| ঢাকা, সোমবার, ৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

নেইমার-এমবাপ্পে নেই, ৮ গোলের রোমাঞ্চ শেষে হতাশা পিএসজির

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ ফেব্রুয়ারি ১৬ ০১:২৬:১৯
নেইমার-এমবাপ্পে নেই, ৮ গোলের রোমাঞ্চ শেষে হতাশা পিএসজির

নাহ, হারেনি ফরাসি লিগের বর্তমান চ্যাম্পিয়নরা। তবে জিততেও পারেনি। ম্যাচটা অবশ্য নিরপেক্ষ দর্শকের জন্য হয়েছে অনেক বিনোদনদায়ী। ৮ গোলের ম্যাচ শেষ পর্যন্ত ৪-৪ গোলে ড্র হলে তা কার জন্য না বিনোদনদায়ী হবে! নাটকও কী কম হয়েছে ম্যাচে! ৪০ মিনিটের মধ্যে ৩-০ গোলে পিছিয়ে পড়া পিএসজি বিরতিতে গেছে ৩-১ গোলে পিছিয়ে থেকে, দ্বিতীয়ার্ধে ৬৫ মিনিটের মধ্যে ম্যাচে ফিরেছে সমতা, ৭৪ মিনিটে ৪-৩ গোলে এগিয়েও যায় পিএসজি। কিন্তু ড্রয়ের হতাশা নিয়ে মাঠ ছেড়েছে যোগ করা সময়ে গোল খেয়ে।

একে ২০ দলের লিগে ১৯তম আমিয়ঁর মাঠে ম্যাচ, তারওপর দুদিন পর অপেক্ষায় ডর্টমুন্ড। পিএসজি কোচ টুখেল তাই দলে বেশ পরীক্ষানিরীক্ষা চালিয়েছেন। একটু বেশিই পরীক্ষানিরীক্ষা হয়ে গেছে সম্ভবত! ৪-২-২-২ ছকে রাইটব্যাকে খেলিয়েছেন মিডফিল্ডার অ্যান্ডার হেরেরাকে, লেফটব্যাকে মিশেল বেক্কারের হয়েছে অভিষেক। রক্ষণের কেন্দ্রে থিয়াগো সিলভার পাশে ১৭ বছর বয়সী তাঙ্গি কাউয়াসি। এই রক্ষণ ৪ গোল খাওয়াটা হয়তো অস্বাভাবিকও নয়।

ম্যাচের ৫ মিনিটেই গিরাসির গোলে এগিয়ে যায় আমিয়ঁ, কাকুতা আর দিয়াবাতের গোল মিলিয়ে ৪০ মিনিটে ব্যবধান ৩-০। আমিয়ঁ তখন রূপকথার মতো এক জয়ের স্বপ্নে বিভোর। কিন্তু সেখান থেকে শুরু পিএসজির ফেরা। ৪৫ মিনিটে হেরেরার গোলে ব্যবধান কমে। দ্বিতীয়ার্ধে ৬০ থেকে ৬৫—ছয় মিনিটের মধ্যে কাউয়াসির দুই গোলে ম্যাচে সমতা! এরপর ৭৪ মিনিটে মাউরো ইকার্দি যখন গোল করলেন, পিএসজি হয়তো নাটকীয় জয়ের ক্ষণই গুনছিল। কিন্তু ভাগ্য আজ আর জয় রাখেনি প্যারিসের ক্লাবটির জন্য। ৯১ মিনিটে গিরাসির গোলে নাটকীয় ম্যাচটি শেষ ৪-৪ সমতায়।

এই ড্রয়ের পর ২৫ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে লিগের পয়েন্ট তালিকার শীর্ষেই আছে পিএসজি। দুইয়ে থাকা মার্শেইয়ের পয়েন্ট ২৪ ম্যাচে ৪৯।

ক্রিকেট

চলমান বাংলাদেশ বনাম জিম্বাবুয়ের সিরিজ কতটা সুফল রয়ে আনবে জানালেন পাপন

চলমান বাংলাদেশ বনাম জিম্বাবুয়ের সিরিজ কতটা সুফল রয়ে আনবে জানালেন পাপন

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে বাংলাদেশ বনাম জিম্বাবুয়ের মধ্যকার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ চলছে এই ...

বন্ধু তামিমের কাছে হারলো সাকিব

বন্ধু তামিমের কাছে হারলো সাকিব

চলছে ঘরোয়া লীগ প্রাইম ব্যাংকের হয়ে খেলছেন পেসার রেজাউর রহমান। তিনি একাই আজ তছনছ করে ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

চলে গেলেন মেসিদের প্রথম বিশ্বকাপ জেতান মানুষ

চলে গেলেন মেসিদের প্রথম বিশ্বকাপ জেতান মানুষ

আর্জেন্টিনাকে প্রথম ফুটবল বিশ্বকাপ জেতানো কোচ সিজার লুইস মেনত্তি মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ...



রে