| ঢাকা, সোমবার, ৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

ব্যাটিংয়ে টাইগাররা,দেখেনিন সর্বশেষ স্কোর

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ ফেব্রুয়ারি ১৯ ১০:২০:০৫
ব্যাটিংয়ে টাইগাররা,দেখেনিন সর্বশেষ স্কোর

সাভারের বিকেএসপিতে দুদিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিনে ৭ উইকেটে ২৯১ রান সংগ্রহের পর দ্বিতীয় দিনে আর ব্যাটিংয়ে নামেনি জিম্বাবুয়ে। তাদের ইনিংস ঘোষণার পর প্রথম ইনিংসে ব্যাটিং করছে বিসিবি একাদশ।

শাহাদতের জোড়া আঘাত৬ ওভার বাদেই ১৩ রান করা রেজিস চাকাবাকে লেগ বিফোর উইকেটের ফাঁদে ফেলে সাজঘরে ফেরালেন শাহাদাত হোসেন দিপু। ১ বল বাদে টিনোটেন্ডা মুতোম্বোজিকেও এলবিডব্লিউ করে ফেরান শাহাদাত। ১৪৬ রানের মাথাতেই ৪র্থ ও ৫ম উইকেট হারিয়ে বিপাকে জিম্বাবুয়ে।

শরিফুল-শাহাদতের পর পর আঘাতমুজিঙ্গানিয়ামা-আরভিনকে বেশিক্ষণ টিকতে দিলেন না শাহাদত ও শরিফুল। ৪১তম ওভারের পঞ্চম বলে আরভিনকে ব্যক্তিগত ১০ রানে ফেরান শাহাদাত। পরের ওভারেই মুজিঙ্গানিয়ামাকে আকবর আলীর তালুবন্দি করে ব্যক্তিগত ১৭ রানে ফেরান শরিফুল।

ওপেনিং জুটি ভাঙলেন আল আমিনমধ্যাহ্ন বিরতির পরেই আগেরবার ক্যাচ মিস করা অধিনায়ক আল আমিন জুনিয়রের হাত ধরেই আসলো সাফল্য। ৭৭ বলে ৭ চারে ৪৫ রান করা প্রিন্স মাসভাউরকে আকবর আলির ক্যাচ বানিয়ে সাজঘরে ফিরিয়েছেন অধিনায়ক আল আমিন জুনিয়র। এদিকে ১০০ বলে ৮ চারে ৫১ রান করে স্বেচ্ছা অবসরে গেছেন কেভিন কাসুজা।

প্রথম সেশন জিম্বাবুয়েরব্যাটিংয়ে নেমে প্রথম সেশনটা স্বাগতিক বোলারদের দারুন পরিক্ষা নিয়েছেন জিম্বাবুয়ের দুই ওপেনার প্রিন্স মাসভাউরে এবং কেভিন কাসুজা। দলীয় ২৫ রানে শরিফুলের বলে প্রিন্স মাসভাউরে ক্যাচ তুলে দিলেও অধিনায়ক আল আমিন সেই সুযোগ হাতছাড়া করেন।

এরপর আর কোন ভুল করেনি জিম্বাবুয়ের ওপেনাররা। মধ্যহ্নবিরতিতে কোন উইকেট না হারিয়ে ৯৫ রান তুলেছে তারা। পাঁচ বোলারেও কোন উইকেট এনে দিতে পারেনি স্বাগতিকদের।

সর্বশেষ স্কোরঃবিসিবি একাদশ ৫/০ (ইমন ০, নাইম ৫*)

জিম্বাবুয়ে ২৯১/৭ (৯০),কাসুজা ৭০, মুম্বা ৫৪*।শাহাদাত ১৬/৩।

বিসিবি একাদশ:নাঈম শেখ, পারভেজ হোসেন ইমন, মাহমুদুল হাসান জয়, আকবর আলী, আল-আমিন জুনিয়র (অধিনায়ক), ফারদিন হাসান অনি, শরিফুল ইসলাম, সুমন খান, মুকিদুল ইসলাম মুগ্ধ, আমিনুল ইসলাম বিপ্লব, রিশাদ হোসেন, শাহাদাত হোসেন, তানজিদ হাসান তামিম।

জিম্বাবুয়ের টেস্ট দল:সিকান্দার রাজা, রেগিস চাকাভা (উইকেটরক্ষক), ক্রেইগ আরভিন (অধিনায়ক), কেভিন কাসুজা, টিমিসেন মারুমা, প্রিন্স মাসাভরে, ক্রিস্টফার এমপফু, ব্রায়ান মুদজিগানিয়ামা, কার্ল মুম্বা, টিনোটেন্ডা মুতমবাজি, আনিসলে আনডলোভু, ভিক্টর নিয়াউচি, ব্রেন্ডর টেলর, ডোনাল্ট টিরিপানো, চার্লটন টিশুমা।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

চলমান বাংলাদেশ বনাম জিম্বাবুয়ের সিরিজ কতটা সুফল রয়ে আনবে জানালেন পাপন

চলমান বাংলাদেশ বনাম জিম্বাবুয়ের সিরিজ কতটা সুফল রয়ে আনবে জানালেন পাপন

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে বাংলাদেশ বনাম জিম্বাবুয়ের মধ্যকার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ চলছে এই ...

কোহলিকে নিয়ে একি বললেন পাকিস্তানি কিংবদন্তি

কোহলিকে নিয়ে একি বললেন পাকিস্তানি কিংবদন্তি

চলতি আইপিএলে এখনও পর্যন্ত ব্যাকফুটেই রয়েছে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু । আইপিএলের শুরুর দিকে ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

চলে গেলেন মেসিদের প্রথম বিশ্বকাপ জেতান মানুষ

চলে গেলেন মেসিদের প্রথম বিশ্বকাপ জেতান মানুষ

আর্জেন্টিনাকে প্রথম ফুটবল বিশ্বকাপ জেতানো কোচ সিজার লুইস মেনত্তি মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ...



রে