| ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

১ লাখ টাকার মধ্যে ১০ মোটরসাইকেল

২০২১ সেপ্টেম্বর ১৫ ১৩:০৯:৪৪
১ লাখ টাকার মধ্যে ১০ মোটরসাইকেল

আগে বিভিন্ন কারণে মোটরসাইকেলের দাম ভারতের তুলনায় অনেক বেশি ছিল যার ফলে মোটরসাইকেল কিনতে মানুষদের অনেক হিমশিম খেতে হতো। অনেকেই বেশি টাকা দিয়ে তাদের পছন্দের মোটরসাইকেল কিনতে পারতো না। কিন্তু বর্তমানে মোটরসাইকেলের দাম আগে তুলনায় অনেক কমে এসেছে।

যে সকল বাইক বর্তমানে লাখ টাকার মধ্যে পাওয়া যাচ্ছে যেগুলো হলো-

রোডমাস্টার প্রাইম

এই বাইকটির ইঞ্জিনে রয়েছে ৮৪.৪১ সিসির সিংগেল সিলিন্ডার ৪ স্ট্রোক ইঞ্জিন যা ৪.৫ কিলোওয়াট @ ৮০০০ আরপিএম ম্যাক্স পাওয়ার তৈরি করতে সক্ষম পাশাপাশি এর মাইলেজ ও টপ স্পিড কোম্পানি দাবি করে যে ৬৫ কি.মি প্রতি লিটারে মাইলেজ ৭০ কিমি প্রতি ঘণ্টায় টপ স্পিড দিতে সক্ষম। এছাড়াও বাইকটিতে আধুনিক সব ফিচারস রয়েছে। এর বর্তমান দাম ৬৪ হাজার ৯০০ টাকা।

রানার ডিলাক্স

এর ইঞ্জিনে রয়েছে ৮৫ সিসি সিংগেল সিলিন্ডার, ৪ স্ট্রোক, এয়ার কুল্ড ইঞ্জিন। এই ইঞ্জিন ৪.৮ কিলোওয়াট @ ৭৫০০ আরপিএম ম্যাক্স পাওয়ার এবং ৫.৭ এন এম @ ৬০০০ আরপিএম ম্যাক্স টর্ক উৎপন্ন করতে সক্ষম। রানার দাবি করে যে তাদের এই ইঞ্জিন প্রায় ৬০ কি.মি প্রতি লিটারে মাইলেজ এবং ৮০ কি.মি প্রতি ঘণ্টায় টপ স্পিড দিতে সক্ষম। সব কিছু মিলিয়ে ৮০ সিসির বাইক হিসেবে এই বাইকটিতে বেশ আধুনিক ফিচারস রয়েছে। বর্তমান দাম ৮৩ হাজার টাকা।

রোডমাস্টার ডিলাইট

১০০ সিসির বাইক হিসেবে বেশ সুন্দর ও নজরকাড়া ডিজাইন রয়েছে। ইঞ্জিনও আধুনিক। রোডমাস্টার দাবি করে যে তাদের এই বাইকটির মাইলেজ প্রায় ৬০ কি.মি প্রতি লিটারে এবং টপ স্পিড প্রায় ৮০ কি.মি প্রতি ঘণ্টায়। বাইকটির বর্তমান দাম ৮৯ হাজার ৯০০ টাকা।

কীওয়ে ম্যাগনেট

সুন্দর গ্রাফিক্স, এলয় রিম এবং ৯৯.৭ সিসির ইঞ্জিন সমৃদ্ধ একটি বাইক। ১০০ সিসির বাইক হিসেবে এই বাইকটিতে সুন্দর ডিজাইন পাশাপাশি এর মাইলেজ এবং টপ স্পিড অনেক ভালো। কিওয়ে দাবি করে যে তাদের এই বাইকটির মাইলেজ প্রায় ৬০ কি.মি প্রতি লিটারে এবং টপ স্পিড প্রায় ৯৫ কি.মি প্রতি ঘণ্টায়। বাইকটির বর্তমান মুল্য ৯২ হাজার ৯০০ টাকা।

লিফান গ্লিন্ট ১০০

৯৯ সিসির ইঞ্জিন যা ৫.৮ @ ৭৫০০ আরপিএম ম্যাক্স পাওয়ার এবং ৭.৮ @ ৬৫০০ আর পি এম ম্যাক্স টর্ক উৎপন্ন করতে সক্ষম পাশাপাশি এই ইঞ্জিন ৬৫ কি.মি প্রতি লিটারে মাইলেজ এবং ৯০ কি.মি প্রতি ঘণ্টায় টপ স্পিড সরবরাহ করতে পারে। বর্তমান দাম ৯৩ হাজার ০০০ টাকা।

হিরো ডন ১০০

বাইকটি দেখতে তেমন স্টাইলিশ না হলেও এর ইঞ্জিন পারফরমেন্স ও মাইলেজ দুর্দান্ত। হিরো দাবি করে যে তাদের এই বাইকটির মাইলেজ প্রায় ৬০ কি.মি প্রতি লিটারে যা ১০০ সিসির বাইক হিসেবে বেশ ভালো। বাইকটির বর্তমান দাম ৯৪ হাজার ৯৯০ টাকা।

বাজাজ সিটি ১০০

আমাদের দেশে বিশেষ করে গ্রাম অঞ্চলে এই বাইকটি বেশি লক্ষ্য করা যায়। দুর্দান্ত মাইলেজ এবং আরামদায়ক সিটিং পজিশনের ফলে অনেকেই এই বাইকটি পছন্দ করে। বাজাজ দাবি করে যে তাদের এই বাইকটির মাইলেজ ৬৫ কি.মি প্রতি লিটারে। বাইকটির বর্তমান দাম ৯৫ হাজার ৫০০ টাকা।

টিভিএস মেট্রো ১০০

১০০ সিসির বাইক হিসেবে দেখতে সুন্দর এবং অনেক ভালো মাইলেজ সমৃদ্ধ একটি বাইক। টিভিএস এস জনপ্রিয় একটি বাইকের মধ্যে এটি একটি। টিভিএস দাবি করে যে তাদের এই বাইকটি প্রায় ৭০ কি.মি প্রতি লিটারে পাশাপাশি বাইকটি ভালো ইঞ্জিন পারফরমেন্স সরবরাহ করে। বাইকটির বর্তমান দাম ৯৫ হাজার ৯০০ টাকা।

এইচ পাওয়ার জারা ১০০

১০০ সিসির বাইক হিসেবে এই বাইকটিতেও বেশ ভালো ডিজাইন লক্ষ্য করা যায়। এর মাইলেজ কোম্পানি দাবি করে যে ৬০ কি.মি প্রতি লিটারে। বাইকটির বর্তমান দাম ৯৮ হাজার ০০০ টাকা।

ভিক্টর আর ১১০ লিংক এডভান্স

১১০ সিসির বাইকের মধ্যে এই বাইকটির ডিজাইন এবং অন্যান্য সব কিছু বেশ ভালো। কোম্পানি দাবি করে যে তাদের এই বাইকটি প্রায় ৫০ কি.মি প্রতি লিটারে মাইলেজ দিতে সক্ষম। বাইকটির বর্তমান দাম ৯৫ হাজার টাকা। সূত্র: মোটরসাইকেলে ভ্যালি.কম

ক্রিকেট

মোবাইলে সহজ উপায়ে যেভাবে দেখবেন বাংলাদেশ-যুক্তরাষ্ট্র ম্যাচ, দেখে নিন টাইগারদের একাদশ

মোবাইলে সহজ উপায়ে যেভাবে দেখবেন বাংলাদেশ-যুক্তরাষ্ট্র ম্যাচ, দেখে নিন টাইগারদের একাদশ

শেষবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিতে যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ খেলবে সফরকারী বাংলাদেশ। টেক্সাসের ...

আজ যুক্তরাষ্ট্রের বিপক্ষে যে একাদশ নিয়ে নামতে বাংলাদেশ

আজ যুক্তরাষ্ট্রের বিপক্ষে যে একাদশ নিয়ে নামতে বাংলাদেশ

শেষবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিতে যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ খেলবে সফরকারী বাংলাদেশ। সিরিজের ...

ফুটবল

কোপা আমেরিকা শুরুর আগে নতুন করে ইনজুরি নিয়ে বড় ধাক্কা খেল ব্রাজিল

কোপা আমেরিকা শুরুর আগে নতুন করে ইনজুরি নিয়ে বড় ধাক্কা খেল ব্রাজিল

এবারের কোপা আমেরিকা দিয়ে উন্নতি করতে চায় ব্রাজিল। কিন্তু ঐতিহ্যবাহী টুর্নামেন্ট মাঠে নামার আগেই প্রবল ...

কোপা আমেরিকার আগে আবারও মুখোমুখি ব্রাজিল-আর্জেন্টিনা

কোপা আমেরিকার আগে আবারও মুখোমুখি ব্রাজিল-আর্জেন্টিনা

ব্রাজিল-আর্জেন্টিনার ফুটবল ম্যাচ মানেই আরও উন্মাদনা। এই দুই দলের লড়াই দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা ...



রে