| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

ওয়েস্ট ইন্ডিজের এমন পারফরম্যান্স কখনই আশা করেননি পাপন

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ জানুয়ারি ২৪ ০০:১৯:৫৬
ওয়েস্ট ইন্ডিজের এমন পারফরম্যান্স কখনই আশা করেননি পাপন

ওয়েস্ট ইন্ডিজের মূল দলের বিপক্ষেও সাম্প্রতিক সময়ে বাংলাদেশ দলের দারুণ সাফল্য। দেশে তো বটেই, সফরকারী দলের ভূমিকায়ও ক্যারিবীয়দের সিরিজ হারিয়েছে বাংলাদেশ। এই সিরিজেও টাইগারদের জয়ধ্বনি তাই প্রত্যাশিত ছিল। কিন্তু তাই বলে এমন প্রতিরোধহীন ক্রিকেট!

সিরিজ উদ্বোধনী ম্যাচে আগে ব্যাট করতে নেমে ১২২ রানেই অলআউট। বোলিং কিছুটা ভালো করলেও সফরকারী দল বরণ করে নেয় ৬ উইকেটের পরাজয়। এমন ব্যাটিং দৈন্যদশার পর দ্বিতীয় ম্যাচে ক্যারিবীয়রা ঘুরে দাঁড়াবে- এই প্রত্যাশা ছিল বাংলাদেশেরও। কিন্তু তাতে বড়জোর অল্প কিছু রান বাড়ল। দ্বিতীয় ম্যাচে দলীয় সংগ্রহ বেড়ে হল সাকুল্যে ১৪৮।একসময়ের পরাশক্তি ও দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের এমন অসহায় আত্মসমর্পণের পেছনে যুক্তি থাকতে পারে জেসন মোহাম্মদের নেতৃত্বাধীন দ্বিতীয় সারির দল। তবুও ওয়েস্ট ইন্ডিজের এমন পারফরম্যান্সে বেজায় হতাশ বিসিবি সভাপতি। তবে তার প্রত্যাশা, তৃতীয় ওয়ানডে ও টেস্ট সিরিজে ভালো পারফরম্যান্স দেখাতে পারবে সফররতরা।

পাপন বলেন, ওয়েস্ট ইন্ডিজের কাছ থেকে আমরা যেরকম পারফরম্যান্স প্রত্যাশা করেছিলাম প্রথম দুই খেলায় তা দেখিনি। তবে সামনে তো আরও খেলা আছে। আমার ধারণা, অবশ্যই তারা আরও উন্নতি করবে।

ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ মাঠে গড়াবে ২৫ জানুয়ারি, সাগরিকা খ্যাত চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। সিরিজের শেষ ওয়ানডে শেষে এই ভেন্যুতেই শুরু হবে প্রথম টেস্ট। ৩ তারিখ শুরু হওয়া চট্টগ্রাম টেস্ট শেষ করে দুই দলই পাড়ি জমাবে ঢাকায়। ফের লড়াই গড়াবে হোম অব ক্রিকেট খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে ১১ ফেব্রুয়ারি।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথমবারের মতো সিরিজ খেলতে গেছে বাংলাদেশ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই সিরিজটিকে ...

হাইভোল্টেজ ম্যাচে শেষ বলে নির্ধারণ হল ফলাফল

হাইভোল্টেজ ম্যাচে শেষ বলে নির্ধারণ হল ফলাফল

আইপিএলে নিজেদের শেষ ম্যাচে আজ মুখোমুখি হয়েছে চেন্নাই এবং ব্যাঙ্গালুরো। প্লে অফের জন্য এই ম্যাচ ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে