| ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

মুশফিকের বদলে টেস্ট সিরিজে কপাল খুললো যার

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ মার্চ ২০ ২০:৪১:১৬
মুশফিকের বদলে টেস্ট সিরিজে কপাল খুললো যার

শ্রীলঙ্কার বিপক্ষে সদ্য সমাপ্ত ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে খেলতে গিয়ে আঙুলে চোট পান মুশফিকুর রহিম। গুরুতর চোটের কারণে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেছেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান। মুশফিকের বদলি হিসেবে প্রথম টেস্ট দলে ডাক পান তৌহিদ হৃদয়।

এর আগে বাংলাদেশের জার্সিতে টি-টোয়েন্টি ও ওয়ানডে ম্যাচ খেলেও প্রথমবারের মতো টেস্ট দলে সুযোগ পান এই মিডল অর্ডার ব্যাটসম্যান। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, আগামী শনিবার থেকে শুরু হতে যাওয়া সিলেট টেস্টের জন্য মুশফিকুর বদলি হিসেবে তাওহীদ হৃদয়কে বেছে নিয়েছে জাতীয় নির্বাচক কমিটি। প্রথমবারের মতো বাংলাদেশ টেস্ট দলে ডাক পান এই ব্যাটসম্যান।

সোমবার শেষ ওয়ানডেতে তাসকিন আহমেদের বলে উইকেটের পেছনে দাঁড়ানোর সময় ডান হাতের বুড়ো আঙুলে চোট পান মুশফিক। এ সময় মাঠে কিছু নার্সিং সেবা করা হয়। এরপর পুরো ইনিংস জুড়ে উইকেট কিপিং করেন। ব্যাটিংয়ে তিনি ৩৭ রানের অপরাজিত ইনিংসে গুরুত্বপূর্ণ অবদান রাখেন।

চট্টগ্রামে ম্যাচ শেষের পর ঢাকায় এসে মুশফিকের আঙুলের এক্সরে করা হয়। রিপোর্টে দেখা যায়, তার আঙুলে চিড় ধরেছে। জাতীয় দলের ফিজিও বায়েজিদ খান বলেন, 'সে এখন পর্যবেক্ষণে আছে। ধারণা করা হচ্ছে তিন থেকে চার সপ্তাহ তাকে মাঠের বাইরে থাকতে হবে।'

সিরিজের প্রথম টেস্ট শুরু হবে আগামী ২২ মার্চ। এই ম্যাচটি সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এরপর দুই দল আবার যাবে চট্টগ্রামে। সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচটি সেখানে শুরু হবে ৩০ মার্চ।১ম টেস্টে বাংলাদেশের স্কোয়াড-

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক) লিটন দাস, জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, সাদমান ইসলাম, মুমিনুল হক, তাওহিদ হৃদয়, শাহাদাত হোসেন দিপু, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, খালেদ আহমেদ, শরিফুল ইসলাম, মুশফিক হাসান ও নাহিদ রানা।

ক্রিকেট

মাঠে নামতে প্রস্তুত গেইল

মাঠে নামতে প্রস্তুত গেইল

ঘরের মাঠে শেষ ম্যাচে চেন্নাই সুপার কিংসকে হারিয়ে আইপিএল প্লে-অফ নিশ্চিত করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ...

ফাইনালে বেঙ্গালুরুর হয়ে মাঠে নামবেন গেইল!

ফাইনালে বেঙ্গালুরুর হয়ে মাঠে নামবেন গেইল!

ক্রিস গেইল দীর্ঘদিন ধরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলেছেন। এই ফ্র্যাঞ্চাইজির হয়ে তিনি তার শেষ ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

বাংলাদেশের জার্সিতে খেলার সময় জানিয়ে দিলেন হামজা

বাংলাদেশের জার্সিতে খেলার সময় জানিয়ে দিলেন হামজা

ইংলিশ ক্লাব লেস্টার সিটির হয়ে খেলা হামজা চৌধুরী বেশ কিছুদিন ধরেই আলোচনায় রয়েছেন। বাংলাদেশের হয়ে ...



রে