| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

ধোনি কবে অবসর নিচ্ছেন, প্রকাশ্যেই বার্তা সৌরভের

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ জানুয়ারি ০২ ১৪:৩৪:২৭
ধোনি কবে অবসর নিচ্ছেন, প্রকাশ্যেই বার্তা সৌরভের

অবসরের গুজবও আকারে ইঙ্গিতে উড়িয়ে দিয়েছেন একাধিকবার। জাতীয় দলের ধোনির প্রত্যাবর্তন নিয়ে প্রতিদিনই গুজব ভেসে বেড়াচ্ছে। এর মধ্যেই পেরিয়ে গেল একবছর। কবে ফিরছেন ধোনি? সেই বিষয়ে এবার মুখ খুললেন সৌরভ।

ইন্ডিয়া টুডে-কে দেওয়া এক সাক্ষাৎকারে বোর্ড সভাপতি জানিয়ে দিলেন, ধোনি নিশ্চয় নিজের ভবিষ্যৎ পরিকল্পনা কোহলিকে জানিয়েছেন। “ধোনি দলের অধিনায়ককে নিজের পরিকল্পনা জানিয়েছে আগেই। আমি নিশ্চিত ধোনি নির্বাচকদের সঙ্গেও যোগাযোগ রেখেছেন। এই মঞ্চ এই বিষয়ে আলোচনা করার নয়।” জানিয়েছেন সৌরভ।

পাশাপাশি মহারাজ আরও বলেছেন, “ধোনি কী করবে, সেটা একান্তই ওঁর সিদ্ধান্ত। তবে আমি সেই বিষয়ে কিছু জানি না। এই বিষয়ে ওঁর সঙ্গে কোনও কথাও হয়নি। যাই হোক, ধোনি একজন চ্যাম্পিয়ন। ভারতীয় ক্রিকেটের আল্টিমেট চ্যাম্পিয়ন থেকে যাবে ধোনি!”

এর আগে ধোনি একাধিকবার নিজের ভবিষ্যৎ নিয়ে প্রকাশ্যে কথা বলতে অস্বীকার করেছেন। নভেম্বরে মুম্বইয়ের এক অনুষ্ঠানে ধোনি অবশ্য জানিয়েছিলেন, তিনি কবে জাতীয় দলে প্রত্যাবর্তন করবেন, তা নিয়ে নতুন বছরেই তাঁকে প্রশ্ন করা হোক!

আরও পড়ুন ধোনির লক্ষ্য বিশ্বকাপ, তবে নির্বাচক প্রধানের মুখে অন্য বার্তাসৌরভের পাশাপাশি ধোনির অবসর নিয়ে মুখ খুলেছিলেন কুম্বলেও। ক্রিকেট নেক্সট-কে দেওয়া সাক্ষাৎকারে মহাতারকা স্পিনার জানিয়েছেন, “আইপিএলে ধোনি পারফর্ম করার পরে যদি টিম ইন্ডিয়া ওঁর খেলায় প্রভাবিত হয়, তাহলে বিশ্বকাপের দলে জায়গা পেতে পারে। আপাতত সবাইকে অপেক্ষা করতে হবে।”

এর আগেও ধোনিকে নিয়ে নির্বাচকদের দ্রুত সিদ্ধান্ত নেওয়ার পরামর্শ দিয়েছিলেন জাম্বো। সেই সময় তিনি জানিয়েছিলেন, “উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে ঋষভ পন্থ নিজের যোগ্যতা প্রমাণ করেছে। বিশেষ করে টি-টোয়েন্টি ফর্ম্যাটে। তাই ধোনির সঙ্গে নির্বাচকদের উচিত আলোচনায় বসা। সঠিকভাবে অবসর নেওয়ার সম্মান ধোনির প্রাপ্য।

বিশ্বকাপের পরেই ধোনির অবসর নিয়ে তুমুল আলোচনা শুরু হয়েছিল। সেসময় অবশ্য কাশ্মীরে সেনাবাহিনীর কর্তব্যের কথা বলে ধোনি নিজেই ওয়েস্ট ইন্ডিজ সফরে যেতে চাননি। তবে ঘরের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের আগে বাদ দেওয়া হয়েছে মাহিকে। কুম্বলে তাই বলছেন, “পন্থ কিন্তু ধারাবাহিকভাবে ভাল খেলতে পারছে না।

এমন পরিস্থিতিতে আপনি পন্থকে আরও সময় দেবেন নাকি অন্য কাউকে খেলাবেন, অথবা পিছনে ফিরে তাকানোর বিষয়- এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নির্বাচকদেরই নিতে হবে। নির্বাচকদের এই সিদ্ধান্ত নেওয়াটা ভীষণ জরুরি।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথমবারের মতো সিরিজ খেলতে গেছে বাংলাদেশ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই সিরিজটিকে ...

মুস্তাফিজের পরিবর্তে খেলা বোলার আজ যত রান দিল

মুস্তাফিজের পরিবর্তে খেলা বোলার আজ যত রান দিল

আইপিএলে নিজেদের শেষ ম্যাচে আজ মুখোমুখি হয়েছে চেন্নাই এবং ব্যাঙ্গালুরো। প্লে অফের জন্য এই ম্যাচ ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে