| ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

আইপিএল নিলামের আগে বড় বাজি মেরে দলে ভেড়ালো দুর্দান্ত ’৩’ ক্রিকেটারকে

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২২ জানুয়ারি ১৮ ১৯:১৩:০৬
আইপিএল নিলামের আগে বড় বাজি মেরে দলে ভেড়ালো দুর্দান্ত ’৩’ ক্রিকেটারকে

একটি রিপোর্ট অনুসারে, কেএল রাহুলকে ১৫ কোটি টাকা, মার্কাস স্টয়নিসকে ১১ কোটি টাকা এবং রবি বিষ্ণোইকে ৪ কোটি টাকা দেওয়া হয়েছে, যার মানে লখনউ ফ্র্যাঞ্চাইজি আইপিএল ২০২২ মেগা নিলামে ৬০ কোটি টাকার একটি পার্স নিয়ে প্রবেশ করবে।

পাঞ্জাব কিংসের প্রাক্তন অধিনায়ক রাহুল নতুন লখনউ ফ্র্যাঞ্চাইজির প্রথম অধিগ্রহণ করেছিলেন, যেটিকে সঞ্জীব গোয়েঙ্কা গ্রুপ ভারতীয় ৭০৯০ কোটিতে কিনেছিল। রাহুল, যিনি ২০১৮ সাল থেকে এই লিগের অন্যতম সেরা ব্যাটার, তিনি পাঞ্জাব কিংস ফ্র্যাঞ্চাইজি ত্যাগ করেছিলেন কারণ তিনি একটি পরিবর্তন চান এবং তাকে ম্যানেজমেন্টের দ্বারা মুক্তি দেওয়া হয়েছিল।

রাহুল ২০১৪ সালে সানরাইজার্স হায়দ্রাবাদের সাথে তার আইপিএল ক্যারিয়ার শুরু করেন, পরে তিনি ২০১৬ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে যোগ দেন এবং ২০১৮ সালের নিলামে পাঞ্জাব ফ্র্যাঞ্চাইজি দ্বারা ১১কোটিতে কেনা হয়। সামগ্রিকভাবে তিনি পাঞ্জাব ফ্র্যাঞ্চাইজির হয়ে মাত্র ৫৫ ইনিংসে ৫৬.৬২ গড়ে ২৫৪৮ রান করেন।

তারকা অস্ট্রেলিয়ান অলরাউন্ডার মার্কাস স্টয়নিসকেও নিলামের আগে ফ্র্যাঞ্চাইজি বেছে নিয়েছে। আইপিএল ২০২২-এর আগে স্টোইনিসকে দিল্লি ক্যাপিটালস (DC) ফ্র্যাঞ্চাইজি দ্বারা ছেড়ে দেওয়া হয়েছিল কারণ তারা ঋষভ পান্ত, পৃথ্বী শ, অ্যানরিচ নর্টজে এবং অক্ষর প্যাটেলকে ধরে রেখেছে।

স্টোইনিস ২০১৫ সালে দিল্লি ফ্র্যাঞ্চাইজির সাথে তার আইপিএল ক্যারিয়ার শুরু করেছিলেন এবং তারপরে তিনি পাঞ্জাব ফ্র্যাঞ্চাইজি এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরেরও অংশ ছিলেন এবং লখনউ ফ্র্যাঞ্চাইজি হবে তার ৪র্থ আইপিএল টিম।

এদিকে, আনক্যাপড লেগ-স্পিনার রবি বিষ্ণোই দৃশ্যের সবচেয়ে প্রতিভাবান তরুণ লেগ-স্পিনারদের একজন। ২০২০ সালের আইপিএল নিলামে পাঞ্জাব তাকে ২ কোটি টাকায় কিনেছিল এবং সেই মরসুমে তিনি দলের হয়ে ১২টি উইকেট লাভ করেছিলেন।

অন্যদিকে, ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া, আফগানিস্তানের লেগ-স্পিনার রশিদ খান এবং ভারতীয় উদ্বোধনী ব্যাটসম্যান শুভমান গিল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২২-এর জন্য নতুন আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজিতে যোগ দিতে প্রস্তুত। আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজির মালিকানা থাকবে সিভিসি ক্যাপিটাল্সের।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

মাঠে নামতে প্রস্তুত গেইল

মাঠে নামতে প্রস্তুত গেইল

ঘরের মাঠে শেষ ম্যাচে চেন্নাই সুপার কিংসকে হারিয়ে আইপিএল প্লে-অফ নিশ্চিত করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ...

বিশ্বকাপে বাংলাদেশের সম্ভাবনা নিয়ে একি বললেন বললেন মাশরাফি

বিশ্বকাপে বাংলাদেশের সম্ভাবনা নিয়ে একি বললেন বললেন মাশরাফি

যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ দল এখন সেখানে অবস্থান করছে। এই সিরিজ ...

ফুটবল

কোপা আমেরিকা শুরুর আগে নতুন করে ইনজুরি নিয়ে বড় ধাক্কা খেল ব্রাজিল

কোপা আমেরিকা শুরুর আগে নতুন করে ইনজুরি নিয়ে বড় ধাক্কা খেল ব্রাজিল

এবারের কোপা আমেরিকা দিয়ে উন্নতি করতে চায় ব্রাজিল। কিন্তু ঐতিহ্যবাহী টুর্নামেন্ট মাঠে নামার আগেই প্রবল ...

কোপার আগে ব্রাজিল শিবিরে ইনজুরির ছড়াছড়ি, নতুন করে স্কোয়াডে চারজন

কোপার আগে ব্রাজিল শিবিরে ইনজুরির ছড়াছড়ি, নতুন করে স্কোয়াডে চারজন

ব্রাজিলই প্রথম কোপা আমেরিকায় অংশগ্রহণকারী দল ঘোষণা করে। কোচ দারিভাল জুনিয়র তার প্রথম মেয়াদে কিছু ...



রে