| ঢাকা, বুধবার, ১৫ মে ২০২৪, ৩১ চৈত্র ১৪৩১

সকাল ৬টা থেকে হরতাল শুরু

জাতীয় ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৭ নভেম্বর ২৯ ১৯:৫৬:৫৪
সকাল ৬টা থেকে হরতাল শুরু

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত হরতাল পালিত হবে।

এর আগে, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় উপস্থিত ছিলেন সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, বাসদ সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, বাসদের (মার্কসবাদী) কেন্দ্রীয় নেতা শুভ্রাংশু চক্রবর্তী, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়নকারী জোনায়েদ সাকি, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সাধারণ মোশরেফা মিশু, বাংলাদেশের সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক হামিদুল হক, সিপিবির সাধারণ সম্পাদক মো. শাহ আলম, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সম্পাদকমণ্ডলীর সদস্য আবদুস সাত্তার, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সদস্য বহ্নিশিখা জামালী, সিপিবির প্রেসিডিয়াম সদস্য আবদুল্লাহ কাফী রতন, বাসদের (মার্কসবাদী) কেন্দ্রীয় নেতা মানস নন্দী, ফখরুদ্দিন কবির আতিক, গণসংহতি আন্দোলনের সমন্বয়ক মনির উদ্দিন পাপ্পু প্রমুখ।

সভায় নেতারা বলেন, গণশুনানিকে উপেক্ষা করে মালিক-আমলাদের স্বার্থরক্ষায় বিদ্যুতের দাম বৃদ্ধির একতরফা ঘোষণা অগণতান্ত্রিক ও গণবিরোধী।

তারা আরও বলেন, অবিলম্বে বিদ্যুতের বর্ধিত দাম প্রত্যাহার করতে হবে। দাম বৃদ্ধির এই গণবিরোধী ঘোষণা প্রত্যাহারে সরকারকে বাধ্য করতে হরতালে স্বতঃম্ফূর্ত অংশগ্রহণের জন্য জনগণের প্রতি উদাত্ত আহ্বান জানান নেতারা।

অন্যদিকে, এনার্জি রেগুলেটরি কমিশন কর্তৃক ভোক্তা পর্যায়ে বিদ্যুতের দাম গড়ে পাঁচ শতাংশ বৃদ্ধির সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সিপিবি-বাসদ ও গণতান্ত্রিক বাম মোর্চা ঘোষিত বৃহস্পতিবারের (৩০ নভেম্বর) অর্ধদিবস হরতালে সমর্থন দিয়েছে বিএনপি।

বুধবার (২৯ নভেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধন থেকে হরতালে পূর্ণ সমর্থনের ঘোষণা দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

প্রতি সপ্তাহে আদালতে হাজিরার নামে খালেদা জিয়াকে হয়রানি করার প্রতিবাদে মানববন্ধনটির আয়োজন করে স্বাধীনতা ফোরাম নামে একটি সংগঠন।

এ সময় রিজভী বলেন, বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বাম দল হরতাল ডেকেছে। জনস্বার্থে এই হরতাল যুক্তিযুক্ত। সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত ডাকা হরতাল বিএনপি পূর্ণ সমর্থন দিয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

বিশ্বকাপ সহ-অধিনায়ক, অবাক হয়ে যা বললেন তাসিকন

বিশ্বকাপ সহ-অধিনায়ক, অবাক হয়ে যা বললেন তাসিকন

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণাও কম বিতর্কিত ছিল না। অবশেষে মঙ্গলবার (১৪ মে) ২০২৪ সালের টি-টোয়েন্টি ...

সাকিবের  ৯, মাহমুদউল্লাহর ৮, বিশ্বকাপ ১৫ সদস্যে থাকা বাকিদের কার কত

সাকিবের ৯, মাহমুদউল্লাহর ৮, বিশ্বকাপ ১৫ সদস্যে থাকা বাকিদের কার কত

টি-টোয়েন্টি বিশ্বকাপের দামামা বাজছে আরও আগে থেকে। এখন কেবল পর্দা ওঠার অপেক্ষা। আগামী ২ জুন ...

ফুটবল

বায়ার্ন কি পারবে রিয়ালকে বধ করতে?

বায়ার্ন কি পারবে রিয়ালকে বধ করতে?

চ্যাম্পিয়নস লিগেরগের সেমি ফাইনালের দ্বিতীয় লেগে মে ৯ তারিখ রাত ১ টায় মুখোমুখি হবে ক্লাব ...

কোপা আমেরিকার আগে বড় ইনজুরি মেসি সহ দুই বিশ্বকাপজয়ী তারকা খেলোয়াড়

কোপা আমেরিকার আগে বড় ইনজুরি মেসি সহ দুই বিশ্বকাপজয়ী তারকা খেলোয়াড়

জুনের তৃতীয় সপ্তাহে শুরু হচ্ছে দক্ষিণ আমেরিকার ফুটবল টুর্নামেন্ট কোপা আমেরিকা। তবে এবারের অনুষ্ঠানটি শুধু ...



রে