| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

ফোনের ফ্লাইট মোড কি? জানেন…

২০১৮ এপ্রিল ১৭ ০১:৩১:১৬
ফোনের ফ্লাইট মোড কি? জানেন…

যখন আপনি নিজের ফোনে নেটওয়ার্ক রাখতে চাননি তখন ফ্লাইট মোড অন করেছেন। আর শুধুমাত্র মোবাইল নেটওয়ার্ক থেকে দূরে থাকতেই ফ্লাইট মোড ব্যবহার করেন সবাই। যদিও ফ্লাইট মোড দিয়ে আরও অনেক কাজ করা যায়।ফ্লাইট মোড আপনার ফোনের সেলুলার কানেকশন, ওয়াইফাই, ব্লুটুথ থেকে শুরু করে সব রেডিও সিগনাল বন্ধ করে দেয়।

কীভাবে ব্যবহার করবেন ফ্লাইট মোড?আপনার স্মার্টফোনে কুইক সেটিংস থেকে সহজেই অন করতে পারবেন ফ্লাইট মোড। অথবা সেটিংস এ গিয়ে ইন্টারনেট ও নেটওয়ার্কে পেয়ে যাবেন ফ্লাইট মোড এনাবল করার অপশন।

ফ্লাইট মোডে কি ব্যাটারি বাঁচে?অবশ্যই ফ্লাইট মোডে থাকলে অনেক কম ব্যাটারি খরচ হইয় আপনার ফোনে। কারন ফ্লাইট মোডে বন্ধ হয়ে যায় আপনার ফোনের ওয়ারলেস কানেক্টিভিটি। এছাড়াও ফ্লাইট মোডে থাকলে তাড়াতাড়ি চার্জ হবে আপনার ফোন।

ফ্লাইট মোডে ওয়াইফাই ব্যবহারআপনি কি ফোন ব্যবহার করছেন তার উপরে নির্ভর করে ফ্লাইট মোডে ওয়াইফাই ব্যবহার করতে পারবেন কি না। যদিও আজকাল প্রায় সব স্মার্টফোনেই ফ্লাইড মোডে যাওয়ার পরেই অন করা যায় ওয়াইফাই। এর জন্য আপনাকে ফ্লাইট মোড অন করার পরে আলাদা করে অন করতে হবে ওয়াইফাই।

ফ্লাইট মোডে কি অ্যালার্ম শোনা যায়?অ্যালার্ম কোন ভাবে পরিবর্তন হয় না ফোন ফ্লাইট মোডে থাকার কারণে।

ফ্লাইট মোডে কি কল রিসিভ করা যায়?ফ্লাইট মোডে কোনভাবে সেলুলার কল রিসিভ করা সম্ভব না। তবে ওয়াইফাই অন থাকলে আপনি ফেসবুক বা হোয়াটসঅ্যাপ ব্যবহার করে কল করতে পারবেন আপনার ফোন থেকে।ফ্লাইট মোডে কি গান শোনা সম্ভব?আপনার ফোনের মেমোরিতে স্টোর থাকা সব মিউজিক শোনা যাবে ফ্লাইট মোডে। তবে ওয়াইফাই অন না থাকলে ইন্টারনেট থেকে স্ট্রিম করে শুনতে পারবেন না কোন গান।

শেষ কথা ফ্লাইট মোড আপনার ফোনের সব কানেকশান ডিসেবেল করে দেয়। শুধুমাত্র ব্যবহার করা যায় ওয়াইফাই। যে সব অ্যাপে ইন্টারনেট প্রয়োজন সেই অ্যাপ ব্যবহারে ফ্লাইট মোডে সমস্যা হতে পারে।

ক্রিকেট

মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

জিম্বাবুয়ে ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ দিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা অঞ্চল ...

ব্রেকিং নিউজ ; লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, জানালেন পাপন

ব্রেকিং নিউজ ; লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, জানালেন পাপন

পাপন বলেন আসলে আমাদের অরিজিনাল প্লান সাথে এখন কিছুই কাজ করছে না। সত্যি কথা যদি ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে