| ঢাকা, শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

৩৯ বলে যত রান করে, অভিনন্দন পেলেন স্মিথ

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ জানুয়ারি ০৩ ১৪:০১:১২
৩৯ বলে যত রান করে, অভিনন্দন পেলেন স্মিথ

আসেন স্টিভ স্মিথ। তবে শুরুতে এ যেন অন্য এক স্মিথ। বিজ্ঞাপন কিউইদের বিপক্ষে সিরিজে স্টিভ স্মিথের যম হয়ে উঠেছেন পেসার নেইল ওয়াগনার। প্রথম দুই ম্যাচের চার ইনিংসেই স্মিথের উইকেট নিজের থলিতে পুরেছেন এই কিউই পেসার। তবে তৃতীয় টেস্টে ওয়াগনারকে বেশ পড়াশোনা করেই এসেছিলেন স্মিথ। তাই তো একের পর এক ওয়াগনারের তোপ সামলে গেছেন স্মিথ। নেই কোনো তাড়াহুড়ো, ধীর স্থির ভাবে ব্যাট করেছেন চাপমুক্ত ভাবে। স্মিথের ব্যাটে আসছে না কোনো রান। একের পর এক খেলছেন ডট বল। অবশেষে ব্যাটে রান আসলো।

নিজের ব্যাটিং ইনিংসের ৪০তম বলে এসে রানের দেখা পেলেন স্মিথ। আর সঙ্গে সঙ্গে সিডনি ক্রিকেট গ্রাউন্ডের হাজার হাজার দর্শকের করতালি। হঠাৎ খেয়াল করলে হয়তো কেউ ভুল ভেবে বসতে পারেন যে স্মিথ নামের পাশে আরও একটি শতক কিংবা ডাবল শতক যোগ করে ফেলেছেন। তবে তা হয়নি ৩৯টি বল ডট খেলার পর ৪০তম বলে এসে একটি রান নিয়েছেন তিনি। আর তাতেই নিজের ক্যারিয়ারের সব থেকে ধীর ইনিংসের রেকর্ড গড়লেন তিনি। বিজ্ঞাপন অজিদের ব্যাটিং ইনিংসের ৪০তম ওভারের দ্বিতীয় বলে সেই নেইল ওয়াগনারকে নিজের ৪০তম বলে এসে নিলেন এক রান।

স্মিথের ইনিংসের এমন শুরু দেখে নেইল ওয়াগনারও তার পিঠ চাপড়ে দিতে ভুল করেননি আর ভুল করেনি সিডনির দর্শকরাও। আর প্রথম রান স্পর্শ করতে স্মিথ খেলেছেন ৪৫ মিনিট। শেষ পর্যন্ত লাবুশেনের সঙ্গে ১৫৬ রানের জুটি ভাঙে স্মিথ আউট হয়ে ফিরে গেলে। ১৮২ বলে ৬৩ রান করে কলিন ডি গ্রাহান্ডহোমের শিকার হয়ে ফেরেন স্মিথ।

তবে অপর প্রান্তে ঠিকই বছরের প্রথম শতক তুলে নেন মার্নাস লাবুশেন। দিন শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ দাঁড়ায় ৩ উইকেটের বিনিময়ে ২৮৩ রান। লাবুশেন অপরাজিত আছেন ১৩০ রানে আর ম্যাথিউ ওয়েড ২২ রানে। কিউইদের হয়ে দু’টি উইকেট তুলে নেন গ্রাহান্ডহোম আর একটি উইকেট তুলে নেন নেইল ওয়াগনার।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথমবারের মতো সিরিজ খেলতে গেছে বাংলাদেশ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই সিরিজটিকে ...

২০২৪ চ্যাম্পিয়নস ট্রফি টি-টোয়েন্টি ফরম্যাটে আয়োজনের প্রস্তাব দিল যে দেশ

২০২৪ চ্যাম্পিয়নস ট্রফি টি-টোয়েন্টি ফরম্যাটে আয়োজনের প্রস্তাব দিল যে দেশ

টি-টোয়েন্টির আবির্ভাবের কয়েক বছর পর ওডিআই ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। গত কয়েক বছরে ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে