভূমিকা পালন করতে চাইলে জিএম কাদেরের বিকল্প নাই।

তবে রাজনীতিবিদদের অনেকেই মনে করছেন, বিরোধীদলীয় নেতার আসনে কে বসবেন এটা সম্পূর্ণ নির্ভর করছে সরকার অর্থাৎ প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাওয়ার ওপর। এই মুহূর্তে রওশন এরশাদ এবং জিএম কাদের দুজনই তাঁর সুনজরে আছেন।

দলীয় সূত্রে জানা যায়, বিরোধীদলীয় নেতা কে হবেন এবং দলকে কিভাবে সুসংগঠিত করা যায় তা নিয়ে আলোচনা করতে আজ বিকালে জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরের সঙ্গে জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা রওশন এরশাদ বৈঠক করেছেন।

রওশন এরশাদের গুলাশানস্থ বাসভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। দুপুরের খাবার খেয়ে তারা দীর্ঘ সময় এ নিয়ে আলোচনা করেন। তবে বৈঠকে কি আলোচনা হয়েছে এ ব্যাপারে কিছু জানা যায়নি।

গত বৃহস্পতিবার দলের চেয়ারম্যান জিএম কাদের জুমবাংলাকে বলেন, এ বিষয়ে এখনো সিদ্ধান্ত নেয়া হয়নি। দলের মধ্যে আলোচনা করে নির্ধারণ করা হবে কে বিরোধীদলের নেতা হবেন। দলের সিদ্ধান্ত সরকারকে জানিয়ে দেয়া হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

বিশ্বকাপে বাংলাদেশের যে বোলার কে চায় ভারত

বিশ্বকাপে বাংলাদেশের যে বোলার কে চায় ভারত

বাংলাদেশি ভক্তরা নিশ্চয়ই হরমনপ্রীত কৌরকে মনে রেখেছেন। মাঠের ম্যাচে বাংলাদেশকে সামলাতে না পেরে বাংলাদেশ আম্পায়ারদের ...

চেন্নাইয়ের শেষ ম্যাচে কোহলির বিপক্ষে মাঠে নামার আছে মুস্তাফিজ কে নিয়ে আবারও মুখ খুললেন ধোনি

চেন্নাইয়ের শেষ ম্যাচে কোহলির বিপক্ষে মাঠে নামার আছে মুস্তাফিজ কে নিয়ে আবারও মুখ খুললেন ধোনি

ধীরে ধীরে ঘনিয়ে আসছে এ বারের আইপিএল আসরে শেষ সময় আর প্রথম দল হিসেবে সুপার ...

ফুটবল

বায়ার্ন কি পারবে রিয়ালকে বধ করতে?

বায়ার্ন কি পারবে রিয়ালকে বধ করতে?

চ্যাম্পিয়নস লিগেরগের সেমি ফাইনালের দ্বিতীয় লেগে মে ৯ তারিখ রাত ১ টায় মুখোমুখি হবে ক্লাব ...

কোপা আমেরিকার আগে বড় ইনজুরি মেসি সহ দুই বিশ্বকাপজয়ী তারকা খেলোয়াড়

কোপা আমেরিকার আগে বড় ইনজুরি মেসি সহ দুই বিশ্বকাপজয়ী তারকা খেলোয়াড়

জুনের তৃতীয় সপ্তাহে শুরু হচ্ছে দক্ষিণ আমেরিকার ফুটবল টুর্নামেন্ট কোপা আমেরিকা। তবে এবারের অনুষ্ঠানটি শুধু ...



রে