| ঢাকা, বুধবার, ৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

আশরাফুলকে সহজ পথ দেখালো বিসিবি

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ জুন ২৭ ১৮:৫৭:২৫
আশরাফুলকে সহজ পথ দেখালো বিসিবি

অভিষেকে রেকর্ড গড়ে বিশ্বকে নিজের শক্তি আর সামর্থ্যের জানান দিয়ে বাংলাদেশের মানুষের আশার ফুল হয়র উঠেন খুব দ্রুতই। বনে যান দেশের ক্রিকেটের প্রথম সুপারস্টার।

কিন্তু সেই সুপারস্টার নিজেকে সেই জায়গায় রাখতে ব্যর্থ হন। ২০১৩ সালে বিপিএলে ফিক্সিংয়ের দায়ে নিষিদ্ধ হন ক্রিকেট থেকে। এরপরও আবারও নিষেধাজ্ঞা মুক্ত হলেও লাল সবুজের প্রিয় জার্সিতে মাঠে নামা হয়নি আশরাফুলের। যদি চেষ্টার কমতি রাখছেন না তিনি। এবার তার কাজটা সহজ করে দিতে উপায়ও জানিয়ে দিয়েছেন জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন।

শুক্রবার রাতে এনটিভির লাইভ অনুষ্ঠান ‘খোলা জানালা’ তে অতিথি হিসেবে যুক্ত হন হাসিবুল হোসাইন শান্ত, মেহরাব হোসেন অপি, হাবিবুল বাশার সুমন ও মোহাম্মদ আশরাফুল। সেখানে এক পর্যায়ে আশরাফুল জাতীয় দলে সুযোগ পাওয়ার জন্য কতটা চেষ্টা করছেন, কিভাবে করছেন জানতে চান।

জবাবে আশরাফুল বলেন, “এখনো যেহেতু ঘরোয়া ক্রিকেটে খেলছি, অবশ্যই জাতীয় দলের প্রবেশের চেষ্টা করছি। ২০১৮ ঢাকা লিগটা ভালো হয়েছিল। কিন্তু সত্যি কথা বলতে সে সময় আমান এখনকার মতো ফিটনেসটা ছিলোনা। লাস্ট বিপিএলের সুযোগ পাইনি। তারপরও সে সময়টা ফিটনেস নিয়ে কাজ করেছি। পরে বিসিএল খেলেছি ইসলামী ব্যাংকের হয়ে। ডিপিএল তো বন্ধ হয়ে গেল। তারপরও আমি চেষ্টা করে যাবো।

যেহেতু আমি ব্যাটসম্যাস। বয়স ৩৫, সামনে জুলাইয়ে ৩৬ হবে। এখন বিশ্বে অনেক ক্রিকেটারকে দেখেছি যারা ৪০ বছর বয়সেও খেলে যাচ্ছেন। যদিও আমাদের দেশে এখনো এই কালচার হয়ে উঠেনি। তবে এরপরও আমি বিশ্বাস করি যদি আমি একটা সিজন ভালো খেলি, ২০১৮ সালের মতো যদি হয়। সেক্ষত্রে সুমন ভাইয়েরা হয়ত আমাকে একটা সুযোগ দেওয়ার চিন্তা করতে পারে।”

ক্রিকেটেে কোন ফরম্যাট দিয়ে ক্রিকেটে ফিরতে চান আশরাফুল? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, “সবাই সব ফরম্যাটেই খেলতে চায়। তবে এক্ষেত্রে আমি মনে করি যদি আমি লঙ্গার ভার্সনে (টেস্ট ক্রিকেট) সুযোগটা করতে পারি তবে হয়ত আমার ও টিমের জন্য ভাল হবে।”

এরপর উপস্থাপক নির্বাচক হাবিবুল বাশার সুমনকে জিজ্ঞেস করেন, জাতীয় দলে ফিরতে হলে আশরাফুলকে কি করতে হবে, তিনি নির্বাচক হিসেবে কি পরামর্শ দিতে চান? জবাবে সুমন বলেন, “আমার মনে আশরাফুলকে এ নিয়ে আমি আগেও বলেছিলাম। একটা জিনিস খুব গুরুত্বপূর্ণ পারফরম্যান্স।

আশরাফুলকে অবশ্যই আগের চাইতে ভালো পারফর্ম করতে হবে। এটা বাস্তবতা। যদি পারফর্ম করতে থাকে তাহলে দলে সুযোগ পাবে। খুবই সিম্পল, পারফর্ম করতে হবে আর পারফরম্যান্সটা একটু এক্সট্রা অর্ডিনারি হতে হবে। বাকিদের থেকে একটু বেশি ভালো হতে হবে।”

ক্রিকেট

বিরাটকে নিয়ে একি বললেন এই বলিউড তারকা?

বিরাটকে নিয়ে একি বললেন এই বলিউড তারকা?

সিনেমা জগৎ থেকে বর্তমানে দূরেই আছেন তিনি । তবে, মাঠে তাকে হরহামেসাই দেখা যায় তিনি ...

সিরিজ জয়ের পরও একাদশে তিন পরিবর্তন এনে দল শক্তিশালী করার কারন জানালেন নির্বাচক রাজ্জাক

সিরিজ জয়ের পরও একাদশে তিন পরিবর্তন এনে দল শক্তিশালী করার কারন জানালেন নির্বাচক রাজ্জাক

জিম্বাবুয়ের বিপক্ষে টানা তিন জয়ে এরই মধ্যে টি-টোয়েন্টি সিরিজ জিতে নিয়েছে স্বাগতিক বাংলাদেশ। এর আগে ...

ফুটবল

বায়ার্ন কি পারবে রিয়ালকে বধ করতে?

বায়ার্ন কি পারবে রিয়ালকে বধ করতে?

চ্যাম্পিয়নস লিগেরগের সেমি ফাইনালের দ্বিতীয় লেগে মে ৯ তারিখ রাত ১ টায় মুখোমুখি হবে ক্লাব ...

মেসির আর্জেন্টিনাকে হারিয়ে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ব্রাজিল, আর্জেন্টিনা-বাংলাদেশের অবস্থান যত

মেসির আর্জেন্টিনাকে হারিয়ে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ব্রাজিল, আর্জেন্টিনা-বাংলাদেশের অবস্থান যত

এবার মেসির আর্জেন্টিনাকে পিছনে ফেলে শীর্ষে আসল ব্রাজিল। তবে এটি ফুটবলের সংক্ষিপ্ত সংস্করণে। বিশ্বে অনেক ...



রে