| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

চমক দিয়ে কলকাতার ক্রিকেটারদের তালিকা প্রকাশ

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ জানুয়ারি ২২ ১৬:৪১:০৮
চমক দিয়ে কলকাতার ক্রিকেটারদের তালিকা প্রকাশ

এরপর দিনকয়েক আগে ২০২১ আইপিএলের জন্য রিটেইন প্লেয়ারদের তালিকা প্রকাশ করার কথা গভর্নিং বডি জানিয়ে দিতেই নয়া জল্পনা শুরু হয়েছিল ডিকে’কে নিয়ে। বিগত দু’টি মরশুমে আশানরূপ পারফর্ম করতে ব্যর্থ দীনেশ কার্তিককে কী ২০২১ আইপিএলে দলে রাখবে নাইট রাইডার্স কর্তৃপক্ষ? শুরু হয় জোর জল্পনা।

বুধবার ছিল ২০২১ আইপিএলে জন্য রিটেইন প্লেয়ারদের তালিকা জমা দেওয়ার শেষদিন। বাকি দলগুলোর মত পার্পল ব্রিগেড এদিন রিটেইন প্লেয়ারদের নাম ঘোষণা করতেই সব জল্পনা দূর হয়ে গেল। কলকাতা নাইট রাইডার্স ২০২১ আইপিএলের জন্য রিটেইন করল তাদের প্রাক্তন অধিনায়ক দীনেশ কার্তিককে।

২০২০ কয়েকটি ক্ষেত্রে দীনেশের চওড়া ব্যাট দলের কাজে আসায় প্রাক্তন অধিনায়ককে সহজে ছেঁটে ফেলতে পারেনি নাইট শিবির। দীনেশের পাশাপাশি চর্চা চলছিল চায়নাম্যান কুলদীপ যাদবকে নিয়েও। ২০২০ আইপিএলে প্রথম একাদশে জায়গা হারিয়েছিলেন কুলদীপ। মনে করা হচ্ছিল কোপ পড়তে পারে তাঁর উপরেও।

কিন্তু চায়নাম্যান বোলারকেও রিটেইন করল কেকেআর। তবে ছেঁটে ফেলা হয়েছে ৫ জন ক্যাপড প্লেয়ারকে। এদের মধ্যে উল্লেখযোগ্য নাম ইংরেজ ওপেনার টম ব্যান্টন। বহু আশা করে যাঁকে গত মরশুমের আগে দলে নিয়েছিল পার্পল ব্রিগেড। এছাড়া অস্ট্রেলিয়ার ক্রিস গ্রিন, এম সিদ্ধার্থ, নিখিল নায়েক এবং সিদ্ধেশ ল্যাডকেও ছেঁটে ফেলেছে নাইট শিবির।

অধিনায়ক ইয়ন মর্গ্যান ছাড়া তারকা বিদেশিদের মধ্যে রিটেইন করা হয়েছে আন্দ্রে রাসেল, সুনীল নারিন, লকি ফার্গুসন এবং প্যাট কামিন্সকে।কেকেআর ছেড়ে দিল যাদের: নিখিল নায়েক, সিদ্ধেশ ল্যাড, এম সিদ্ধার্থ, ক্রিস গ্রিন, টম ব্যান্টন।

কেকেআর রিটেইন করল যাদের: দীনেশ কার্তিক, আন্দ্রে রাসেল, কমলেশ নাগরকোটি, কুলদীপ যাদব, লকি ফার্গুসন, নিতিশ রানা, প্রসিদ্ধ কৃষ্ণা, রিঙ্কু সিং, সন্দীপ ওয়ারিয়র, শিবম মাভি, শুভমন গিল, সুনীল নারিন, ইয়ন মর্গ্যান (অধিনায়ক), প্যাট কামিন্স, রাহুল ত্রিপাঠি এবং বরুণ চক্রবর্তী।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথমবারের মতো সিরিজ খেলতে গেছে বাংলাদেশ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই সিরিজটিকে ...

হাইভোল্টেজ ম্যাচে শেষ বলে নির্ধারণ হল ফলাফল

হাইভোল্টেজ ম্যাচে শেষ বলে নির্ধারণ হল ফলাফল

আইপিএলে নিজেদের শেষ ম্যাচে আজ মুখোমুখি হয়েছে চেন্নাই এবং ব্যাঙ্গালুরো। প্লে অফের জন্য এই ম্যাচ ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে