| ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

কে হতে চলেছে চ্যাম্পিয়নস লিগ ফাইনালে ডর্টমুন্ডের প্রতিপক্ষ

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ মে ০৮ ০৯:২৩:০৬
কে হতে চলেছে চ্যাম্পিয়নস লিগ ফাইনালে ডর্টমুন্ডের প্রতিপক্ষ

রিয়াল মাদ্রিদ নাকি বায়ার্ন মিউনিখ, চ্যাম্পিয়নস লিগ ফাইনালের টিকেট কে পাবে? কে হচ্ছে বরুশিয়া ডর্টমুন্ডের প্রতিপক্ষ? অপেক্ষা আর কয়েক ঘণ্টার মাত্র। রিয়ালের হোম আর বায়ার্নের অ্যাওয়ে পরীক্ষা। প্রথম লিগ ২-২ গোলে ড্র হওয়ায়, এ ম্যাচের ফলটাই ফাইনালিস্ট নির্ধারণ করবে। রাত ১টায় সান্তিয়াগো বার্নাব্যুতে নামবে স্প্যানিশ আর জার্মান জায়ান্ট।

বিগ ম্যাচের আগে সান্তিয়াগো বার্নাব্যুটা ভালো করে দেখে নিচ্ছেন থমাস টুখেল-হ্যারি কেইনরা। বুন্দেস লিগায় হয়নি, টিকে আছে আরও বড় স্বপ্ন। জার্মান জায়ান্টদের চ্যাম্পিয়নস লিগের ফাইনালে ওঠার মিশন মাদ্রিদের। মাদ্রিদ বলেই হয়ত দুশ্চিন্তাটা আরো বেশি বায়ার্নের। চ্যাম্পিয়নস লিগের সবচেয়ে সফল দলটিকে হারিয়েই যেতে হবে শিরোপা মঞ্চে।

রিয়াল কি তাহলে ছেড়ে কথা বলবে? চ্যাম্পিয়নস লিগে, অদম্য-অনন্য স্প্যানিশ জায়ান্টরাও। লা লিগার শিরোপা নিশ্চিত হয়েছে, সমর্থকরা করেছে উদযাপন। কিন্তু দল উদযাপনটা বাকি রেখেছে, চ্যাম্পিয়নস লিগের জন্য। লন্ডনে ১৫তম চ্যাম্পিয়নস লিগ ট্রফি নিয়ে মাদ্রিদকে রঙিন করতে চায় রিয়াল। যে মিশনে, শেষ চারের দ্বিতীয় লিগে ঘরের মাঠে হারাতে হবে বায়ার্নকে।

অ্যালিয়াঞ্জ অ্যারেনায় ২-২ গোলের ড্র, বার্নাব্যুর দ্বিতীয় লিগটাকে সিঙ্গেল করে রূপ দিয়েছে। অর্থাৎ যে দল জয় পাবে পেয়ে যাবে ওয়েম্বলির টিকেট।

আসরটা চ্যাম্পিয়নস লিগ, দলটা রিয়াল আর ভেন্যু সান্তিয়াগো বার্নাব্যু, আত্মবিশ্বাসের জন্য কার্লো আনচেলত্তির আর কী প্রয়োজন আছে? থমাস টুখেলও প্রতিপক্ষকে এগিয়ে রাখছেন। তবে শুধু এক শতাংশ।

বায়ার্ন মিউনিখ কোচ থমাস টুখেল বলেন, এখানে রিয়ালের বিপক্ষে জেতা কঠিন, কিন্তু অসম্ভব নয়। তারা এখানে অ্যাডভান্টেজ নিয়ে নামবে, সেটা হয়ত ৫১ শতাংশ।

রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি বলেন, আমি অবশ্যই দলের ওপর আস্থা রাখছি, কারণ এটা রিয়াল মাদ্রিদ আর আমার পরীক্ষিত স্কোয়াড আছে। এই মৌসুমে তারা নিজেদের প্রমাণও করেছে।

ভিনিসিয়ুস জুনিয়র, জুড বেলিংহ্যাম, টনি ক্রুসদের ওপর আনচেলত্তির আস্থা রাখতেই হবে। রিয়ালকে লা লিগা শিরোপা পুনরুদ্ধার করে দেয়া তারকারা, এবার চ্যাম্পিয়নস লিগের মিশনে। তাদের বিশ্বাস, উৎসবের পূর্ণতা পেতে অপেক্ষা আর দুই ম্যাচ। শেষ বাঁশি পর্যন্ত হাল তো বায়ার্নও ছাড়বে না। ঠিক যেমন প্রথম লেগে পিছিয়ে পড়েও এগিয়ে যাবার মিশনে পথ দেখিয়েছেন লেরয় সানে, হ্যারি কেইনরা। এবার অবশ্য সমতার সুযোগ নেই। ম্যাচ শেষে এক দল শিরোপার ছক কষবে, আরেক দল নতুন মৌসুমের।

ক্রিকেট

মাঠে নামতে প্রস্তুত গেইল

মাঠে নামতে প্রস্তুত গেইল

ঘরের মাঠে শেষ ম্যাচে চেন্নাই সুপার কিংসকে হারিয়ে আইপিএল প্লে-অফ নিশ্চিত করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ...

ফাইনালে বেঙ্গালুরুর হয়ে মাঠে নামবেন গেইল!

ফাইনালে বেঙ্গালুরুর হয়ে মাঠে নামবেন গেইল!

ক্রিস গেইল দীর্ঘদিন ধরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলেছেন। এই ফ্র্যাঞ্চাইজির হয়ে তিনি তার শেষ ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

বাংলাদেশের জার্সিতে খেলার সময় জানিয়ে দিলেন হামজা

বাংলাদেশের জার্সিতে খেলার সময় জানিয়ে দিলেন হামজা

ইংলিশ ক্লাব লেস্টার সিটির হয়ে খেলা হামজা চৌধুরী বেশ কিছুদিন ধরেই আলোচনায় রয়েছেন। বাংলাদেশের হয়ে ...



রে