| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

দায়িত্বে থাকলে আইপিএলে খেলার সুযোগ অনেক বাড়িয়ে দিতাম, এক সাকিবের মুখ বন্ধ রাখতে পারে না বিসিবি

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ মে ০৬ ১২:০১:০০
দায়িত্বে থাকলে আইপিএলে খেলার সুযোগ অনেক বাড়িয়ে দিতাম, এক সাকিবের মুখ বন্ধ রাখতে পারে না বিসিবি

পাওনা টাকা নিয়ে কথা বলতেও মুখ ঢেকে রাখা লাগে গ্রাউন্সম্যানদের। ক্রিকেটারদের উপর চাপিয়ে দেওয়া হয় নানা অনিয়মের বোঝা কোড অফ কন্ডাক্টের দোহাই দিয়ে মুখ খুলতে মানা পান থেকে চুন খসলে শাস্তির ভয়। কিন্তু সেই শাস্তির যেন কোনও তোয়াক্কাই করেন না একজন তিনি সাকিব আল হাসান। মুস্তাফিজ ইস্যুতে তিনি বলেন, "আমি সে সময় আমেরিকাতে ছিলাম যারা ডিসিশন মেকার তারা তাদের ডিসিশন নিয়েছে ডিসিশন মেকার আমি যেদিন হবে সেদিন আমি নেব" এই কেরিয়ারে বহুবার নানা অনিয়মের বিরুদ্ধে প্রতিবাদী হয়েছেন তিনি।

বাকিরা যখন বাধ্য হয়ে চুপ থাকে তখন এই একটা মানুষ চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেয় কী হওয়া উচিত ছিল আর কি হচ্ছে হয়। উইকেটের মান নিয়ে প্রশ্ন তোলা আজ থেকে উঠছে না বাজে আম্পায়ারিং থেকে শুরু করে লো ক্লাস উইকেট সব ক্রাইসিস। এই সাকিব নিঃসংকোচে দাতে দাত দেখে জবাব দিয়েছেন। মিরপুরের উইকেটে খাবি খেয়ে যখন ক্রিকেটাররা নিশ্চুপ, এক সাকিবই অকপটে বলে গেছেন সত্যিটা। মিরপুরের উইকেট নিয়ে তিনি বলেন " ১০-১৫ ম্যাচখেলে এ রকম পিচে যে কোনও ব্যাটসম্যান হলে তার ক্যারিয়ার শেষ হয়ে যাবে"।

কেবল মাঠের খেলায় নয়, তার বাইরে ক্রিকেটারদের স্বার্থরক্ষায় সাকিব থেকেছেন সামনের সারিতে ন্যাশনাল টিমের ক্যাপ্টেন্সি করছেন না কিন্তু টাইগার ক্রিকেটে বরাবরই থেকেছেন অলিখিত নেতা হিসেবে। ডোন্ট কেয়ার সাকিবের সবশেষ দেখা গেল ডিপিএল ইশ্যুতে। সামনে টি টোয়েন্টি বিশ্বকাপ হওয়া একদিনের ম্যাচ খেলার অনুকূলে নয় তার পরেও বিসিবি কিছু ভাবেনি। নতুন কিছু হিট ওয়েভের ধাক্কাটা বাকিরা যখন মুখ বুঝে সহ্য করে নিতে ব্যস্ত সাকিব তখন মনে করিয়ে দিলেন বাস্তবতা।

তিনি বলেন, "সুপার লিগ যদি আমাদের টি টোয়েন্টি ফরম্যাটে হত, এটা আমাদের দেশের ক্রিকেটের জন্য ভালো হতো এটাই সেম টাইম প্লেয়ারদের দিকটাও একটু যদি কেউ চিন্তা করত তাহলে আমার মনে হয় খুবই ভাল। আমার মনে হয় খুবই অমানবিকএ রকম একটা পরিবেশে সারাটা দিন আমাদের খেলানো হচ্ছে। ক্রিকেট আর ক্রিকেটারদের স্বার্থে সাকিব কতটা ডোন্ট কেয়ার সেটা তার এক দিনের শিডিউলে চোখ বোলালেই বোঝা যাবে।

সকালে যে সাকিব সেঞ্চুরির পুরস্কার হিসেবে বিসিবি সভাপতির কাছে বোনাস চাইলেন বিকেলে তার বোর্ডের বিরুদ্ধে সমালোচনার তুবড়ি ছোটান এমনটা বোধহয় কেবল সাকিবের পক্ষেই সম্ভব বিশ্বসেরা অলরাউন্ডারের এমন আক্রমণ সামাল দেয়ার জন্য হলেও যদি কোনও পরিবর্তন আসে, তবে দিন শেষে সেটা তো দেশের ক্রিকেটের জন্য মঙ্গল।

আইপিএল থেকে মুস্তাফিকে ফেরাট আনার সাপেক্ষে সাকিবের মতামত জানতে চাইলে তিনি বলেন, "আমি মনে করিনা না জিম্বাবুয়ে অ্যামেরিকার মত দলের সাথে খেলে বিশ্বকাপের প্রস্তুতি নেওয়া কোন ভাবে সম্ভব। আমি দায়িত্বে থাকলে আইপিএলে খেলার সুযোগ অনেক বাড়িয়ে দিতাম"।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথমবারের মতো সিরিজ খেলতে গেছে বাংলাদেশ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই সিরিজটিকে ...

ম্যাচ জয়ের পর মুস্তাফিজকে নিয়ে মুখ খুললেন ব্যাঙ্গালোর অধিনায়ক ফাফ দু প্লেসিস

ম্যাচ জয়ের পর মুস্তাফিজকে নিয়ে মুখ খুললেন ব্যাঙ্গালোর অধিনায়ক ফাফ দু প্লেসিস

গত বারের চ্যাম্পিয়ন দল চেন্নাই সুপার কিংস এবার কোয়ালিফাই করতে পারল না। চরম নাটকীয় ভাবে ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে