| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

এইমাত্র পাওয়া : আরও ৭ এলাকায় লকডাউনের নির্দেশ

জাতীয় ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ জুন ৩০ ১০:১৪:৫০
এইমাত্র পাওয়া : আরও ৭ এলাকায় লকডাউনের নির্দেশ

এই নির্দেশ অনুযায়ী ওয়ারীর পিটু সুলতান রোড, জাহাঙ্গীর রোড, ঢাকা-সিলেট হাইওয়ে (জয়কালী মন্দির থেকে বালধা গার্ডেন), লালমিনি রোড, হরে রোড, ওয়ার রোড, র‌্যাংকিং স্ট্রিট ও নওয়াব রোড এলাকাগুলো লকডাউনের আওতায় থাকবে। সোমবার (২৯ জুন) সন্ধ্যায় ডিএসসিসিতে পাঠানো এক চিঠিতে এ নির্দেশ দেওয়া হয়। এর ফলে রাজধানীর দ্বিতীয় এলাকা হিসেবে লকডাউন হতে যাচ্ছে ওয়ারী। এর আগে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) পূর্ব রাজাবাজার এলাকা লকডাউন করা হয়। এখনো ওই এলাকায় লকডাউন চলছে।

ওয়ারী লকডাউন করতে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপসচিব নাজনীন ওয়ারেসের সই করা চিঠি হাতে পাওয়ার তথ্য নিশ্চিত করেছেন ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মো. এমদাদুল হক। তিনি বলেন, ওয়ারীর আটটি এলাকা লকডাউন করার নির্দেশ দেওয়া একটি চিঠি পেয়েছি আমরা। তবে চিঠি পাওয়ার আগেই অফিসের কার্যক্রম বন্ধ হয়ে যাওয়ায় আমরা আজ কোনো সিদ্ধান্ত নিতে পারিনি।

ডিএসসিসির এই কর্মকর্তা বলেন, নির্দেশ যখন পেয়েছি, বাস্তবায়ন করব। আমাদের আগে থেকেই প্রস্তুতি রয়েছে। লকডাউন বাস্তবায়নের সঙ্গে ‍সংশ্লিষ্টদের নিয়ে আগামীকাল (মঙ্গলবার) বৈঠক করব। এ বিষয়ে ডিএসসিসি মেয়র দিকনির্দেশনা দেবেন।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের চিঠিতে বলা হয়েছে, গত ২২ জুন স্বাস্থ্য অধিদফতরের কেন্দ্রীয় কারিগরি গ্রুপের এক সভা অনুষ্ঠিত হয়। ওই সভা ওয়ারীর সুনির্দিষ্ট কিছু এলাকাকে ‘রেড জোন’ চিহ্নিত করে লকডাউন বাস্তবায়ন করতে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ থেকে অনুরোধ করা হয়।

রেড জোনে লকডাউন বাস্তবায়নের জন্য স্থানীয় সরকার বিভাগের জারি করা স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর (এসওপি) চিঠির সঙ্গে পাঠানো হয়েছে বলে উল্লেখ করা হয় চিঠিতে। লকডাউন বাস্তবায়ন করতে ওই এসওপি’র নির্দেশনা মেনে চলতে বলা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথমবারের মতো সিরিজ খেলতে গেছে বাংলাদেশ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই সিরিজটিকে ...

হাইভোল্টেজ ম্যাচে শেষ বলে নির্ধারণ হল ফলাফল

হাইভোল্টেজ ম্যাচে শেষ বলে নির্ধারণ হল ফলাফল

আইপিএলে নিজেদের শেষ ম্যাচে আজ মুখোমুখি হয়েছে চেন্নাই এবং ব্যাঙ্গালুরো। প্লে অফের জন্য এই ম্যাচ ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে